দা উঁচিয়ে ফেসবুক লাইভে শাকিবকে হত্যার হুমকি, রাতভর তল্লাশিতে পুলিশের জালে অভিযুক্ত

02:05 PM Nov 17, 2020 |
Advertisement

সুকুমার সরকার, ঢাকা: রাতভর তল্লাশির পর অবশেষে পুলিশের জালে বাংলাদেশি (Bangladesh) অলরাউন্ডার শাকিব-আল-হাসানকে (Shakib-Al-Hasan) হুমকি দেওয়া ব্যক্তি। মহসিন তালুকদার নামে বছর চল্লিশের ওই ব্যক্তিকে সুনামগঞ্জ থেকে গ্রেপ্তার করা হয়েছে বেলা ১১টা নাগাদ। তার বিরুদ্ধে জালালাবাদ থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করে শুরু হয়েছে তদন্ত।

Advertisement

শনিবার কলকাতায় এসে এক কালীপুজোর উদ্বোধন করেন শাকিব। তারপরই অনেকে তাঁর উপর ক্ষুব্ধ হন। ফেসবুক লাইভে দা উঁচিয়ে শাকিবকে গলা কেটে হত্যার হুমকি দেয় এই ব্যক্তি। শাকিবকে ক্ষমা চাইতে বাধ্য করে। ‘Mohsin Talukdar’ নামের আইডি থেকে ওই যুবক এই লাইভ ভিডিওটি প্রচার করে। মহসিন শাকিবকে গালাগাল করে নিজের পরিচয় প্রকাশ করে বলে, তাঁকে হত্যা করতে প্রয়োজনে সে হেঁটেই ঢাকা যাবে। এরপর ভোর ৬টা ৪ মিনিটে আবারও একটি লাইভ করে রাতের উত্তেজিত ভিডিওর জন্য দুঃখ প্রকাশ করে। পাশাপাশি, শাকিব আল হাসানকে জাতির উদ্দেশে ক্ষমা চাইতে বলে। এও বলে যে শাকিবকে একটা সুযোগ দিতে চায় সে। পাশাপাশি বাকি সেলিব্রিটিদের সঠিক পথে চলার বার্তা দিতে আবার লাইভ করছেন তিনি।

[আরও পড়ুন: কালীপুজো উদ্বোধনের জের, দা উঁচিয়ে খুনের হুমকি শাকিবকে, ক্ষমা চাইলেন অলরাউন্ডার]

এসব ভিডিও নিয়ে তোলপাড় শুরু হয়ে যায়। উত্তেজনা প্রশমনে অলরাউন্ডার শাকিব নিজেই আসরে নেমে ক্ষমা চান। নিজের ইউটিউব চ্যানেলে বার্তা দিয়ে তিনি বলেন যে, যদি জনতার ভাবাবেগকে আঘাত দিয়ে থাকেন, তাহলে তার জন্য তিনি দুঃখিত। এসবের পরও মহসিনের ভিডিও নিয়ে তুমুল আলোচনা জারি থাকে। আর তারপরই সিলেটের তালুকদারপাড়ার বাড়ি থেকে সে চম্পট দেয়। সোমবার রাতে তার বাড়িতে যৌথ অভিযান চালায় পুলিশ-ব়্যাব।

Advertising
Advertising

[আরও পড়ুন: হাঁটু মুড়ে নয়, বর্ণবিদ্বেষের বিরুদ্ধে অভিনব প্রতিবাদ জানাবে অস্ট্রেলিয়া ক্রিকেট দল]

সিলেট মেট্রোপলিটন পুলিশের জালালাবাদ থানার ওসি অকিল উদ্দিন আহমদ জানান, ঘটনার পর থেকে মহসিন গা ঢাকা দিয়েছে। তাকে আটক করার জন্য এলাকার লোকজনের সহায়তা চাওয়া হয়েছে। ফেসবুক লাইভে যে অস্ত্র সে দেখিয়েছে, তাও উদ্ধারের চেষ্টা চলছে। শেষপর্যন্ত মঙ্গলবার বেলা ১১টা নাগাদ সুনামগঞ্জ থেকে পুলিশের হাতে ধরা পড়ে মহসিন তালুকদার।

Advertisement
Next