shono
Advertisement

পোশাকের অজুহাতে মন্দিরে প্রবেশে বাধা প্রতিবন্ধী এভারেস্টজয়ীকে

ধর্মচারণের সঙ্গে কি অন্য কিছু গুলিয়ে ফেলা হচ্ছে? মধ্যপ্রদেশের ঘটনায় উঠছে প্রশ্ন। The post পোশাকের অজুহাতে মন্দিরে প্রবেশে বাধা প্রতিবন্ধী এভারেস্টজয়ীকে appeared first on Sangbad Pratidin.
Posted: 03:18 PM Dec 26, 2017Updated: 01:15 PM Dec 26, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রাক্তন ভলিবল খেলোয়াড়। জাতীয় স্তরে খেলেছেন প্রচুর ম্যাচ। আবার ২০১১ সালে এক দুর্ঘটনায় বাঁ-পা বাদ চলে গেলেও দমে যাননি। এরপর প্রথম মহিলা প্রতিবন্ধী পর্বতারোহী হিসেবে উঠেছেন বিশ্বের উচ্চতম শৃঙ্গ মাউন্ট এভারেস্টে। কিন্তু এহেন অনন্য নজিরের অধিকারিনী অরুণিমা সিনহাকেই কিনা প্রবেশ করতে দেওয়া হল না মধ্যপ্রদেশের উজ্জয়নীর বিখ্যাত মহাকাল মন্দিরে। তাঁর পোশাক নাকি উপযুক্তি ছিল না। এই অজুহাতে মন্দিরে ঢুকতে দেওয়া হয়নি অরুণিমাকে। টুইট করে নিজেই সেকথা জানিয়েছেন এভারেস্টজয়ী।

Advertisement

[পরিষেবায় নজর রেলের, এবার আরএসি যাত্রীরা পাবেন বেডরোল]

অরুণিমার বক্তব্য পোশাকের কারণে তাঁকে মন্দিরে ঢুকতে বাধা দেওয়া হয়। অরুণিমা জানান তাঁর উর্ধ্বাঙ্গে ছিল জ্যাকেট এবং নিম্নাঙ্গে কিছুটা খাটো পোশাক ছিল। এই কারণে মন্দিরের রক্ষীরা তাঁকে বাধা দেন। এভারেস্টজয়ী তাদের বোঝানোর চেষ্টা করেন তাঁর একটা পা না থাকায় এমন পোশাক পরতে হয়েছিল। এই যুক্তি রক্ষীরা শুনতে চায়নি। তাঁর সংযোজন, মাউন্ট এভারেস্টে ওঠার থেকেও মহাকাল মন্দিরে প্রবেশ করাটা আমাকে বেশি কষ্ট দিয়েছে।  এরপরই সোমবার অরুণিমার টুইট, ‘আপনাদের এটা জানাতে খুব খারাপ লাগছে যে, মাউন্ট এভারেস্টে ওঠার তুলনায় মহাকাল মন্দিরে প্রবেশ করাটা বেশি বেদনাদায়ক। আমার প্রতিবন্ধী হওয়া নিয়ে মহাকাল মন্দিরে আমাকে বিদ্রুপ করা হয়েছে।’ নিজের টুইটে অরুণিমা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রীকে ট্যাগও করেছেন।

 

[রাজস্থানের পর এবার গুজরাটে খুন বাঙালি যুবক]

মন্দির কর্তৃপক্ষের পক্ষ থেকে জানা গিয়েছে, অরুণিমাকে দু’বার নিরাপত্তারক্ষীরা আটকেছিল। তাঁদের সঙ্গে তর্কাতর্কিতেও জড়িয়ে পড়েন তিনি। আর তখন কেঁদেও ফেলেন। যদিও মন্দির কর্তৃপক্ষের অন্যতম প্রধান আধিকারিক অব্ধেশ শর্মা জানান, সংবাদমাধ্যমের কাছ থেকেই তিনি এই খবরটি জেনেছেন। তাঁর কথায়, ‘আমি সংবাদমাধ্যমের কাছ থেকেই ঘটনাটির কথা জানতে পেরেছি। যদিও অরুণিমা পুলিশ বা মন্দির কর্তৃপক্ষের কাছে কোনও অভিযোগ জানায়নি।’ এর সঙ্গেই তিনি যোগ করেন, ‘মন্দিরে ঢোকার জন্য প্রতিবন্ধীদের বিশেষ পথ রয়েছে কিন্তু আমি নিরাপত্তারক্ষীরা কেন ওনাকে আটকালেন সেটা জিজ্ঞাসা করব। কোথায় ভুল হয়েছে, সেটা জানার জন্য আমরা সিসিটিভি ফুটেজও পরীক্ষা করে দেখব।’ ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছেন জেলা প্রশাসন। তবে এত কী লজ্জা কাটবে তা নিয়ে প্রশ্ন তুলেছেন অনেকেই।

[জন্মদিনে ‘হ্যান্ডসাম’ রাহুলকে দেখার সাধ ছিল ১০৭ বছরের অনুরাগীর]

The post পোশাকের অজুহাতে মন্দিরে প্রবেশে বাধা প্রতিবন্ধী এভারেস্টজয়ীকে appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার