shono
Advertisement

আজ অস্ট্রেলিয়াকে হোয়াইটওয়াশ করার লক্ষ্যে ভারত, সম্মান বাঁচাতে লড়বে অজিরা

এর আগে টি-টোয়েন্টিতে দু'বার হোয়াইটওয়াশ হয়েছে অজিরা।
Posted: 10:50 AM Dec 08, 2020Updated: 10:58 AM Dec 08, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হার্দিক পান্ডিয়া (Hardik Pandya) এবং রবীন্দ্র জাদেজা। দুই অল-রাউন্ডারের দৌলতে টি-২০ সিরিজ ইতিমধ্যেই পকেটে পুরে ফেলেছে ভারত। মঙ্গলবার সিরিজের শেষ ম্যাচে টিম ইন্ডিয়ার লক্ষ্য থাকবে একটাই, সেটা হল অস্ট্রেলিয়াকে ‘চুনকাম’ করা। সেটা যদি করা সম্ভব হয়, তাহলে টেস্ট সিরিজের আগে মানসিকভাবে অ্যাডভান্টেজ পেয়ে যাবেন বিরাটরা। আর এই মুহূর্তে দুই দলের যা ফর্ম তাতে অজিরা সিরিজের তৃতীয় ম্যাচেও আত্মসমর্পণ করলে অবাক হওয়ার কিছু থাকবে না বলেই মনে করছে ক্রিকেট মহল।

Advertisement

প্রথম দুই ম্যাচে হার্দিক এবং জাদেজার (Ravindra Jadeja) নায়কোচিত পারফরম্যান্স বাদ দিলেও ভারত সার্বিকভাবে অজিদের থেকে ভাল খেলেছে। শামি, বুমরাহদের বাদ দিয়েও অনায়াসে অস্ট্রেলিয়ার ব্যাটসম্যানদের বেঁধে রাখার ক্ষমতা দেখিয়েছে টিম ইন্ডিয়ার পেস আক্রমণ। নটরাজন এই সিরিজের সেরা আবিষ্কার। যেভাবে তিনি দু’ম্যাচে পারফর্ম করেছেন তাতে আগামী দিনে এই ধারাবাহিকতা দেখাতে পারলে প্রথম একাদশে পাকা হয়ে যেতে পারে তাঁর জায়গা। শার্দূল ঠাকুরও একেবারে খারাপ বোলিং করছেন না। ব্যাটিং বিভাগেও টুকটাক সকলেই রান পেয়েছেন। তবে, সঞ্জু স্যামসনের কাছ থেকে হয়তো আরেকটু ধারাবাহিকতা প্রত্যাশা করবেন অধিনায়ক বিরাট। সব মিলিয়ে টিম ম্যানেজমেন্ট যদি পরীক্ষা নিরিক্ষার দিকে না যায়, তাহলে প্রথম একাদশে বদলের তেমন সম্ভাবনা নেই।

[আরও পড়ুন: অস্ট্রেলিয়াকে হারিয়ে বিরাটদের টি–২০ সিরিজ জয়, ম্যাচ প্রসঙ্গে কী বললেন রোহিত শর্মা?]

অন্যদিকে, চোট আঘাতে জর্জরিত অজিরা টি-২০ সিরিজে আর নিজেদের টেস্ট তারকাদের খেলিয়ে ঝুঁকি নিতে চাইবে না। তবে, তাদের জন্য স্বস্তির খবরও আছে। কোচ ল্যাঙ্গার ইঙ্গিত দিয়েছেন, শেষ ম্যাচে অধিনায়ক ফিঞ্চ (Aron Finch) ফিরলেও ফিরতে পারেন। সেটা যদি হয়, তাহলে টেস্ট সিরিজের আগে স্মিথকে (Steve Smith) বিশ্রাম দেওয়ার কথা ভাবতে পারে অজিরা। বোলিং বিভাগে তারাও খুব একটা পরিবর্তনের কথা ভাববে না। অভিজ্ঞ বোলারদের কাউকেই এদিন পাচ্ছে না অস্ট্রেলিয়া। সব মিলিয়ে খাতায় কলমে তৃতীয় টি-টোয়েন্টিতেও এগিয়ে থেকেই শুরু করবে ভারত। এর আগে তিন ম্যাচের টি-২০ সিরিজে দু’বার হোয়াইটওয়াশ হয়েছে অজিরা। একবার করেছে ভারত, একবার অস্ট্রেলিয়া। দেখা যাক, সেই কীর্তি বিরাটরা আরও একবার করে দেখাতে পারেন কিনা।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement