shono
Advertisement

Mohammedan Sporting: প্রয়াত সাদা-কালো সমর্থক শেখ সিরাজের ছেলেকে সাময়িক ভাবে চাকরি দিল এআইএফএফ

হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত হন মহামেডান স্পোর্টিংয়ের সমর্থক।
Posted: 09:32 PM Sep 11, 2023Updated: 09:48 PM Sep 11, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মহামেডান স্পোর্টিংয়ের (Mohammedan Sporting) সমর্থক শেখ সিরাজউদ্দিনের (SK Sirajuddin) মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছিল ময়দানে। গত ৩১ আগস্ট কলকাতা ফুটবল লিগের (CFL 2023) প্রিমিয়ার ডিভিশনে খেলা ছিল মহামেডান ও আর্মি রেড দলের। প্রিয় দলের খেলা দেখতে গিয়ে প্রয়াত হন ৫৬ বছর বয়সি শেখ সিরাজ। সোমবার অর্থাৎ ১১ সেপ্টেম্বর এই সমর্থকের বাড়িতে পৌঁছে যান সর্ব ভারতীয় ফুটবল ফেডারেশনের (All India Football Federation) সভাপতি কল্যাণ চৌবে (Kalyan Chaubey)। তাঁর সঙ্গে ছিলেন আইএফএ-এর (IFA) সহ-সভাপতি সৌরভ পাল। প্রায় এক ঘন্টা মৃত সাদা-কালো সমর্থকের বাড়িতে ছিলেন দুই কর্তা। মৃত সিরাজের পরিবারের অবস্থা দেখে তাঁর ছেলেকে এআইএফএফ-এ সাময়িক ভাবে চাকরি দেওয়ার ঘোষণা করলেন সংস্থার সভাপতি।

Advertisement

পরে সাংবাদিকদের কল্যাণ বলেছেন, “যতদিন পর্যন্ত সিরাজের ছেলে চাকরি না পায়, ততদিন মৃত সিরাজের ছেলে ফেডারেশনের কোনও একটি পদে কাজ করবে। সেই ব্যবস্থা আমি করব।” মৃত সিরাজউদ্দিনের ছেলে বর্তমানে উচ্চ মাধ্যমিকের ছাত্র। পরিবারে রয়েছে সিরাজের বৃদ্ধ বাবা। আর্থিক সমস্যা কিছুটা লাঘব করার জন্যই ফুটবল হাউস খিদিরপুরের এই পরিবারের পাশে দাঁড়াল।

[আরও পড়ুন: ভরসা রাখল আইএফএ, সন্তোষ ট্রফিতে বাংলার কোচ হলেন রঞ্জন চৌধুরী]

কল্যাণ ফের বলেন, “ম্যাচ দেখতে কোনও সমর্থক হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যাচ্ছেন! এমন ঘটনা বিরল। আর তাই আমি এই পরিবারের সঙ্গে দেখা করতে এলাম। এই পরিবারে পাঁচজন সিনিয়র সিটিজেন আছে। তাই সর্ব ভারতীয় ফুটবল ফেডারেশনের কলকাতা শাখার অফিসে সাময়িক ভাবে কাজ দেওয়ার ব্যাপারে ভাবনাচিন্তা করেছে।”

গত ৩১ আগস্ট বৃহস্পতিবার মহামেডান স্পোর্টিং ও আর্মি রেড দলের ম্যাচটি ছিল নৈশালোকে। সেই ম্যাচ দেখতে এসেই যে বেঘোরে দিতে হবে প্রাণ তা কি আর জানতেন সেই সাদা-কালো সমর্থক! হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত হন খিদিরপুর মসজিদ গলির বাসিন্দা সিরাজ। তিনি রাজকুমার নামেই পরিচিত ছিলেন।

[আরও পড়ুন: মরক্কোর ভূমিকম্পে সর্বহারাদের পাশে রোনাল্ডো, ত্রাণ শিবির হয়ে উঠল CR7-এর বিলাসবহুল হোটেল]

আইএফএ এর অ্যাম্বুল্যান্সে তাঁকে পিজি হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করেছিলেন। সেই রাতেই তাঁর বাড়িতে গিয়েছিলেন আইএফএ সভাপতি অজিত বন্দোপাধ্যায়, সচিব অনির্বাণ দত্ত ও সহ সভাপতি সৌরভ পাল, দিলীপ নারায়ণ সাহা, মহামেডান স্পোর্টিং ক্লাব সচিব ইশতিয়াক আহমেদ। সিরাজের পরিবারকে সমবেদনা জানান তাঁরা। এবার সেই তালিকায় ফুটবল হাউসের সভাপতি কল্যাণ চৌবের নাম জুড়ে গেল।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement