shono
Advertisement

Asia Cup 2023: ১৩ বছর পরে হরভজনের কথা মনে পড়ল গম্ভীরের, ভাজ্জিকে প্রশংসা করায় বিস্মিত ভক্তরাও

হঠাৎ ভাজ্জির প্রশংসা করলেন কেন গম্ভীর?
Posted: 03:46 PM Sep 04, 2023Updated: 04:13 PM Sep 05, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এখন চলছে এশিয়া কাপ (Asia Cup 2023)। শ্রীলঙ্কা ও পাকিস্তানের মাটিতে হচ্ছে এই টুর্নামেন্ট। ২০১০ সালে এশিয়া কাপের আয়োজক দেশ ছিল শ্রীলঙ্কা। সেবারের প্রতিযোগিতায় পাকিস্তানকে হারিয়ে এশিয়া কাপের ফাইনালে পৌঁছেছিল ভারত। ঘটনাবহুল সেই ম্যাচে গৌতম গম্ভীর (Gautam Gambhir) ও মহেন্দ্র সিং ধোনি (MS Dhoni) গুরুত্বপূর্ণ পার্টনারশিপ গড়েছিলেন। শোয়েব আখতারের সঙ্গে ঝামেলায় জড়িয়ে পড়েছিলেন হরভজন সিং (Harbhajan Singh)। তার পরে বিশাল ছক্কা হাঁকিয়ে ম্যাচ জিতিয়ে ছিলেন ভাজ্জি।

Advertisement

ওই ম্যাচ জেতানোর পরে হরভজনের প্রশংসা করেছিলেন কিনা জানা নেই, তবে ১৩ বছর পরে ভারতের প্রাক্তন অফস্পিনারের প্রশংসা করে গেলেন গম্ভীর। শনিবার ছিল এশিয়া কাপে ভারত-পাক ম্যাচ। গৌতম গম্ভীর ধারাভাষ্যকার। রোহিত-বাবরদের ম্যাচ চলাকালীন ২০১০ এশিয়া কাপের ভারত-পাক ম্যাচের ক্লিপিংস দেখানো হয়। সেই ম্যাচের সেরা হয়েছিলেন গম্ভীর। ৮৩ রান করেছিলেন বাঁ হাতি তারকা। কিন্তু সেই ম্যাচে জয়ের জন্য হরভজন সিংকে কৃতিত্ব দিচ্ছেন গম্ভীর।

[আরও পড়ুন: সেঞ্চুরিয়নের আদলে পাল্লেকেলে স্টেডিয়ামের নেপথ্য ‘কারিগর’ মুরলী]

ভারতের প্রাক্তন বাঁ হাতি ব্যাটারকে বলতে শোনা গিয়েছে, ”ভারতকে আমি জেতাইনি। জিতিয়েছিল হরভজন সিং। হ্যাঁ, এটা ঠিক যে আমি আর ধোনি পার্টনারশিপ গড়েছিলাম। কিন্তু আমি বিশ্বাস করি যে ব্যাটার উইনিং রান নেয়, সেই আসলে দেশকে জিতিয়েছে।”

সেই ম্যাচে ভাজ্জির সঙ্গে ঝামেলা হয়েছিল শোয়েব আখতারের। হরভজন ছক্কা মেরে ভারতকে এশিয়া কাপের ফাইনালে তুলেছিলেন। বছর তেরো পরে গম্ভীরের মুখে ভাজ্জির প্রশংসা শুনে অনেকেই অবাক হয়ে যান। 

[আরও পড়ুন: সপরিবারে লন্ডনে ছুটি কাটাচ্ছেন সৌরভ, ম্যানচেস্টার ইউনাইটেডের ম্যাচে হাজির মহারাজ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement