shono
Advertisement

ভাঙল সমাজবাদী পার্টি, মুলায়মকে প্রধান করে নতুন দল গড়লেন শিবপাল

নতুন দলের নাম সমাজবাদী ধর্মনিরপেক্ষ মোর্চা। The post ভাঙল সমাজবাদী পার্টি, মুলায়মকে প্রধান করে নতুন দল গড়লেন শিবপাল appeared first on Sangbad Pratidin.
Posted: 02:07 PM May 05, 2017Updated: 03:56 PM Oct 07, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অবশেষে যবনিকা পতন হল যাদবকুলের মুষলপর্বে। সদ্য উত্তরপ্রদেশের বিধানসভা ভোটে বিজেপির কাছে ধরাশায়ী হয়ে মুখ পুড়েছে সমাজবাদী পার্টির। বাপ-ছেলের দ্বন্দ্বে পদ্মফুলের ঘায়ে টিউব পাংচার হয়েছে সাইকেলের। তারপরই আরও প্রকট হয়েছিল দলের অভ্যন্তরীণ কোন্দল। এবার সেই কোন্দলে ঘৃতাহুতি করে দলে ভেঙে বেরিয়ে গেলেন প্রাক্তন মুখ্যমন্ত্রী অখিলেশ যাদবের কাকা শিবপাল যাদব। শুক্রবার আনুষ্ঠানিকভাবে নতুন দল গড়ার কথা ঘোষণা করেন শিবপাল। নতুন দল সমাজবাদী ধর্মনিরপেক্ষ মোর্চার প্রধান হবেন মুলায়ম সিং যাদব। দাদাকে অখিলেশের ছায়া থেকে মুক্ত করে কৌশলী চাল চেলেছেন শিবপাল।

Advertisement

প্রসঙ্গত, ১৯৯২ সালে মুলায়ম সমাজবাদী পার্টির প্রতিষ্ঠা করেন। তারপর আঞ্চলিক দল হিসাবে উত্তরপ্রদেশে সপাকে উচ্চতার শিখরে পৌঁছে দেন মুলায়ম। কিন্তু সম্প্রতি ছেলে অখিলেশের সঙ্গে ঠান্ডা লড়াই অন্য মাত্রায় পৌঁছয় মুলায়মের। যার ফায়দা লোটে বিজেপি। রাজ্যের বিধানসভা নির্বাচনে গেরুয়া ঝড়ের কাছে কার্যত খড়কুটোর মতো উড়ে যায় সপা-কংগ্রেসের জোট। সংবাদ সংস্থা এএনআইকে শিবপাল জানিয়েছেন, ‘নেতাজির হৃত সম্মান ফেরাতে এবং সব প্রকৃত সমাজবাদীকে একসঙ্গে আনতে নতুন মোর্চার সূচনা হবে।’ সম্প্রতি, শিবপাল অখিলেশকে হুমকি দিয়েছিলেন, মুলায়মকে দলের দায়িত্ব ফেরত না দিলে নতুন দল গড়বেন তিনি। গত জানুয়ারিতে বিধানসভা ভোটের জন্য মনোনয়নপত্র জমা দেওয়ার পরই ভোট শেষে নতুন দল গড়ার ইঙ্গিত দিয়েছিলেন শিবপাল।

The post ভাঙল সমাজবাদী পার্টি, মুলায়মকে প্রধান করে নতুন দল গড়লেন শিবপাল appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement