shono
Advertisement

রোহিত-দ্রাবিড় নন, ধ্রুব জুরেলের অভিষেকের পিছনে কে?

জেনে নিন আসল ঘটনা।
Posted: 04:51 PM Mar 15, 2024Updated: 06:13 PM Mar 15, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচ টেস্টের সিরিজে একাধিক ক্রিকেটারের অভিষেক হয়েছে। সরফরাজ খান, দেবদত্ত পাড়িক্কল, রজত পাতিদার, আকাশ দীপ, ধ্রুব জুরেল (Dhruv Jurel)।
কিন্তু সংবাদ মাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, সবার কথা কিন্তু ভারতীয় দলের কোচ রাহুল দ্রাবিড় (Rahul Dravid) এবং অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma) বলেননি। জানা গিয়েছে মুখ্য নির্বাচক অজিত আগরকর কয়েকজনের ক্ষেত্রে তদ্বির করেছেন।
প্রতিবেদন অনুযায়ী, আগরকর ধ্রুব জুরেলের কথা জানান দ্রাবিড় ও রোহিতকে। উইকেট কিপার কেএস ভরত ছাপ ফেলতে পারেননি। কিন্তু ধ্রুব জুরেল প্রথম থেকেই কিন্তু নজর কাড়েন। কিপার ও ব্যাটার হিসেবে ধ্রুব তাঁর নিজের নামের প্রতি সুবিচার করেছেন। 

Advertisement

[আরও পড়ুন: ৬০ সেকেন্ড পেরলেই জরিমানা, নতুন আইন চালু হতে চলেছে টি-টোয়েন্টি বিশ্বকাপে]

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের তরফে একটি সূত্র বলেছেন, ”জুরেলের নাম আমাদের বলেছে আগরকর। টিম ম্যানেজমেন্ট ওকে নিয়ে খুব একটা আত্মবিশ্বাসী ছিল না। ওর সম্পর্কে খুব বেশি জানত না। ইংল্যান্ডের মতো একটা দলের বিরুদ্ধে একজন আনকোরা ক্রিকেটারকে দলে নেওয়া খুবই সাহসী সিদ্ধান্ত বলতে হবে। আন্তর্জাতিক ক্রিকেটে ধ্রুব জুরেলের অভিজ্ঞতা কম। কিন্তু তরুণ ক্রিকেটারের হয়ে গলা ফাটান আগরকর স্বয়ং।”
ধরমশালা টেস্টের পরে ভারতের হেডস্যর রাহুল দ্রাবিড় স্বয়ং জানিয়েছিলেন, তরুণ ক্রিকেটারদের দলে নেওয়ার কথা জানিয়েছিলেন আগরকরই। টিম ইন্ডিয়ার ‘হেডস্যর’ বলেছিলেন, ”অজিত ও তাঁর দলের প্রশংসা করতেই হবে। আমার এবং ক্যাপ্টেনের পক্ষে সবার খেলা দেখা সম্ভব হয়নি। অজিত এবং অন্যান্য নির্বাচকদের মতো ঘরোয়া টুর্নামেন্টও আমরা দেখিনি। ওরাই আমাদের কয়েকজনকে দলে নেওয়ার কথা বলেছিল। দেখা গিয়েছে ওরাই সঠিক। নির্বাচকের কাজটা কঠিন। অজিত ও ওর দলের প্রশংসা করতেই হবে।”

[আরও পড়ুন: ‘হুইলচেয়ারে বসা ধোনিকেও ছাড়বে না সিএসকে’, বলছেন প্রাক্তন চেন্নাই তারকা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement