shono
Advertisement

চেন্নাইয়ে আইপিএল ফাইনাল, কোথায় হবে কোয়ালিফায়ার ও এলিমিনেটর?

শোনা যাচ্ছে, দু-একদিনের মধ্যে আইপিএলের পুরো সূচি জানিয়ে দেওয়া হতে পারে।
Posted: 12:40 AM Mar 24, 2024Updated: 12:40 AM Mar 24, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভোটের জন‌্য আইপিএলের (IPL 2024) পুরো সূচি শুরুতে প্রকাশিত হয়নি। আপাতত সতেরো দিনের সূচি ঘোষিত হয়েছে। তবে কোয়ালিফায়ার এবং এলিমিনেটর ম্যাচগুলি কোথায় হবে, তা একপ্রকার নিশ্চিত হয়ে গিয়েছে।

Advertisement

লোকসভা ভোটের দিনক্ষণ ঘোষণার আগেই প্রকাশিত হয় আইপিএলের ১৭ দিনের সূচি। শোনা যাচ্ছে, দু-একদিনের মধ্যে আইপিএলের পুরো সূচি জানিয়ে দেওয়া হতে পারে। তবে ফাইনাল ম্যাচ যে চেন্নাইতেই হবে, তা নিয়ে কোনও সন্দেহ নেই। কারণ গতবারের চ্যাম্পিয়ন দল ধোনির চেন্নাই সুপার কিংস। আর চ্যাম্পিয়ন ফ্র্যাঞ্চাইজিই সাধারণত নিজেদের মাঠে উদ্বোধনী এবং ফাইনাল ম্যাচের দায়িত্ব পেয়ে থাকে। এরই সঙ্গে চেন্নাইয়ের চিপকেই একটি কোয়ালিফায়ার ম্যাচও আয়োজিত হবে বলে খবর।

[আরও পড়ুন: জোটে জট! কোচবিহারে বামেদের ঘোষিত আসনে প্রার্থী দিল কংগ্রেস]

অন্যদিকে, বাকি একটি কোয়ালিফায়ারের আসর বসবে আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে। সেখানেই হবে এলিমিনেটর ম্যাচটিও। গতবারও প্লে অফের ম্যাচ পেয়েছিল আহমেদাবাদ।

এদিকে ইতিমধ্যেই শোনা গিয়েছে, যে সূচি তৈরি হয়েছে, তাতে এপ্রিলে মোট চারটে হোম ম‌্যাচ রয়েছে কেকেআরের। সেখানে যেমন দিল্লি ক‌্যাপিটালস রয়েছে, তেমনই রয়েছে মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians) ম‌্যাচ। বাকি দুই ম‌্যাচ খুব সম্ভবত পাঞ্জাব কিংস আর রাজস্থান রয়‌্যালসের বিরুদ্ধে। মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে হয়তো নববর্ষের প্রাক্কালেই ইডেনে নামবে কেকেআর (KKR)। এখনও পর্যন্ত যা ঠিক আছে, তাতে ইডেনে ১৪ এপ্রিল কেকেআর বনাম মুম্বই ইন্ডিয়ান্সের ব্লকবাস্টার দেওয়া হয়েছে। সেদিন আবার ডবল হেডার রয়েছে। তাই ওই ম‌্যাচ হবে দুপুরে। অর্থাৎ সাড়ে তিনটে থেকে শুরু হবে বলেই বোর্ড সূত্রে জানা গিয়েছে। এছাড়া শোনা যাচ্ছে, নাইটদের ইডেনে এপ্রিলে যে বাকি তিনটে হোম ম‌্যাচ রয়েছে সেগুলো খুব সম্ভবত ১০ এপ্রিল, ২১ এপ্রিল এবং ২৬ এপ্রিল অনুষ্ঠিত হবে।

[আরও পড়ুন: দোলযাত্রার দিন বাতিল প্রায় ৩০০ লোকাল ট্রেন, যাত্রীদের চূড়ান্ত ভোগান্তির আশঙ্কা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement