Advertisement

ব্রাহ্মণ না হলে খেলা যাবে না! হায়দরাবাদে ক্রিকেট টুর্নামেন্টের নিয়মে ক্ষোভ নেটদুনিয়ায়

09:22 PM Dec 30, 2020 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কথায় আছে ভারতে ক্রিকেটই আলাদা একটি ধর্ম। কারণ এদেশের জনপ্রিয়তম খেলা বাইশ গজের লড়াই। কিন্তু সেই ক্রিকেটেই এবার ধর্মের ছায়া। নির্দিষ্ট জাতের না হলে অংশগ্রহণ করা যাবে না টুর্নামেন্টে! সম্প্রতি হায়দরাবাদের (Hyderabad) একটি স্থানীয় ক্রিকেট টুর্নামেন্টের এমন নিয়মের কথা প্রকাশ্যে আসায় রীতিমতো চাঞ্চল্য ছড়িয়েছে। নেটদুনিয়ায় সরব হয়েছেন নেটিজেনরাও।

Advertisement

জানা গিয়েছে, নিজামের শহরের নাগোল এলাকার BSR স্টেডিয়ামে গত ২৫ এবং ২৬ ডিসেম্বর আয়োজিত হওয়ার কথা ছিল ওই টুর্নামেন্টের। ৩৫০০ টাকা ছিল প্রবেশমূল্য। তবে টুর্নামেন্টের পোস্টারটি ঘিরেই সোশ্যাল মিডিয়ায় রীতিমতো হইচই পড়ে গিয়েছে। কারণ ওই পোস্টারে স্পষ্ট উল্লেখ ছিল, কেবল ‘ব্রাহ্মণ’রাই এই টুর্নামেন্টে অংশ নিতে পারবেন। শুধু তাই নয়, অংশগ্রহণকারী দলগুলোর প্রত্যেক ক্রিকেটারকেই নিজস্ব পরিচয়পত্র সঙ্গে আনতে বলা হয়, যাতে সহজেই তাঁদের পরিচয় জানা যায়।

[আরও পড়ুন: তামিলনাড়ু ভোটের আগে চমক, বিজেপিতে যোগ দিলেন প্রাক্তন ক্রিকেটার লক্ষ্মণ শিবরামকৃষ্ণণ]

একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, করোনা আবহে যাবতীয় বিধি মেনে টুর্নামেন্টটি আয়োজিত হলেও কেবলমাত্র ব্রাহ্মণদের খেলতে দেওয়ার বিষয়টি নিয়েই মূলত বিতর্ক দানা বেঁধেছে। ইতিমধ্যে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে ওই টুর্নামেন্টের পোস্টারটি। আর তারপরই বিভিন্ন মহলে সমালোচনা ঝড় উঠেছে। অনেকেই বিষয়টিকে ভালভাবে নেননি। অনেকেই এজন্য আয়োজকদের কাঠগড়ায় তোলেন।

 

[আরও পড়ুন: দলকে শক্তিশালী করতে এটিকে মোহনবাগান থেকে অঙ্কিতকে নিল এসসি ইস্টবেঙ্গল]

Advertisement
Next