shono
Advertisement

আর্থিক মন্দার মধ্যেও উদার কেন্দ্রীয় অর্থমন্ত্রী! বাড়ল প্রধানমন্ত্রীর নিরাপত্তার খরচ

গত বারের তুলনায় এবছর ৬০ কোটি টাকা বাড়ানো হয়েছে। The post আর্থিক মন্দার মধ্যেও উদার কেন্দ্রীয় অর্থমন্ত্রী! বাড়ল প্রধানমন্ত্রীর নিরাপত্তার খরচ appeared first on Sangbad Pratidin.
Posted: 09:05 PM Feb 01, 2020Updated: 09:05 PM Feb 01, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পর্যালোচনার পর প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের SPG নিরাপত্তা তুলে নেওয়া হয়েছিল গত আগস্টে। এই তালিকায় ছিল প্রাক্তন প্রধানমন্ত্রী এইচ ডি দেবগৌড়া এবং ভিপি সিংয়ের নামও। বিষয়টি নিয়ে তুমুল সমালোচনাও শুরু হয়েছিল দেশের রাজনৈতিক মহলে। এভাবে প্রাক্তন প্রধানমন্ত্রীদের নিরাপত্তার সঙ্গে সমঝোতা করা হচ্ছে বলে অভিযোগ জানিয়েছিল বিরোধীরা। যদিও কোনও কিছুকে পাত্তা দেয়নি কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক

Advertisement

কিন্তু, শনিবার কেন্দ্রীয় বাজেটে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নিরাপত্তা খাতে আরও অর্থবরাদ্দ করেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমন। গতবারের থেকে ৬০ কোটি বাড়ানো হয় নরেন্দ্র মোদির নিরাপত্তার জন্য দায়িত্বপ্রাপ্ত স্পেশাল প্রোটেকশন গ্রুপের অর্থবরাদ্দ। এরপরই বিষয়টি নিয়ে বিতর্ক শুরু হয়। দেশের আর্থিক অবস্থা যখন খুবই সঙ্গীন বলে উল্লেখ করছেন অর্থনৈতিক বিশেষজ্ঞদের একাংশ। তখন প্রধানমন্ত্রীর নিরাপত্তা খাতে একলাফে ৬০ কোটি টাকা বাড়ানোর যৌক্তিকতা নিয়ে প্রশ্ন তুলছেন তাঁরা। যেখানে নরেন্দ্র মোদির স্বপ্নের প্রকল্প স্বচ্ছ ভারত অভিযান প্রকল্পের বরাদ্দ কমানো হয়েছে। প্রশ্নের মুখে পড়েছে বেটি বাঁচাও, বেটি পড়ায় প্রকল্পের ভবিষ্যৎ। সেখানে প্রধানমন্ত্রী নিরাপত্তার জন্য এক ধাক্কায় ৬০ কোটি টাকা কেন বাড়ানো হল তা জানতে চাইছে বিরোধীরা।

[আরও পড়ুন: বাজেটে LIC নিয়ে কেন্দ্রের সিদ্ধান্তের বিরোধিতা, আগামী সপ্তাহে ধর্মঘটের ডাক কর্মীদের ]

গতবছর প্রধানমন্ত্রীর নিরাপত্তার জন্য বরাদ্দ থাকা ৪২০ কোটি টাকা বাড়িয়ে ৫৪০ কোটি টাকা করা হয়েছিল কেন্দ্রীয় বাজেটে। এক ঝটকায় ১২০ কোটি টাকা বাড়ান নিয়ে তখনই প্রশ্ন তুলেছিল বিরোধীরা। সমালোচনাও হয়েছিল প্রচুর। কিন্তু, তাতে যে সরকার কোনও গুরুত্ব দেয়নি ফের তার প্রমাণ মিলল শনিবার। যখন গতবারের অর্থবরাদ্দ থেকে আরও ৬০ কোটি টাকা বাড়িয়ে দেওয়া হল। বর্তমানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিই হলেন দেশের একমাত্র ব্যক্তি যাকে নিরাপত্তা দেন ৩ হাজার জন SSG জওয়ান।

[আরও পড়ুন: কমল স্বচ্ছ ভারতের বরাদ্দ, প্রশ্নের মুখে ‘বেটি বাঁচাও, বেটি পড়াও’ প্রকল্পও ]

The post আর্থিক মন্দার মধ্যেও উদার কেন্দ্রীয় অর্থমন্ত্রী! বাড়ল প্রধানমন্ত্রীর নিরাপত্তার খরচ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement