shono
Advertisement

তারুণ্যের জোরে নজির, প্রথমবার এশিয়া টিম চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারতের মেয়েরা

এশিয়া টিম চ্যাম্পিয়নশিপে সোনা জয়ের হাতছানি সিন্ধুদের সামনে।
Posted: 02:03 PM Feb 17, 2024Updated: 03:08 PM Feb 17, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইতিহাস গড়লেন ভারতের মহিলা ব্যাডমিন্টন (Badminton) খেলোয়াড়রা। সেলাঙ্গরে ভারতের মহিলা দলের জয়জয়কার চলছেই। এশিয়া টিম চ্যাম্পিয়নশিপে (Badminton Asia Team Championships) ভারত ৩-২ হারায় জাপানকে। প্রথমবার ফাইনালে পৌঁছল ভারতের মহিলারা। দুবারের অলিম্পিক পদকজয়ী পিভি সিন্ধু (PV Sindhu) সিঙ্গলসে হেরে যান। কিন্তু অস্মিতা চালিহা ও আনমোল সিঙ্গলসে জেতেন। গায়ত্রী গোপীচাঁদ ও জলি ত্রিসা ডাবলস জেতায় ভারত পৌঁছে যায় ফাইনালে।
সেলাঙ্গরে শুরু থেকে দারুণ ছন্দে ধরা দেন ভারতের মহিলা ব্যাডমিন্টন দল। গ্রুপ পর্বে চিনকে হারানোর পরে কোয়ার্টার ফাইনালে হংকংকে মাটি ধরায় ভারত। হংকংকে হারানোর পরেই প্রথমবারের জন্য পদক নিশ্চিত করে ভারতীয় দল। জাপানকে হারিয়ে ফাইনালে পৌঁছনোর পরে ভারতের সামনে এখন সোনা জয়ের হাতছানি।

Advertisement

[আরও পড়ুন: লন্ডনেই ভূমিষ্ঠ হবে বিরুষ্কার দ্বিতীয় সন্তান! হর্ষ গোয়েঙ্কার টুইটে জল্পনা তুঙ্গে]

তবে এদিন দিনের শুরুটা কিন্তু অন্যভাবে হয়েছিল। পিভি সিন্ধু হেরে যান আয়া ওহোরির কাছে। সেমিফাইনালের প্রথম ম্যাচেই সিন্ধু হেরে যাওয়ার পরে ভারত কিছুটা হলেও চাপে পড়ে গিয়েছিল। কিন্তু দুই তরুণীর দাপটে ঘুরে দাঁড়ায় ভারত। গায়ত্রী গোপীচাঁদ ও জলি ত্রিসা এক ঘণ্টা ১৩ মিনিটের লড়াইয়ের শেষে নামি মাৎসুয়ামা ও চিহারু সিডাকে ২১-১৭,১৬-২১, ২২-২০-তে হারায়। ১-০-এ পিছিয়ে থাকা ভারত ১-১ করে।
এরপরেই অস্মিতা প্রাক্তন এক নম্বর ওকুহারাকে ২১-১৭, ২১-১৪-এ হারিয়ে ভারত ২-১ করে। চতুর্থ ম্যাচে ভারত সেমিফাইনাল জিতে নিতে পারত। কিন্তু পিভি সিন্ধু ও অশ্বিনী পোনাপ্পা জাপানের রেনা মিয়াউরা ও সাকুরামোতোর কাছে হার মানেন। ১৬ বছরের জাতীয় চ্যাম্পিয়ন আনমোল নির্ণায়ক ম্যাচটি জিতে ভারতকে ফাইনালে পৌঁছে দেন।

[আরও পড়ুন: ‘অযোধ্যার বেকারত্ব ঘোচাচ্ছে রামমন্দির’, রামলালার দর্শন করেই ‘ঢাক পেটালেন’ হেমা মালিনী!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement