shono
Advertisement

এশিয়াডে দেশকে নবম সোনা দিলেন স্প্রিন্টার মনজিৎ সিং, তিরন্দাজিতে এল রুপো

দলগত বিভাগে রুপো জিতলেন হিমা দাস। The post এশিয়াডে দেশকে নবম সোনা দিলেন স্প্রিন্টার মনজিৎ সিং, তিরন্দাজিতে এল রুপো appeared first on Sangbad Pratidin.
Posted: 07:31 PM Aug 28, 2018Updated: 11:09 PM Aug 28, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পি ভি সিন্ধুর রুপোয় সন্তুষ্ট থাকার দিন দেশকে সোনা এনে দিলেন ভারতীয় স্প্রিন্টার। এশিয়ান গেমসের দশম দিন পুরুষদের ৮০০ মিটার দৌড়ে ভারতের ঘরে নবম সোনা এল মনজিৎ সিংয়ের হাত ধরে। এই ইভেন্টে রুপোও ভারতীয় অ্যাথলিটের ঝুলিতে। দ্বিতীয় স্থানে শেষ করে রুপো পান জিন্সজন জনসন।

Advertisement

[লক্ষ্মণের সেরা ভারতীয় টেস্ট একাদশের অধিনায়ক সেই সৌরভই]

মঙ্গলবারের শুরুতে প্রথম ভারতীয় মহিলা হিসেবে এশিয়ান গেমসে ব্যাডমিন্টনের সিঙ্গলসে রুপো ঝুলিতে ভরে ইতিহাস গড়েছিলেন পিভি সিন্ধু। নজর কাড়েন ভারতীয় মহিলা তিরন্দাররাও। তিরন্দাজে রুপো পান উইমেনস কম্পাউন্ড দল। ফাইনালে কোরিয়ার কাছে ভারতীয় মহিলারা পরাস্ত হন ২২৮-২৩১ ব্যবধানে। তবে এদিনের সবচেয়ে বড় প্রাপ্তি ট্র্যাক অ্যান্ড ফিল্ডে। পুরুষদের ৮০০ মিটারে এল জোড়া সোনা। ১:৪৬.১৫ সময়ে শেষ করে সোনা জিতলেন মনজিৎ সিং। ১:৪৬.৩৫ সময়ে দ্বিতীয় স্থানে দৌড় শেষ করে রুপো পেলেন জিন্সজন জনসন।

[ফাইনালে ফের ব্যর্থ সিন্ধু, এশিয়াডে রুপোতেই সন্তুষ্ট হায়দরাবাদি শাটলার]

এদিকে ৪ x ৪০০ মিটার রিলে রেসে ভারতীয় মিক্সড দলের হাত ধরে এল রুপো। এই দলে মহম্মদ আনাস ইয়াহিয়া, পুভাম্মা এবং আকোকিয়ারাজীবের সঙ্গে ছিলেন বাঙালি কন্যা হিমা দাসও। ৪০০ মিটারে ইতিমধ্যেই যিনি রুপো জিতে নজির গড়েছেন। যদিও এদিন ২০০ মিটার রেসের সেমিফাইনালে ডিসকোয়ালিফাই হয়ে যান অসমের অ্যাথলিট। তবে দলগতভাবে রুপো দিতে ফের শিরোনামে উঠে এলেন হিমা। তার আগে কুরসে (কুস্তির একটি রূপ) জোড়া পদক জেতে ভারত। মহিলাদের ৫২ কেজি বিভাগে রুপো ও ব্রোঞ্জ ঘরে তোলেন পিংকি বলহারা এবং মালাপ্রভ ইয়ালাপ্পা যাদব। মঙ্গলবার নজর কাড়ল ভারতীয় হকি দল। পুল এ ম্যাচে শ্রীলঙ্কাকে ২০-০ গোলে উড়িয়ে দেয় মেন ইন ব্লু। দশম দিনের শেষে ভারতের ঝুলিতে ৫০ টি পদক। যার মধ্যে ৯টি সোনা।

The post এশিয়াডে দেশকে নবম সোনা দিলেন স্প্রিন্টার মনজিৎ সিং, তিরন্দাজিতে এল রুপো appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement