shono
Advertisement

Asian Games 2023: ‘দেশের হয়ে গোল করার অনুভূতি অন্যরকমের’, বাংলাদেশকে হারিয়ে বলছেন সুনীল

পাঁচ দিনে তিনটি ম্যাচ খেলা খুবই কঠিন, বলছেন সুনীল।
Posted: 04:09 PM Sep 21, 2023Updated: 04:09 PM Sep 21, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এক স্টেপে পেনাল্টি মারা শিল্পের পর্যায়ে নিয়ে গিয়েছেন সুনীল ছেত্রী (Sunil Chhetri)! গতবারের আইএসএল ফাইনালে দেখা গিয়েছিল খর্বকায় ১১ নম্বর জার্সিধারী এক স্টেপে পেনাল্টি মারছেন। গোলকিপারকে পরাস্ত করে সেই পেনাল্টি জালে জড়িয়ে যাচ্ছে।

Advertisement

পেনাল্টি স্পট থেকে গোললাইন, পৃথিবীর রহস্যময় সরণী। এই রাস্তায় পথ হারিয়েছেন কত তারকা, তার ইয়ত্তা নেই। গোয়া থেকে হ্যাংঝৌ, সুনীল ছেত্রীর ওয়ান স্টেপ পেনাল্টি থেকে গোল করা চলছেই। বিজ্ঞাপনের ভাষায় বলে দেওয়াই যায়, ”সুনীল ছেত্রী পেনাল্টি মারলে চোখ বন্ধ করে বিশ্বাস করা যায়।”

[আরও পড়ুন: ভারতের পর এবার ট্রুডোর নিশানায় রাশিয়া! কী চাইছেন কানাডার প্রধানমন্ত্রী?]

বৃহস্পতিবার এশিয়ান গেমসের গুরুত্বপূর্ণ ম্যাচে বাংলাদেশের বিরুদ্ধে মোক্ষম সময়ে সুনীল পেনাল্টি থেকে গোল করলেন। সেই গোল আর শোধ করতে পারেনি বাংলাদেশ। কয়েকদিন আগে বাবা হয়েছেন সুনীল। তাঁর জীবনের দারুণ এক সময় চলছে। একদিকে বাবা। অন্যদিকে দেশনায়ক। দুই ভূমিকায় সুনীল ছেত্রী উজ্জ্বল। বাংলাদেশকে হারিয়ে উঠে সুনীল বলছেন, ”বাবা হয়েছি, তার অনুভূতি অন্যরকমের। স্ত্রীর সঙ্গে রোজই কথা হয়। ও এখানে আসতে পারেনি। দেশের জার্সিতে আবার খেলতে নেমে গোল করছি, সেই অনুভূতিও অন্যরকমের। দুটোর সঙ্গে গুলিয়ে ফেলা উচিত নয়।”

দেশের জার্সিতে সবসময়ে জ্বলে ওঠেন সুনীল ছেত্রী। এশিয়ান গেমসে খেলতে যাওয়া ইস্তক কথা উঠছে, প্রস্তুতি সেরকম হয়নি। নানান বিতর্ক। জেতার দিনেও একই প্রশ্ন ধাওয়া করল সুনীলকে। ভারত অধিনায়ক বলছেন, ”এরকম একটা ম্যাচে জয়ের পরে বিতর্কের কোনও জায়গাই নেই। কম প্রস্তুতি, বেশি প্রস্তুতি, কাকে নিয়ে খেলছি, কাদের পাচ্ছি না, ১০-১২ ঘণ্টার জার্নি–ম্যাচ জেতার পরে এগুলোর কোনও জায়গাই নেই।” গড়গড় করে বলছিলেন সুনীল। 

চিনের কাছে পাঁচ গোল হজম করতে হয়েছিল ভারতকে। বাংলাদেশের বিরুদ্ধে দারুণ ভাবে ঘুরে দাঁড়ালেন সুনীল-সন্দেশরা। এশিয়ান গেমসে এখনও টিকে ভারতীয় ফুটবল দল। ২৪ তারিখ মায়ানমারের বিরুদ্ধে ফের ম্যাচ ভারতের। সুনীল ছেত্রী বলছেন, ”পাঁচ দিনে তিনটি ম্যাচ খেলতে হচ্ছে। বিষয়টা মোটেও সহজ নয়। তবে আমাদের ভালো খেলতে হবে।” 

[আরও পড়ুন: সরকারি দপ্তরে বৈদ্যুতিক গাড়ির ব্যবহার বাড়াতে উদ্যোগ, তিন গুণ করা হল ভাড়া]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement