shono
Advertisement

‘হার্দিককে কড়া শাস্তি দেওয়া উচিত!’, কেন এমন মন্তব্য করলেন প্রাক্তন তারকা পেসার?

হার্দিকের নেতৃত্বে ঘুরে দাঁড়াবে মুম্বই ইন্ডিয়ান্স?
Posted: 02:05 PM Mar 15, 2024Updated: 03:22 PM Mar 15, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হার্দিক পাণ্ডিয়ার (Hardik Pandya) উপর বেজায় চটলেন প্রবীণ কুমার (Praveen Kumar)। প্রাক্তন পেসারের দাবি, টিম ইন্ডিয়ার (Team India) সিনিয়র ক্রিকেটার হওয়ার পরেও, হার্দিক অপেশাদার কাজ করেছেন! আর তাই তাঁকে বিসিসিআইয়ের (BCCI) কড়া শাস্তি দেওয়া উচিত ছিল। এমনই বিস্ফোরক মন্তব্য করলেন প্রবীণ কুমার।

Advertisement

সম্প্রতি একটি অনুষ্ঠানে এসেছিলেন প্রবীণ কুমার। সেখানে হার্দিকের প্রসঙ্গ উঠলে তিনি বলেন, “হার্দিক কি সোজা চাঁদ থেকে এসেছে! ওর যা ইচ্ছা তাই করে যাবে! ওর জন্য কি আলাদা নিয়ম রয়েছে? বাকিদের মতো ওকেও ঘরোয়া ক্রিকেট খেলতে হবে। আমার মতে হার্দিকের বিরুদ্ধে বোর্ডের কড়া পদক্ষেপ নেওয়া উচিত।”

[আরও পড়ুন: ৬০ সেকেন্ড পেরলেই জরিমানা, নতুন আইন চালু হতে চলেছে টি-টোয়েন্টি বিশ্বকাপে]

গত বিশ্বকাপে বাংলাদেশের বিরুদ্ধে ম্যাচ চলার সময় চোট পেয়েছিলেন হার্দিক। সেই চোট এতটাই বড় ছিল যে, বিশ্বকাপ থেকেই ছিটকে যান তারকা অলরাউন্ডার। পরবর্তী সময় গোড়ালির চোট সারলেও, তাঁকে ঘরোয়া ক্রিকেট খেলতে দেখা যায়নি। ফলে তিনিও ঈশান কিশান (Ishan Kishan) ও শ্রেয়স আইয়ারের (Shreyas Iyer) মতো প্রবল সমালোচনার মুখে পড়েছিলেন। তবে ঈশান ও শ্রেয়সকে কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ দেওয়া হলেও, শোনা যাচ্ছে বোর্ড কর্তাদের মুচলেকা দিয়ে হার্দিক গ্রেড-এ-তে থাকতে পেরেছেন।

মুম্বই ইন্ডিয়ান্সের (Mumbai Indians) হয়ে আইপিএল খেলতে নামার আগে, হার্দিককে ডি ওয়াই পাটিল প্রতিযোগিতা খেলতে দেখা গিয়েছে। যদিও মুম্বই অধিনায়কের মানসিকতায় সন্তুষ্ট নন প্রবীণ কুমার। তাঁর প্রতিক্রিয়া, “হার্দিক কি সরকারি ভাবে জানিয়ে দিয়েছে যে ও টেস্ট খেলবে না? কিংবা বিসিসিআই এই ইস্যুতে কোনও সরকারি বিজ্ঞপ্তি জারি করেছে? তেমনটা তো ঘটেনি। তাহলে হার্দিক কেন শুধু ঘরোয়া টি-২০ প্রতিযোগিতা খেলবে? ও যদি শুধু সীমিত ওভারের ক্রিকেট খেলতে চায়, তাহলে ওর সেটা লিখিতভাবে দেওয়া উচিত। আর সেটা না করলে, বাকিদের মতো হার্দিককেও ঘরোয়া ক্রিকেটের সব ফরম্যাটে খেলতে হবে।”

২০২২ সালে অধিনায়ক হিসেবে গুজরাট টাইটান্সকে আইপিএল জিতিয়েছিলেন। গতবারও হার্দিকের নেতৃত্বে চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে ফাইনাল খেলেছিল গুজরাট। তবে এবার মিনি নিলামের পর সবাইকে চমকে দিয়ে গুজরাট থেকে মুম্বইতে ফিরে আসেন। এবং রোহিত শর্মার বদলে তাঁর হাতে দলের ব্যাটন তুলে দেওয়ার পর থেকেই শুরু হয়েছে বিতর্ক। এহেন হার্দিকের নেতৃত্বে মুম্বই ঘুরে দাঁড়াতে পারে কিনা সেটাই দেখার।

[আরও পড়ুন: বিশ্বকাপ জিততে কোহলিকেই দরকার, বিরাট জল্পনা উড়িয়ে বলছেন শ্রীকান্ত]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement