shono
Advertisement

Asian Games: এশিয়ান গেমস শুটিংয়ে পঞ্চম সোনা, পদক তালিকায় আরও একধাপ উন্নতি ভারতের

এশিয়ান গেমসে সোনা ফলাচ্ছেন শুটাররা।
Posted: 09:01 AM Sep 29, 2023Updated: 10:06 AM Sep 29, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এশিয়ান গেমসে (Asian Games) সোনা ফলাচ্ছেন শুটাররা। এবার পুরুষদের ৫০ মিটার রাইফেল 3P বিভাগেও সোনা জিতলেন ভারতীয় শুটাররা। চলতি এশিয়াডে শুটিংয়েই এটা পঞ্চম স্বর্ণপদক ভারতের। সব মিলিয়ে গেমসে এটা ভারতের সপ্তম সোনা।

Advertisement

শুধু পদক জয় নয়। ৫০ মিটার রাইফেলস 3P বিভাগে ভারতীয় দল (Team India) বিশ্বরেকর্ডও গড়েছে। ভারতের তিন শুটার ঐশ্বরিপ্রতাপ তোমর, স্বপ্নিল কুশলে এবং অখিল শেওরান ফাইনালে ১৭৬৯ পয়েন্ট তোলেন। সেখানে চিনা দল তোলে ১৭৬৩ পয়েন্ট। এই ইভেন্টে বিশ্বরেকর্ড এতদিন ছিল আমেরিকার দখলে। আমেরিকার স্কোর ছিল ১৭৬১। সেই রেকর্ড ভারত এবং চিন দুই দলই এদিন ভেঙে দিয়েছে। তবে সেরার শিরোপা পেল ভারতীয় দলই।

[আরও পড়ুন: শেষ মুহূর্তে ভাগ্যবদল, অক্ষরের পরিবর্তে বিশ্বকাপে ভারতের ১৫ জনের দলে ঢুকলেন অশ্বিন]

এদিন ভারতের প্রথম পদকটিও আসে শুটিং (Shooting) থেকেই। ১০ মিটার এয়ার পিস্তলে মেয়েদের দল জিতেছে রুপোর পদক। ভারতের ঈশা সিং, দিব্যা থাডিগল এবং পালক ফাইনালে চিনের কাছে মাত্র ৫ পয়েন্টের ব্যবধানে হেরেছেন। তবে সার্বিকভাবে গেমসে দুর্দান্ত পারফর্ম করেছে ভারতের শুটিং টিম। এ পর্যন্ত শুটিংয়ে ৫টি সোনা-সহ মোট ১৫টি পদক এসেছে।

[আরও পড়ুন: চলে এল সন্তোষ ট্রফির সূচি, কাদের বিরুদ্ধে প্রাথমিক পর্বে নামবে রঞ্জন চৌধুরীর বাংলা?]

এই মুহূর্তে এশিয়ান গেমসের পদক তালিকায় ভারত রয়েছে চতুর্থ স্থানে। ভারতের মোট পদক সংখ্যা ২৭। এখনও পর্যন্ত ৭টি সোনা, ৯টি রূপো এবং ১১টি ব্রোঞ্জ জিতেছেন ভারতীয় অ্যাথলিটরা। ২০১৮ এশিয়াডে ১৬টি সোনা-সহ মোট ৭০টি পদক নিয়ে অষ্টম স্থানে শেষ করেছিল ভারত।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement