shono
Advertisement

CFL 2023: ডায়মন্ড হারবার এফসি-র বিরুদ্ধে সুপার সিক্সের লড়াইয়ে নামছে বাস্তবহীন মোহনবাগান

জয়ের লক্ষ্যে নামছে মোহনবাগান।
Posted: 07:42 PM Sep 16, 2023Updated: 07:42 PM Sep 16, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আর কয়েক ঘণ্টা পরেই চলতি কলকাতা লিগে (Calcutta Football League) সুপার সিক্স-এ স্থান ‌নিশ্চিত করার লড়াইয়ে নামছে মোহনবাগান (Mohun Bagan)। বিপক্ষ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) ডায়মন্ড হারবার এফসি (Diamond Harbour FC)। তবে ডায়মন্ড হারবারের ডাগ আউটে সবুজ-মেরুনের আই লিগ জয়ী কোচ কিবু ভিকুনা (Kibu Vicuna) থাকলেও, কার্ড সমস্যার জন্য থাকতে পারছেন না বাস্তব রায় (Bastab Roy)।

Advertisement

এই মুহূর্তে গ্রুপ ‘এ’-র শীর্ষ স্থানে আছে মহমেডান স্পোর্টিং। ১২ ম্যাচে সাদা-কালো ব্রিগেডের পয়েন্ট ২৯। দুই নম্বরে আছে ডায়মন্ড হারবার। ১১ ম্যাচে তাদের পয়েন্ট ২৬। তিন নম্বরে রয়েছে মোহনবাগান। ১১ ম্যাচে সবুজ মেরুনের ঝুলিতে রয়েছে ২৪ পয়েন্ট। সমসংখ্যক পয়েন্ট নিয়ে চার নম্বরে কালীঘাট মিলন সংঘ। লিগের অঙ্ক বলছে গ্রুপ পর্বের শেষ ম্যাচে মোহনবাগা‌ন জিতলে কিংবা ড্র করলেই সুপার সিক্স-এ চলে যাবে। একমাত্র ৬ গোলের বেশি ব্যবধানে হারলেই বিদায় নিতে পারে সবুজ-মেরুন। মহমেডান এবং ডায়মন্ড হারবার এই দুই দল পরের রাউন্ডে স্থান পাকা করে নিয়েছে। ফলে তৃতীয় দল হিসেবে সুপার সিক্স’-এ ওঠার লড়াইয়ে অনেকটা মানসিক ভাবে এগিয়ে রয়েছে মোহনবাগান।

[আরও পড়ুন: বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন নাসিম শাহ! বড় ধাক্কা খেল বাবর আজমের পাকিস্তান]

নির্বাসনে থাকায় এই ম্যাচে ডাগ আউটে থাকতে পারবেন না কোচ বাস্তব রায়। তার পরিবর্তে দায়িত্বে থাকবেন সহকারী কোচ বিশ্বজিৎ দাস এবং গোলরক্ষক কোচ অভ্র মণ্ডল। ম্যাচের আগে বাস্তব রায় বলেন, “নির্বাসনের জন্য এই ম্যাচে আমি ডাগ আউটে থাকতে পারব না। অনূর্ধ্ব ২৩ ফুটবলাররা জাতীয় দল থেকে চলে এসেছেন ফলে সুলেহ, নামতেদের এই ম্যাচে পাওয়া যাবে। ছেলেরা জানে কীভাবে লড়াই করে তিন পয়েন্ট নিতে হবে। এবং লড়াই করার জন্য প্রস্তুত।”

সাদা-কালো ব্রিগেডের বিরুদ্ধে ২-২ গোলে ড্র করেছিল মোহনবাগান। খেলার ২০ মিনিটে রেমসাঙ্গার গোলে এগিয়ে গিয়েছিল মহমেডান। এরপর মোহনবাগান গোলের সুযোগ তৈরি করেও গোল করতে পারেনি। বিরতির সময়ে খেলার ফল ছিল মহামেডান ১ – মোহনবাগান ০। বিরতির পরে কিয়ান নাসিরি দুরন্ত গোল করে সমতা ফেরান মোহনবাগানের হয়ে। খেলার বয়স তখন ৫৮ মিনিট। ৮১ মিনিটে টাইসন সিং ২-১ করেন মোহনবাগানের হয়ে। সবাই যখন ধরেই নিয়েছে মিনি ডার্বি জিতছে মোহনবাগান ঠিক তখনই নাটক। ৯৭ মিনিটে ফৈয়াজ সমতা ফেরান সাদা-কালো ব্রিগেডের হয়ে। মিনি ডার্বি ড্রয়ের কোলেই শেষ পর্যন্ত ঢলে পড়ল। তবে সবুজ-মেরুনের জন্য সুখবর এই ম্যাচের আগে জাতীয় দল থেকে ফিরে এসেছেন অনূর্ধ্ব ২৩ দলের ফুটবলাররা। এবার সুহেল ভাটরা ফের সবুজ-মেরুন জার্সিতে কলকাতা লিগে মাঠে ‌নামতে চলেছে‌ন। এবার কলকাতা লিগে কাশ্মীরি তনয় রীতিমতো ফুট ফুটিয়েছেন বাগানে।

[আরও পড়ুন: মেগা ফাইনালের আগে দুর্ঘটনা থেকে বাঁচলেন বিরাট! দেখুন ভাইরাল ভিডিও]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement