Advertisement

গুরুতর অসুস্থ কপিলদেব, হৃদরোগে আক্রান্ত হয়ে ভরতি দিল্লির হাসপাতালে

05:33 PM Oct 23, 2020 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ মহাসপ্তমীর দুপুরেই খারাপ খবর দেশের ক্রীড়াপ্রেমীদের জন্য। গুরুতর অসুস্থ বিশ্বকাপজয়ী প্রাক্তন ভারতীয় অধিনায়ক কপিলদেব (Kapil Dev)। শুক্রবার হৃদরোগে আক্রান্ত হন তিনি। এরপরই তড়িঘড়ি তাঁকে দিল্লির (Delhi) একটি হাসপাতালে ভরতি করা হয়। সেখানে তাঁর অ্যাঞ্জিওপ্লাস্টি চলছে। কপিলের শারীরিক পরিস্থিতির উপর নজর রাখছেন চিকিৎসকরা। সূত্রের খবর, দীর্ঘদিন ধরেই ডায়াবেটিসে ভুগছিলেন তিনি। তার উপরই এবার হদরোগে আক্রান্ত হলেন। শেষ পাওয়া খবরে, চিকিৎসায় নাকি সাড়াও দিচ্ছেন বিশ্বকাপজয়ী অধিনায়ক।

Advertisement

এদিন দুপুরে সর্বভারতীয় সংবাদমাধ্যমের এক সাংবাদিক টুইট করে কপিলের অসুস্থতার খবর দেন। লেখেন, ‘‌‘‌কিংবদন্তি কপিলদেব হৃদরোগে আক্রান্ত হয়েছেন। দিল্লির একটি হাসপাতালে তাঁর অ্যাঞ্জিওপ্লাস্টি চলছে। তাঁর দ্রুত আরোগ্য কামনা করি।’‌’ কপিলের অসুস্থতার কথা জেনে ক্রিকেটভক্তদের অনেকেই ইতিমধ্যে উদ্বিগ্ন করে তুলেছে।

[আরও পড়ুন: আইপিএলেই শেষ নয়, এবার বিগ ব্যাশ লিগেও খেলতে পারেন ধোনি]

১৯৮৩ সালে ভারতের বিশ্বকাপজয়ী দলের অধিনায়ক ছিলেন ‘‌হরিয়ানা হ্যারিকেন’‌।‌ জিম্বাবোয়ের বিরুদ্ধে ম্যাচ জেতানো ১৭৫ রানের ইনিংস হোক কিংবা ফাইনালে দুর্দান্ত ক্যাচ, এখনও চর্চার বিষয়। এহেন ব্যক্তিত্বের অসুস্থ হয়ে পড়া নিঃসন্দেহে খারাপ খবর ক্রীড়াপ্রেমিদের জন্য। গোটা দেশ ইতিমধ্যে কপিলের সুস্থতা কামনা করছে।

দেশের হয়ে ১৩১টি টেস্ট খেলেছেন কপিল। করেছেন ৫২৪৮ রান, নিয়েছেন ৪৩৪টি উইকেট। এছাড়া ২২৫টি ওয়ানডে খেলে ২৫৩টি উইকেট নেওয়ার পাশাপাশি ৩৭৮৩ রান করেন। তবে তাঁর কেরিয়ারের সবচেয়ে উল্লেখযোগ্য সাফল্য হল ১৯৮৩ সালে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে বিশ্বকাপ জয়।এরপর ক্রীড়া ধারাভাষ্যকার হিসেবেও কাজ করেছেন তিনি। ইতিমধ্যে হাসপাতালের তরফ থেকে কপিলের অসুস্থতার কথা জানানো হয়েছে। প্রকাশ করা হয়েছে মেডিক্যাল বুলেটিনও। তাতে জানানো হয়েছে, কপিলের অ্যাঞ্জিওপ্লাস্টি হয়েছে। চিকিৎসায় সাড়াও দিচ্ছেন প্রাক্তন অধিনায়ক।

[আরও পড়ুন: রোনাল্ডোর দ্বিতীয় করোনা রিপোর্টও পজিটিভ, বার্সার বিরুদ্ধে খেলা নিয়ে অনিশ্চয়তা]

Advertisement
Next