Ben Stokes: অস্ত্রোপচার সফল, ভারত সফরে আসতে পারবেন বেন স্টোকস?

07:15 PM Nov 30, 2023 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হাঁটুর চোটের জন্য আইপিএল (IPL 2024) থেকে নাম সরিয়ে নিয়েছিলেন। তবে ভালো খবর হল অস্ত্রোপচারের পর অনেকটাই সুস্থ আছেন বেন স্টোকস (Ben Stokes)। নিজের শারীরিক অবস্থার কথা সোশাল মিডিয়াতে জানিয়েছেন ইংল্যান্ডের (England) টেস্ট দলের অধিনায়ক।

Advertisement

আপাতত রিহ্যাব করছেন তারকা অলরাউন্ডার। ডাক্তারদের অনুমান তাঁর পুরো ফিট হতে প্রায় পাঁচ থেকে সাত সপ্তাহ সময় লেগে যেতে পারে। এদিকে আগামী বছরের জানুয়ারি মাস থেকে ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ খেলবে টিম ইন্ডিয়া (Team India)। ২৫ জানুয়ারি থেকে হায়দরাবাদে শুরু হবে সিরিজের প্রথম ম্যাচ। সেই হাইভোল্টেজ সিরিজে কি স্টোকস নেতৃত্ব দিতে পারবেন?

[আরও পড়ুন: ‘টিম লিস্টে ওর নাম দেখে খুব খুশি হয়েছি!’ কার কথা বললেন এবি ডিভিলিয়ার্স]

 

স্টোকস লন্ডনের ক্রমওয়েল হাসপাতালের বাইরে ক্রাচ হাতে দাঁড়িয়ে নিজের একটি ছবি পোস্ট করেছেন। এবং লিখেছেন, ‘ভিতরে এবং বাইরে। নীচে (ছুরি ইমোজি) সম্পন্ন হয়েছে। এবার রিহ্যাব শুরু হবে।’

ফেব্রুয়ারিতে নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজ চলাকালীন স্টোকসের হাঁটুর সমস্যা বেড়ে যায়। এই চোটের জন্য চেন্নাই সুপার কিংসের হয়েও আইপিএলে মাত্র দু’টি ম্যাচের বেশি খেলতে পারেননি। তাতেও চোট সারেনি। কয়েক মাস পর সেই চোট নিয়েই অ্যাশেজে ইংল্যান্ডকে নেতৃত্ব দেন। কিন্তু পুরোদমে বল করতে পারেননি, যা প্রভাব ফেলে দলের পারফরম্যান্সে।

এর পরেই স্টোকস রাজি হয়ে যান অস্ত্রোপচার করাতে। মাঝে ছিল একদিনের বিশ্বকাপ। সেখানে বল না করার শর্তে খেলতে রাজি হয়েছিলেন। ইংল্যান্ড ব্যর্থ হওয়ার পর দেশে ফিরেই তিনি অস্ত্রোপচার করিয়ে নিলেন। আপাতত বিশ্রাম। তারপর রিহ্যাব শুরু করে দেবেন ইংল্যান্ডের টেস্ট দলের অধিনায়ক। এখন তিনি পুরো ফিট হয়ে ভারতের মাটিতে ইংল্যান্ডকে নেতৃত্ব দিতে পারেন কিনা সেটাই দেখার।

[আরও পড়ুন: বলে লালা লাগিয়ে নিয়ম ভাঙলেন নিউজিল্যান্ডের ফিলিপস, শাস্তি দিলেন না আম্পায়ার]

Advertisement
Next