shono
Advertisement

দ্রাবিড়ীয় মগজাস্ত্রেই ভরসা, কোচ হিসেবে মিস্টার ডিপেন্ডেবলের মেয়াদ বাড়াতে চায় BCCI

বিশ্বকাপ ফাইনালে হারের পরই প্রশ্ন উঠেছিল রাহুলের ভবিষ্যৎ নিয়ে।
Posted: 11:20 AM Nov 29, 2023Updated: 11:20 AM Nov 29, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতীয় দলের হেডস্যরের পদ থেকে কি বিদায় নিতে চলেছেন রাহুল দ্রাবিড়? ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হেরে বিশ্বজয়ের স্বপ্নভঙ্গ হতেই মাথাচাড়া দিয়েছিল এই প্রশ্ন। এমনকী রোহিত শর্মাদের নতুন কোচের দৌড়ে ভেসে উঠেছিল বেশ কয়েকটি ভারতীয় নামও। তবে আপাতত সেসব জল্পনা কুলুঙ্গিতেই তুলে রাখছে ভারতীয় ক্রিকেট বোর্ড (BCCI)। কারণ দ্রাবিড়ীয় মগজাস্ত্রেই ভরসা রাখতে আগ্রহী বোর্ড কর্তারা।

Advertisement

ভারতীয় তরুণদের হাতে করে তৈরি করেছেন তিনি। তাঁদের শক্তি, দূর্বলতা হাতের তালুর মতোই জানেন দ্রাবিড় (Rahul Dravid)। তাঁর তত্ত্বাবধানেই দীর্ঘ ১২ বছর পর বিশ্বকাপের ফাইনালে পৌঁছেছে ভারত। এছাড়াও গত দুবছরে কোচ হিসেবে তাঁর রেকর্ড মন্দ নয়। তাই বিসিসিআই এখনই দ্রাবিড়কে নাকি আলবিদা বলতে নারাজ। শোনা যাচ্ছে, আরও দুবছর নাকি কোচ হিসেবে তাঁর মেয়াদ বাড়াতে চায় বিসিসিআই। তবে তা নিয়ে এখনও কোনও চূড়ান্ত সিদ্ধান্ত না হলেও আসন্ন দক্ষিণ আফ্রিকা সিরিজ টিম ইন্ডিয়া (Team India) খেলবে তাঁর কোচিংয়েই।

[আরও পড়ুন: ‘মোটা ভাই, ভোট নাই’, শাহী সভার পালটা তৃণমূলের পোস্টার-ব্যানারে ভরল কলকাতা]

নাম প্রকাশে অনিচ্ছুক বিসিসিআইয়ের এক আধিকারিক জানিয়েছেন, গত সপ্তাহেই নাকি দ্রাবিড়ের সঙ্গে দীর্ঘ আলোচনা হয়েছে বোর্ড সচিব জয় শাহর। তবে এখনও নতুন করে কোনও চুক্তি চূড়ান্ত হয়নি। কিন্তু দক্ষিণ আফ্রিকায় যে দলের সঙ্গে তিনিই যাবেন, তা নিশ্চিত। কিন্তু প্রশ্ন উঠছে, চুক্তি চূড়ান্ত না হলে কি আদৌ দ্রাবিড় এই সফরে যেতে রাজি হবেন? তাছাড়া আসন্ন আইপিএলে লখনউ সুপার জায়ান্ট (Lucknow Super Giants) কিংবা নিজের পুরনো দল রাজস্থান রয়্যালসে (Rajasthan Royals) ফিরতে পারেন ভারতীয় দলের থিঙ্কট্যাঙ্ক। সেক্ষেত্রে কীভাবে সামলাবেন দায়িত্ব?

যা খবর, আপাতত দক্ষিণ আফ্রিকা সিরিজই ফোকাস বোর্ডের। যেখানে টি-টোয়েন্টি সিরিজে না থাকলেও ওয়ানডে এবং টেস্ট সিরিজে যোগ দেবেন দ্রাবিড়। এবং তাঁর অনুপস্থিতিতে দলের তত্ত্বাবধানের দায়িত্ব পেতে পারেন ভিভিএস লক্ষ্মণ।

[আরও পড়ুন: ‘যখন মন্দিরে ভোরে আরতি হয়?’, মাইকে আজান বন্ধের আর্জি খারিজ করে প্রশ্ন হাই কোর্টের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement