shono
Advertisement

চাপের মুখে নতিস্বীকার? দর্শক ভরতি মাঠেই হবে কোহলির শততম টেস্ট, জানাল BCCI

আগামী ৪ মার্চ শ্রীলঙ্কার বিরুদ্ধে মাঠে নামবে টিম ইন্ডিয়া।
Posted: 09:21 PM Mar 01, 2022Updated: 09:24 PM Mar 01, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দর্শকশূন্য মাঠেই কেরিয়ারের শততম টেস্ট খেলবেন বিরাট কোহলি। ভারতীয় ক্রিকেট বোর্ডের এমন ঘোষণার পরই শুরু হয়েছিল বিতর্ক। প্রাক্তন অধিনায়কের এমন ঐতিহাসিক দিনে ক্রিকেটপ্রেমীরা গ্যালারিতে থাকার দাবি তুলেছিলেন। এই নিয়ে জলঘোলা চলছিলই। আর সেই চাপের মুখেই যেন নতিস্বীকার করে নিল সৌরভ গঙ্গোপাধ্যায়ের বোর্ড। জানিয়ে দেওয়া হল, গ্যালারিতে বসেই কোহলির (Virat Kohli) শততম টেস্টের সাক্ষী হওয়া যাবে।

Advertisement

মঙ্গলবার বিসিসিআই সচিব জয় শাহ এ খবর নিশ্চিত করেছেন। একটি বিজ্ঞপ্তি দিয়ে তিনি জানান, শ্রীলঙ্কার বিরুদ্ধে ভারতীয় দলের (Team India) প্রথম টেস্ট আয়োজিত হবে মোহালিতে। যা প্রথমে দর্শকশূন্য মাঠে হওয়ার কথা থাকলেও সিদ্ধান্ত বদল করা হয়েছে। ক্রিকেটপ্রেমীরা মাঠে এসেই ঐতিহাসিক এই টেস্ট উপভোগ করতে পারবেন। কেন সিদ্ধান্ত বদলে গেল? সে ব্যাখ্যাও দিয়েছেন শাহ। জানান, একাধিক ফ্যাক্টরের কথা মাথায় রেখেই সে রাজ্যের ক্রিকেট অ্যাসোসিয়েশন দর্শক প্রবেশের অনুমতির সিদ্ধান্ত নিয়েছে।

[আরও পড়ুন: বিরাটের বিকল্প তৈরি হয়নি, শ্রেয়সের ৩ নম্বরে খেলা নিয়ে বিতর্ক উসকে দিলেন গাভাসকর]

প্রথমে ঠিক ছিল বিরাট কোহলির শততম টেস্ট হবে দিনরাতের। হঠাৎ সেই পরিকল্পনা বদলে ফেলা হল। পরিবর্তিত সূচিতে, আগামী ৪ মার্চ থেকে শুরু হতে চলা কোহলির শততম টেস্ট দর্শকশূন্য স্টেডিয়ামে হওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। মোহালির করোনা পরিস্থিতির কথা মাথায় রেখেই দর্শক প্রবেশের উপর চাপানো হয়েছিল নিষেধাজ্ঞা। তবে

এরপরই এমন সিদ্ধান্তের বিরোধিতায় সুর চড়ান কোহলি অনুরাগীরা। অনেকেই মনে করছিলেন, দর্শক না থাকায় বিরাটের শততম টেস্ট একেবারেই ম‌্যাড়ম্যাড়ে হয়ে যাবে। তবে বিসিসিআই (BCCI) ওই ম‌্যাচে আলাদা করে কোনও অনুষ্ঠান করবে বলেও শোনা যায়নি। তবে পাঞ্জাব ক্রিকেট অ‌্যাসোসিয়েশন অবশ‌্য ঠিক করেছে, তারা বিরাটকে সংবর্ধিত করবে। সংস্থার কোষাধ‌্যক্ষ জানিয়েছিলেন, ‘‘আমরা বড় বড় বিল বোর্ড তৈরি করছি। আর আমাদের অ‌্যাপেক্স কাউন্সিল ঠিক করেছে বিরাটকে সংবর্ধিত করা হবে। সেটা ম‌্যাচের আগেও হতে পারে, আবার পরেও হতে পারে। বিসিসিআইয়ের নির্দেশমতো আয়োজন করব।” তবে এবার বোর্ড দিল সুখবর। অবশেষে কোহলির শততম টেস্টকে গুরুত্ব দেওয়ায় খুশি ক্রিকেটপ্রেমীরা।

[আরও পড়ুন: বিশ্ব ক্রীড়ামঞ্চে একঘরে রাশিয়া, ইউক্রেনে হানার কারণে এবার কেড়ে নেওয়া হল পুতিনের ব্ল্যাক বেল্ট]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement