shono
Advertisement

আদৌ কি কোচ থাকবেন দ্রাবিড়? নাকি আসবেন নতুন কেউ? তিন প্রাক্তনীর নাম নিয়ে জল্পনা

জল্পনায় কাদের নাম?
Posted: 08:19 PM Nov 20, 2023Updated: 08:19 PM Nov 20, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তীরে এসে তরী ডুবল ভারতের। বিশ্বচ্যাম্পিয়ন হওয়া আর হল না রোহিত শর্মার। ক্রিকেটার হিসেবে রাহুল দ্রাবিড় নিজে কোনওদিন বিশ্বকাপ জিততে পারেননি। সিনিয়র দলের কোচ হিসেবে বিশ্বজয়ের প্রায় দোরগোড়ায় পৌঁছেও গিয়েছিলেন। কিন্তু কাপ ও ঠোঁটের মধ্যে যে ব্যবধান, তা থেকেই গেল।  বিশ্বকাপের পরে দ্রাবিড়ের ভবিষ্যৎ কী, সেই প্রশ্নের জবাব সাংবাদিক বৈঠকে দিয়েছেন রাহুল দ্রাবিড়।  
ওয়ানডে বিশ্বকাপ পর্যন্তই ছিল রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) চুক্তি। আগামী বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ। রাহুল কি নিজের ভবিষ্যৎ নিয়ে চিন্তাভাবনা করেছেন? সাংবাদিক বৈঠকে দ্রাবিড় বলেন, ”পরবর্তী টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে এখনই কিছু ভাবনাচিন্তা করিনি। ভবিষ্যত কী সেটাও আমার জানা নেই এই মুহূর্তে।” দ্রাবিড়ের সঙ্গে কি চুক্তি নবীকরণ করা হবে? সেটা এখনও স্পষ্ট নয়। বিশ্বকাপ শেষ হয়েছে সবে। এর মধ্যেই তিন প্রাক্তনীর নাম নিয়ে শুরু হয়েছে জল্পনা। সংবাদমাধ্যমে ভাসছে ভি ভি এস লক্ষ্মণ (VVS Laxman), গৌতম গম্ভীর (Gautam Gambhir) এবং অ্যান্ডি ফ্লাওয়ারের (Andy Flower) নাম।  

Advertisement

 

[আরও পড়ুন: আসন ১ লক্ষ ৩২ হাজার, দর্শক মাত্র ৯৩ হাজার! ফাইনালেও মাঠ ভরাতে ব্যর্থ আহমেদাবাদ]

কোচের চেয়ার দ্রাবিড় ছাড়লে দৌড়ে সবার থেকে এগিয়ে লক্ষ্মণ। এই মুহূর্তে তিনি ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমিতে রয়েছেন। ভারত এ দল এবং অনূর্ধ্ব ১৯ দল দেখভাল করছেন তিনি। জাতীয় দলের কোচ হওয়ার আগে একই কাজ করতেন রাহুল দ্রাবিড়।  জাতীয় দলের সঙ্গে দ্রাবিড় বিদেশ সফরে না গেলে লক্ষ্মণকেই দল নিয়ে যেতে দেখা গিয়েছে।
জল্পনায় ভাসছে গৌতম গম্ভীরের নামও। আইপিএলে লখনউ সুপারজায়ান্টসের মেন্টর হিসেবে কাজ করছেন তিনি। দলের রিমোট কন্ট্রোল যদি তাঁর হাতে ওঠে, তখন বিরাট কোহলিকে কীভাবে সামলাবেন, তা নিয়ে প্রশ্ন রয়েছে। গম্ভীর ও কোহলির মধ্যে বনিবনা হবে কিনা, তা নিয়েও প্রশ্ন রয়েছে। কোচ হওয়ার দৌড়ে গম্ভীরের প্রোফাইল কিন্তু বেশ ভালোই। জিম্বাবোয়ের প্রাক্তন তারকা অ্যান্ডি ফ্লাওয়ারের নাম নিয়েও জল্পনা চলছে। শেষ পর্যন্ত কী হয়, তার উত্তর দেবে সময়। 

 

[আরও পড়ুন: ‘কপিলকে আমন্ত্রণ না জানানো জাতীয় লজ্জা’, জয় শাহকে নিশানা কংগ্রেস-শিব সেনার]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement