shono
Advertisement

IND vs PAK: খুব দ্রুত ভারত-পাকিস্তান দ্বিপাক্ষিক সিরিজ আয়োজিত হবে! বড় মন্তব্য করলেন বোর্ড সভাপতি রজার বিনি

কবে আয়োজিত হবে ভারত-পাক সিরিজ?
Posted: 02:29 PM Sep 08, 2023Updated: 02:30 PM Sep 08, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজনৈতিক সম্পর্কের জটিলতা ও সীমান্ত সন্ত্রাস। এই দুই ইস্যুর জন্য গত এক দশকের বেশি সময় ভারত (India) বনাম পাকিস্তানের (Pakistan) দ্বিপাক্ষিক সিরিজ বন্ধ। একমাত্র এশিয়া কাপ (Asia Cup) ও আইসিসি (ICC) ইভেন্ট ছাড়া আর কোথাও দুই চিরপ্রতিদ্বন্দ্বীর মধ্যে সাক্ষাৎ হয় না। যদিও বিসিসিআই-এর (BCCI) সভাপতি রজার বিনির দাবি (Roger Binny), সবকিছু ঠিক থাকলে খুব দ্রুত হাইভোল্টেজ দ্বিপাক্ষিক সিরিজ আয়োজিত হবে। চলতি এশিয়া কাপের (Asia Cup 2023) উদ্বোধনী ম্যাচ দেখতে কয়েক দিন আগেই বোর্ডের সহ সভাপতি রাজীব শুক্লাকে (Rajeev Shukla) নিয়ে পাকিস্তানে গিয়েছিলেন। প্রতিবেশী দেশ থেকে ফিরে আসার পরেই এমন বয়ান দিলেন ১৯৮৩ সালের বিশ্বকাপ জয়ী প্রাক্তন জোরে বোলার।

Advertisement

পিটিআই-কে দেওয়া এক সাক্ষাতকারে রজার বিনি বলেন, “ক্রিকেটের মাধ্যমে দুই দেশের সম্পর্ক আরও উন্নত হবে। এমনটাই আশাকরি। ২০০৪ সালের পাকিস্তান সফরের কথা মনে করে দেখুন। সেবার ভারতীয় দল ও আমাদের দেশ থেকে যাওয়া প্রতিনিধিদের দারুণ অভ্যর্থনা জানিয়েছিল পাকিস্তান। এবারও তেমনই সম্মান পেলাম। আমাদের যত্ন নেওয়া হয়েছিল। রাজার হালে রাখা হয়েছিল। এক দারুণ অভিজ্ঞতা ছিল।” এরপরেই তিনি যোগ করেছেন, “ভারত-পাকিস্তান দ্বিপাক্ষিক সিরিজ নিয়ে বিসিসিআই কিছু বলতে পারে না। কারণ এটি একটি সরকারি বিষয়। এবং এই বিষয়ে কেন্দ্র সরকার শেষ কথা বলবে। তবে আশাকরি খুব দ্রুত দুই প্রতিবেশী দেশের মধ্যে দ্বিপাক্ষিক সিরিজ আয়োজিত হবে।

[আরও পড়ুন: অমিতাভের পর শচীনের হাতে ‘গোল্ডেন টিকিট’ তুলে দিল বিসিসিআই]

২০১২-১৩ সালের পর থেকে ভারত ও পাকিস্তানের মধ্যে দ্বিপাক্ষিক সিরিজ বন্ধ। দুই দেশের রাজনৈতিক সম্পর্কের জটিলতাই এর প্রধান কারণ। যার ফলে ক্রিকেট বিশ্বের সবথেকে উত্তেজক সিরিজ থেকে বঞ্চিত হচ্ছেন ক্রীড়াপ্রেমীরা। তবে এশিয়া কাপকে সামনে রেখে ওয়াঘা সীমান্তের ওপারে গিয়েছিলেন বোর্ড সভাপতি। আর তাই ভারত-পাক সিরিজ নিয়ে আশার আলো দেখতে পাচ্ছেন ক্রিকেটপ্রেমীরা।

এবারের এশিয়া কাপের আয়োজক দেশ পাকিস্তান। কিন্তু ভারতীয় দল পাকিস্তানে খেলতে যেতে আপত্তি করায় শেষমেশ হাইব্রিড মডেলে আয়োজন করা হচ্ছে এশিয়া সেরা হওয়ার প্রতিযোগিতা। তবে পিসিবি-র আমন্ত্রণে সাড়া দিয়ে ১৭ বছর পর কোনও বিসিসিআই কর্তারা গিয়েছিলেন পাকিস্তান সফরে। সেখানে আতিথিয়তায় মুগ্ধ রজারা বিনি। সফর শেষে মুখ খুললেন ভারত-পাকিস্তান দ্বিপাক্ষিক সিরিজ নিয়েও।

[আরও পড়ুন: ‘প্রথম ওভারে ওর থেকে বিপজ্জনক কেউ নেই’, কার কথা বলছেন আকাশ চোপড়া?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement