shono
Advertisement

করোনার ভয়, বাংলাদেশ সফরে যাচ্ছেন না পোলার্ড, হোল্ডার-সহ একাধিক ক্যারিবিয়ান তারকা

ইতিমধ্যে দল ঘোষণাও করে দিয়েছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড।
Posted: 04:38 PM Dec 30, 2020Updated: 04:38 PM Dec 30, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা আবহেই শুরু হয়েছে ক্রিকেট। গত জুনে প্রথম দ্বিপাক্ষিক সিরিজে অংশ নিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ (West Indies)। করোনা আবহেই (Corona Pandemic) ইংল্যান্ডে (England) গিয়েছিলেন ক্যারিবিয়ানরা। এরপর আয়োজিত হয়েছে IPL, বিগ ব্যাশের মতো টুর্নামেন্টও। অন্যান্য দেশও আয়োজন করেছে দ্বিপাক্ষিক সিরিজের। এই পরিস্থিতিতে আগামী বছরের শুরুতেই বাংলাদেশ (Bangladesh) সফরের জন্য দলও ঘোষণা করে দিল ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড (West Indies Cricket Board)। কিন্তু করোনা আতঙ্কে এই সফর থেকে সরে দাঁড়ালেন কায়রন পোলার্ড, ড্যারেন ব্র্যাভো-সহ মোট ১০ জন ক্রিকেটার। এছাড়া অপর দু’জন ক্রিকেটার ব্যক্তিগত কারণ দেখিয়ে সরে দাঁড়িয়েছেন।

Advertisement

ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের তরফ থেকে এক বিবৃতিতে দল ঘোষণার পাশাপাশি জানানো হয়েছে, ”বাংলাদেশ সফরের জন্য ওয়েস্ট ইন্ডিজ দলের ঘোষণা করা হয়েছে। কিন্তু করোনা আতঙ্কে জেসন হোল্ডার, কায়রন পোলার্ড, ড্যারেন ব্র্যাভো, শামারহ ব্রুকস, রস্টন চেজ, শেলডন কটরেল, এভিন লুইস, শাই হোপ, শিমরন হেটমেয়ার এবং নিকোলাস পুরান-এই সফর থেকে সরে দাঁড়িয়েছেন। এছাড়া ব্যক্তিগত কারণে এই সিরিজে থাকবেন না ফাবিয়ান অ্যালেন এবং শেন ডৌওরিচ।” তবে একান্তই করোনার কারণে এই সিদ্ধান্ত নেওয়ায় বোর্ডের তরফ থেকে বিবৃতিতে খেলোয়াড়দের আশ্বস্ত করা হয়েছে। বলা হয়েছে, তাঁদের এই সিদ্ধান্ত ভবিষ্যতে দল নির্বাচনে কোনও প্রভাব ফেলবে না।

[আরও পড়ুন: দলকে শক্তিশালী করতে এটিকে মোহনবাগান থেকে অঙ্কিতকে নিল এসসি ইস্টবেঙ্গল]

এদিকে, ১০ জানুয়ারি ঢাকা পৌঁছবে ওয়েস্ট ইন্ডিজ দল। এরপর ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত চলা এই সফরে তিনটি ওয়ানডে এবং চট্টগ্রাম-ঢাকায় দু’টি টেস্ট খেলবেন তাঁরা। কিন্তু দু’দেশের মধ্যে কোনও টি-২০ ম্যাচ খেলা হবে না। জানা গিয়েছে, টেস্টে অধিনায়কত্ব করবেন ক্রেইগ ব্রেথওয়েট। সহ-অধিনায়ক জার্মাইন ব্ল্যাকউড। অন্যদিকে, ওয়ানডেতে অধিনায়ক হিসেবে বেছে নেওয়া হয়েছে জেসন মহম্মদকে।

[আরও পড়ুন: তামিলনাড়ু ভোটের আগে চমক, বিজেপিতে যোগ দিলেন প্রাক্তন ক্রিকেটার লক্ষ্মণ শিবরামকৃষ্ণণ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement