shono
Advertisement

দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় রেকর্ড হারে মৃত্যু, উদ্বেগ বাড়াচ্ছে সংক্রমিতের সংখ্যাও

আনলক ওয়ানের শুরুতেই ভারতের করোনা গ্রাফ নিয়ে বাড়ছে দুশ্চিন্তা। The post দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় রেকর্ড হারে মৃত্যু, উদ্বেগ বাড়াচ্ছে সংক্রমিতের সংখ্যাও appeared first on Sangbad Pratidin.
Posted: 09:56 AM Jun 01, 2020Updated: 09:56 AM Jun 01, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লকডাউন শেষে দেশজুড়ে শুরু হয়েছে ‘আনলক ১‘। কনটেনমেন্ট জোন ছাড়া সর্বত্র যথেষ্ট শিথিল বিধিনিষেধ। এই পরিস্থিতিতে ফের উদ্বেগ বাড়াল দেশের করোনা গ্রাফ। ক্রমশই হু হু করে বাড়ছে সংক্রমিতের সংখ্যা। প্রাণহানিও চিন্তা বাড়াচ্ছে সকলের।

Advertisement

সোমবার সকালে স্বাস্থ্যমন্ত্রকের (Ministry of Health and Family Welfare) থেকে পাওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৮৩৯২ জন। সংক্রমণের নিরিখে যা রেকর্ড। মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১ লক্ষ ৯০ হাজার ৫৩৫ জন। রবিবার ২৪ ঘণ্টায় ভারতে মারণ ভাইরাসে আক্রান্ত হয়েছিলেন ৮,৩৮০ জন। শনিবার যে সংখ্যাটা ছিল ৭ হাজার ৯৬৪। সংক্রমণের নিরিখে ইতিমধ্যে জার্মানি এবং ফ্রান্সকে পিছনে ফেলে সপ্তমে চলে এসেছে ভারত। আক্রান্তের পাশাপাশি করোনায় মৃতের সংখ্যাও উদ্বেগ বাড়িয়েছে সকলের। স্বাস্থ্যমন্ত্রকের মেডিক্যাল বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় মারণ ভাইরাসের থাবায় মৃত্যু হয়েছে ২৩০ জনের। রবিবার যে সংখ্যাটা ছিল ১৯৩ জন। এখনও পর্যন্ত মৃতের সংখ্যা মোট বেড়ে দাঁড়াল ৫৩৯৪ জন।

[আরও পড়ুন: ভিসা দেওয়ার আড়ালে গুপ্তচরবৃত্তি, দিল্লিতে হাতেনাতে ধৃত পাকিস্তান দূতাবাসের ২ আধিকারিক]

চতুর্থ দফার লকডাউন শেষে কিছুটা হলেও কেটেছে বন্দিদশা। সোমবার থেকেই শুরু হয়েছে ‘আনলক ১’। করোনা হানার ধাক্কা সামলে ধীরে ধীরে স্বাভাবিক ছন্দে ফেরার চেষ্টা করছে গোটা দেশ। তবে তার ফলে কি সংক্রমণের হার খানিকটা বাড়বে, তা নিয়ে যথেষ্ট উদ্বিগ্ন প্রায় সকলেই। বিশেষজ্ঞদের একাংশের মতে, COVID-19 ভাইরাসটি যেভাবে প্রতিনিয়ত চরিত্র বদল করছে এবং গতি বাড়াচ্ছে, তাতে পরিস্থিতি দিন দিন সংকটজনক হয়ে উঠছে। লকডাউন শিথিল করার ফলে বিপদ আরও জাঁকিয়ে বসতে পারে বলেই সতর্কবার্তা দিচ্ছেন বিশেষজ্ঞরা। এই পরিস্থিতিতে সকলকে আরও সতর্ক হওয়ার পরামর্শ দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

[আরও পড়ুন: করোনা আক্রান্ত মন্ত্রীর সঙ্গে বৈঠক! হোম কোয়ারেন্টাইনে উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী]

The post দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় রেকর্ড হারে মৃত্যু, উদ্বেগ বাড়াচ্ছে সংক্রমিতের সংখ্যাও appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement