shono
Advertisement

আগামী বছর স্থগিত হতে পারে আইপিএলের মেগা নিলাম! কারণ ব্যাখ্যা করল BCCI

একই দল ধরে রাখতে হবে ফ্র্যাঞ্চাইজিগুলোকে? The post আগামী বছর স্থগিত হতে পারে আইপিএলের মেগা নিলাম! কারণ ব্যাখ্যা করল BCCI appeared first on Sangbad Pratidin.
Posted: 01:46 PM Aug 10, 2020Updated: 01:46 PM Aug 10, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ করোনা সংক্রমণের কারণে আগেই পিছিয়ে গিয়েছিল আইপিএল ২০২০–র আসর। বহু টালবাহানার পর অবশেষে আগামী ১৯ সেপ্টেম্বর থেকে দুবাইয়ে (Dubai) শুরু হতে চলেছে তা। আর শেষ হবে আগামী ১০ নভেম্বর। অর্থাৎ ২০২১ আইপিএলের আগে বোর্ডের হাতে থাকবে ছ’‌মাসেরও কম সময়। আর সে কারণেই আগামী বছরের জন্য স্থগিত রাখা হতে পারে IPL–এর মেগা নিলাম। এমনটাই জানা গিয়েছে বোর্ডের সূত্রে। অর্থাৎ পরবর্তী আইপিএলের আসরেও প্রায় একই দল ধরে রাখতে হবে ফ্র্যাঞ্চাইজিগুলোকে।

Advertisement

[আরও পড়ুন: ব্যাট হাতে ফের বাইশ গজে সৌরভ, সৌজন্যে পরিচালক শিবু-নন্দিতা]

একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, আগে থেকে ঠিক থাকলেও বর্তমান পরিস্থিতিতে মেগা নিলাম আয়োজন করতে চাইছে না বিসিসিআই (BCCI)। আর তার মূল কারণ হাতে সময়ের অভাব। নাম প্রকাশে অনিচ্ছুক এক বোর্ড কর্তাকে উদ্ধৃত করে ওই প্রতিবেদনে বলা হয়েছে, ‘‌‘ঠিকমতো পরিকল্পনা করারই তো সময় নেই। তাহলে কীভাবে এই মেগা নিলাম হবে‌!‌ আপাতত ২০২১ সালের আইপিএলেও দলগুলোকে এই একই দল নিয়েই খেলতে হবে। তারপর পরিস্থিতি বুঝে সিদ্ধান্ত নেওয়া হবে।‌’‌’

এদিকে, ফ্র্যাঞ্চাইজিগুলোর তরফ থেকে সরকারিভাবে এ ব্যাপারে কিছু বলা না হলেও, কানাঘুষো খবর, তারাও এ ব্যাপারে সহমত। কারণ মেগা নিলাম মানেই নতুন করে দলগঠন। আর সেক্ষেত্রে পরিকল্পনা করতে কমপক্ষে কিছুটা সময় প্রয়োজন। কিন্তু করোনা আবহে এমনিতেই অনেক দেরি করে শুরু হচ্ছে এবারের আইপিএলের আসর। সেক্ষেত্রে পরবর্তী আইপিএলের জন্য হাতে একদমই সময় পাওয়া যাবে না।‌

[আরও পড়ুন: রিলায়েন্স, আদানি গোষ্ঠীর পর আইপিএলের মূল স্পনসর হওয়ার দৌড়ে রামদেবের পতঞ্জলিও]

এদিকে VIVO সরে যাওয়ার পর এখনও আইপিএলের মূল স্পনসর ঠিক হয়নি।‌ তবে এর মধ্য়েই রিলায়েন্স, আদানি গোষ্ঠীর পর আইপিএলের মূল স্পনসর হওয়ার দৌড়ে উঠে এল রামদেবের সংস্থা পতঞ্জলির (Patanjali) নামও।‌ একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমকে সাক্ষাৎকার দিতে গিয়ে বিষয়টি মেনেও নেন পতঞ্জলির মুখপাত্র এসকে তিজারাওয়ালা।

The post আগামী বছর স্থগিত হতে পারে আইপিএলের মেগা নিলাম! কারণ ব্যাখ্যা করল BCCI appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement