shono
Advertisement

পাকিস্তানের বিরুদ্ধে কেন বাদ শামি? ক্ষুব্ধ সমর্থকদের প্রশ্নে বিদ্ধ রোহিতরা

কোন যুক্তিতে বসানো হল শামিকে?
Posted: 04:23 PM Sep 02, 2023Updated: 04:24 PM Sep 02, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এশিয়া কাপের জন্য যে ভারতীয় দল শ্রীলঙ্কায় গিয়েছে, সেই দলের সবচেয়ে অভিজ্ঞ পেসার তিনি। দেশের হয়ে ৯০টি ওয়ানডেতে ১৬২ উইকেটের মালিক তিনি। বল হাতে যে খুব খারাপ ফর্মে রয়েছেন, তেমনটা নয়। তাই এশিয়া কাপের (Asia Cup) আগে অনেকেই ধরে নিচ্ছিলেন ভারতীয় দলে মহম্মদ শামি ‘অটোমেটিক চয়েস’।

Advertisement

কিন্তু এশিয়া কাপের প্রথম ম্যাচে ভারত-পাক মহারণে দেখা গেল সেই মহম্মদ শামিই (Mohammad Shami) দলের বাইরে। প্রথম একাদশে তাঁর জায়গায় ঢুকে পড়েছেন মহম্মদ সিরাজ এবং শার্দূল ঠাকুর। এমনিতে পাল্লেকেল্লের পিচ সাধারণত স্পিন সহায়ক হয়। সেক্ষেত্রে দুই জেনুইন পেসার, এবং ৩ স্পিনার নিয়ে খেলার একটা সম্ভাবনা ছিল। কিন্তু রোহিতরা সে পথে হাঁটেননি। ৩ পেসারেই খেলছে ভারত। অথচ ৩ পেসারের মধ্যে নাম নেই মহম্মদ শামির।

[আরও পড়ুন: ৩-০ স্কোরলাইনে ফাইনাল জিতবে কুয়াদ্রাতের ইস্টবেঙ্গল, দাবি ট্রেভর জেমস মর্গ্যানের]

স্বাভাবিকভাবেই সোশ্যাল মিডিয়ায় শামিকে নিয়ে প্রশ্ন ওঠা শুরু হয়েছে। পাকিস্তানের বিরুদ্ধে এ হেন হাই ভোল্টেজ ম্যাচে দলের সবচেয়ে অভিজ্ঞ পেসারকে বসানো নিয়ে রোহিত শর্মা এবং রাহুল দ্রাবিড়-সহ টিম ম্যানেজমেন্টকে তুলোধোনা করছেন সমর্থকরা। ভারতীয় ক্রিকেটপ্রেমীদের একাংশের প্রশ্ন, মহম্মদ শামির জায়গায় শার্দূল ঠাকুর কেন? বিশেষ করে আকাশে যখন মেঘ, বল যখন সুইং হওয়ার সমুহ সম্ভাবনা, সেখানে শামিকে বসিয়ে রাখা কতটা যুক্তিযুক্ত।

[আরও পড়ুন: রবিবারের যুবভারতীতে ফিরবে ১৯ বছর আগের ইতিহাস, আশা ইস্টবেঙ্গলকে জেতানো চন্দনের]

ভারতীয় টিম ম্যানেজমেন্ট সম্ভবত শার্দূলকে বোলিং অল-রাউন্ডার হিসাবে দেখছে। এশিয়া কাপ খেলতে উড়ে যাওয়ার আগেই অধিনায়ক রোহিত জানিয়েছিলেন, ৮ নম্বরে এমন কাউকে ভাবা হচ্ছে যে ব্যাটটা করে দিতে পারবে। সম্ভবত সেকারণেই শামির বদলে খেলানো হয়েছে শার্দূলকে। আর এই মুহূর্তে দুর্দান্ত ফর্মে থাকা সিরাজকেও বসাতে চায়নি টিম ম্যানেজমেন্ট। তাই বসতে হয়েছে শামিকেই।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement