shono
Advertisement

‘লজ্জাজনক সিদ্ধান্ত’, ভারত-পাক ম্যাচের রিজার্ভ ডে নিয়ে ক্ষোভ উগরে দিলেন প্রসাদ

এদিকে শ্রীলঙ্কা ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের যুক্তিতে তাজ্জব নেটদুনিয়া।
Posted: 10:42 AM Sep 09, 2023Updated: 10:53 AM Sep 09, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ক্রিকেটে ফাইনাল ম্যাচের জন্য রিজার্ভ ডে দেখতে অভ্যস্ত দর্শকরা। তাই বলে সুপার ফোরের লড়াইয়ে রিজার্ভ ডে! চলতি এশিয়া কাপে ভারত-পাকিস্তানের সুপার ফোরের ম্য়াচে রিজার্ভ ডে রাখার সিদ্ধান্ত নিয়েছে এশিয়ান ক্রিকেট কাউন্সিল (ACC)। যা নিয়ে এবার ক্ষোভ উগরে দিলেন ভেঙ্কটেশ প্রসাদ। এহেন সিদ্ধান্তকে পক্ষপাতদুষ্ট এবং লজ্জাজনক বলে দাবি করেছেন তিনি।

Advertisement

চলতি এশিয়া কাপে (Asia Cup 2023) বৃষ্টির জন্য বাতিল হয়ে গিয়েছিল গ্রুপ পর্বের ভারত-পাকিস্তান ম্যাচ। আগামিকাল, ১০ সেপ্টেম্বর ফের একবার ‘মাদার অফ অল ব্যাটল’-এর অপেক্ষায় ক্রিকেট দুনিয়া। তবে শ্রীলঙ্কার হাওয়া অফিসের (Weather Forecast) দাবি, পাল্লেকেলের মতো এবার কলম্বোতেও ভিলেন হতে পারে বৃষ্টি। আর তাই রোহিত শর্মা (Rohit Sharma) ও বাবর আজমের (Babar Azam) দলের ডুয়েলের উন্মাদনাকে টিকিয়ে রাখতে নিয়মই বদলে ফেলেছে এসিসি। কোনও কারণে নির্ধারিত দিনে ম্যাচ না করা গেলে, ১১ সেপ্টেম্বর অর্থাৎ সোমবারকে রিজার্ভ ডে হিসেবে রাখা হয়েছে। এতেই চটেছেন প্রসাদ।

[আরও পড়ুন: ইডেনে উন্মোচিত বিশ্বকাপ ট্রফি, অলিম্পিকেও যুক্ত হোক ক্রিকেট, প্রস্তাব ভারতীয় তারকাদের]

টুইট করে এসিসি-কে একহাত নিয়েছেন তিনি। প্রাক্তন পেসার লেখেন, “এটা যদি সত্যি হয়, তাহলে বলব অত্যন্ত লজ্জাজনক বিষয়। দু’টো দলকে আলাদা গুরুত্ব দিয়ে আয়োজকরা টুর্নামেন্টটাকেই হাসির খোরাকে পরিণত করছে। সুবিচার তখনই হবে, যখন প্রথমদিন খেলা না হলে দ্বিতীয় দিনও অতিরিক্ত বৃষ্টির জন্য ম্যাচ ভেস্তে যায়।”

এদিকে, রিজার্ভ ডে নিয়ে উলটো সুর শ্রীলঙ্কা ও বাংলাদেশ বোর্ডের গলায়। টুইট করে তারা এই সিদ্ধান্তের পাশে দাঁড়িয়েছে। দুই বোর্ডেরই দাবি, যে চারটি দল সুপার ফোরে পৌঁছেছে, প্রত্যেকের সম্মতিতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আবহাওয়ার কারণেই এই পদক্ষেপ করা হয়েছে। তবে শ্রীলঙ্কা ও বাংলাদেশের আপত্তি না থাকায় বিস্মিত নেটদুনিয়া।

[আরও পড়ুন: বঙ্গোপসাগরে ফের ঘূর্ণাবর্ত, সপ্তাহান্তে ঘেমে নাকাল হবেন দক্ষিণবঙ্গবাসী]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement