shono
Advertisement

ওয়েস্ট ইন্ডিজ সফরে নেই পূজারা, জাতীয় দলে ফিরতে খেলবেন ঘরোয়া টুর্নামেন্ট

তরুণদের সুযোগ দিতেই কি ক্যারিবিয়ান সফরে বাদ পূজারা?
Posted: 06:52 PM Jun 23, 2023Updated: 06:52 PM Jun 23, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে তাঁকে নিয়ে স্বপ্ন দেখেছিলেন দেশের ক্রিকেটপ্রেমীরা। কিন্তু টেস্ট ফাইনালে তাঁকে ব্যর্থই বলা যায়। কাউন্টিতেও খেলতেন। ফলে সবাই ধরেই নিয়েছিলেন কাউন্টির অভিজ্ঞতা কাজে লাগাতে পারবেন চেতেশ্বর পূজারা (Cheteshwar Pujara)।

Advertisement

কিন্তু অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট ফাইনালে পূজারা করেন মাত্র ১৪ এবং ২৭। ফলে ওয়েস্ট ইন্ডিজের বিমানে ওঠা আর হচ্ছে না পূজারার। এদিন ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্য দল ঘোষণা করেছে বোর্ড। টেস্ট দলে জায়গা হয়নি পূজারার। ফলে তিনি এখন পশ্চিমাঞ্চলের হয়ে দলীপ ট্রফিতে নামবেন।

[আরও পড়ুন: ইন্টার মায়ামিতে মেসির সঙ্গে পুনর্মিলন হবে বার্সার প্রাক্তন তারকার, কে তিনি?]

 

টেস্ট ফাইনালে সূর্যকুমার যাদব স্ট্যান্ড বাই হিসেবে ছিলেন। এবার পশ্চিমাঞ্চলের হয়ে সূর্যও খেলবেন। যশস্বী জয়সওয়াল ও রুতুরাজ গায়কোয়াড় টেস্ট দলে জায়গা পেয়েছেন। ফলে তাঁদের পরিবর্তে খেলবেন সূর্য ও পূজারা।

৫ জুলাই দলীপ ট্রফিতে পশ্চিমাঞ্চল প্রথম ম্যাচ খেলতে নামবে। মধ্যাঞ্চল ও পূর্বাঞ্চলের মধ্যে যে দল জিতবে, সেই দলের সঙ্গে খেলা হবে পশ্চিমাঞ্চলের। তবে ক্যারিবিয়ান সফরে পূজারা ব্রাত্য হওয়ায়, জাতীয় দলের দরজা যে তাঁর জন্য বন্ধ হয়ে যাচ্ছে এমনটা নয়।

নামপ্রকাশে অনিচ্ছুক এক বোর্ড কর্তা জানিয়েছেন,  ”নির্বাচক এবং কোচ রাহুল দ্রাবিড় তরুণ খেলোয়াড়দের পরখ করে নিতে চান। সেই কারণেই পূজারাকে ওয়েস্ট ইন্ডিজ সফরে নেওয়া হয়নি।”

ঘরোয়া ক্রিকেটে রান করলে আবারও জাতীয় দলে ফিরবেন পূজারা। তাঁর কাছে এমন বার্তাই পৌঁছে দেওয়া হয়েছে বলে খবর। 

[আরও পড়ুন: ‘মোহনবাগান সমর্থকদের আবেগ দেখেছি, এবার স্বপ্নের জার্সিতে ডার্বি খেলব’, সই করে বলছেন অনিরুদ্ধ]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement