shono
Advertisement

Cricket World Cup 2023: বাংলাদেশের বিরুদ্ধে বলও করবেন রোহিত? ভারতের অনুশীলনে চমক

বাংলাদেশের বিরুদ্ধে নামার আগে কে এল রাহুলকে নিয়ে জল্পনা।
Posted: 12:54 PM Oct 18, 2023Updated: 01:54 PM Oct 18, 2023

আলাপন সাহা: বিশ্বকাপ শুরুর আগে মজা করে বলেছিলেন, “দরকার পড়লে রোহিত শর্মা আর বিরাট কোহলিকে (Virat Kohli) বলব বল করতে।” সেটা কি নেহাতই মজা ছিল, নাকি সত্যি সত্যিই দরকার পড়লে বল করতেও প্রস্তুত ভারত অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma)! সেই জল্পনা নিজেই খানিকটা উসকে দিলেন রোহিত। বাংলাদেশ ম্যাচের আগে হঠাৎ অনুশীলনে বল করতে দেখা গেল ভারত অধিনায়ককে।

Advertisement

পাকিস্তান যুদ্ধের পর দুটো দিন সম্পূর্ণ বিশ্রাম দেওয়া হয়েছিল টিমকে। মঙ্গলবার দলের ঐচ্ছিক অনুশীলন থাকলেও সব ক্রিকেটারই এসেছিলেন। রোহিত সোজা এলেন মুম্বই থেকে। নীল ল‌্যাম্বারগিনি গাড়িতে প্রথমে পুণে স্টেডিয়াম। কিট রেখে সোজা টিম হোটেলে। সেখান থেকে আবার বাকিদের সঙ্গে বাসে এলেন রোহিত। বেশ ফুরফুরে মেজাজেই পাওয়া গেল রোহিত-সহ বাকি টিমকে। মাঝে আবার নেটে একটু-আধটু হাতও ঘুরিয়ে নিলেন। তাতেই জল্পনা ভারত অধিনায়ক কি বল করার জন্যও প্রস্তুত হচ্ছেন?

[আরও পড়ুন: দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে রূপকথা নেদারল্যান্ডসের, নেপথ্যে এক প্রোটিয়াই]

এদিন লোকেশ রাহুলকে দীর্ঘক্ষণ ট্রেনারের সঙ্গে থাকতে দেখার পর একটা টেনশনের চোরাস্রোত বইতে শুরু করেছিল। জল্পনাটা আরও বাড়ছিল নেট সেশনের শুরুর দিকেই ঈশান কিষানকে ব্যাট করতে পাঠানোর পর। তা হলে কি আবার নতুন কোনও চোট লাগল রাহুলের (KL Rahul)? নাকি তাঁকে এই ম‌্যাচে বিশ্রাম দেওয়া হবে? পরে অবশ‌্য কেএল যেভাবে ব‌্যাটিং করে গেলেন, তাতে মনে হল না সামান‌্যটুকও চিন্তার কিছু থাকতে পারে!

[আরও পড়ুন: আকাশপথে হামলা গাজার হাসপাতালে! মৃত ছাড়াল ৫০০]

জয়ের হ‌্যাটট্রিক দিয়ে বিশ্বকাপের অভিযানটা শুরু হয়েছে। রোহিতরা যেরকম দাপুটে ক্রিকেট খেলছেন, তাতে বিশ্ব চ‌্যাম্পিয়ন হওয়ার স্বপ্নটা এখন থেকেই শুরু করে দিয়েছে গোটা দেশ। ভারতীয় সংসারে যখন সুখের বাতাস বইছে, বাংলাদেশ শিবির জুড়ে শুধুই অনিশ্চয়তা। শাকিব আল হাসান আদৌ বৃহস্পতিবার খেলতে পারবেন কি না, তা এখনও ধোঁয়াশা। শাকিব এদিন প্র্যাকটিসে এলেন। নেটে খানিকক্ষণ ব‌্যাটিংও করলেন। তারপরও নিশ্চিতভাবে বলা যাচ্ছে না যে তিনি খেলবেন। যদিও বাংলাদেশ টিম সূত্রে জানা গেল, শাকিব নিজে প্রবলভাবে এই ম‌্যাচটা খেলতে চাইছেন। যা খবর, বুধবার আবারও একটা স্ক‌্যান হবে বাংলাদেশ অধিনায়কের। সেই রিপোর্ট দেখার পর ম‌্যাচের দিন সকালে চূড়ান্ত সিদ্ধান্ত হবে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement