shono
Advertisement

গাব্বায় একগুচ্ছ রেকর্ড টিম ইন্ডিয়ার, ৫ কোটি টাকা বোনাস ঘোষণা সৌরভের

টুইট করে ভারতীয় দলকে অভিনন্দন জানালেন প্রধানমন্ত্রী মোদিও।
Posted: 02:30 PM Jan 19, 2021Updated: 03:25 PM Jan 19, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সালটা ১৯৮৮। ওয়েস্ট ইন্ডিজের কাছে গাব্বায় পরাস্ত হয়েছিল অস্ট্রেলিয়া। তারপর তিন দশকেরও বেশি সময় কেটে গিয়েছে। সিংহের এই ডেরায় ঢুকে কেউই আর তাদের বধ করতে পারেনি। ততদিনে এই মাঠে ৩১টি টেস্টে ২৪টি জয় পকেটে পুরেছে অজিবাহিনী। বাকি ৭টি ড্র। কাট টু ২০২১। প্রায় ৩২ বছর পর ব্রিসবেনে হারল হোম ফেভারিটরা। তাও আবার অনভিজ্ঞ ভারতের কাছে। সিরিজ জয়ের পাশাপাশি যা টিম ইন্ডিয়ার কাছে বিরাট বড় সাফল্য। আর এই অনন্য নজির গড়ায় দলের জন্য বিরাট অঙ্কের বোনাস ঘোষণা করলেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)।

Advertisement

এই বিরল রেকর্ডের পাশাপাশি গাব্বায় টিম ইন্ডিয়ার তারকারা আরও কিছু রেকর্ডের মালিক হন। এটাই যেমন ছিল ওয়াশিংটন সুন্দরের অভিষেক টেস্ট। আর সেখানে তিন উইকেট নেওয়ার পাশাপাশি হাফ সেঞ্চুরিও হাঁকান তিনি। তৃতীয় ভারতীয় হিসেবে অস্ট্রেলিয়ায় অভিষেকে অর্ধ-শতরান করেন। পাশাপাশি দাত্তু ফাড়করের পরে দ্বিতীয় ভারতীয় হিসেবে কেরিয়ারের প্রথম টেস্টেই তিন উইকেট নেওয়া এবং ৫০ রান করার রেকর্ডও গড়েন। আবার এই সিরিজ জয়ের ফলে টানা ৬ বছর অস্ট্রেলিয়ার মাটিতে অপরাজিত রইল ভারত। শেষবার ২০১৪-১৫ সালে ভারতকে নিজেদের মাঠে হারিয়েছিল অজিবাহিনী। পাশাপাশি এদিন ম্যাচের সেরা ঋষভ পন্থ ভাঙেন মহেন্দ্র সিং ধোনির রেকর্ডও। দ্রুততম ভারতীয় ক্রিকেটার হিসেবে টেস্টে ১০০০ রান করে ফেললেন তিনি। সিরিজ সেরা হলেন অজি বোলার প্যাট কামিন্স।

[আরও পড়ুন: গিল-পন্থ-পূজারার অনবদ্য লড়াই, ব্রিসবেনে ঐতিহাসিক টেস্ট জয় টিম ইন্ডিয়ার]

মঙ্গলবার এই সাফল্যের পর থেকেই শুভেচ্ছার বন্যায় ভাসতে থাকে ভারতীয় দল। টুইট করে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। লিখেছেন, এই ঐতিহাসিক জয় চিরস্মরণীয় হয়ে থাকবে।

সোশ্যাল মিডিয়ায় শুভেচ্ছা জানিয়েছেন ইশান্ত শর্মা, শিখর ধাওয়ান, বীরেন্দ্র শেহওয়াগ থেকে বিরাট কোহলি-সহ প্রাক্তন ও বর্তমান ক্রিকেট তারকারা। ছেলেদের পারফরম্যান্সকে প্রশংসায় ভরিয়েছেন কোহলি।

ভারতীয় ক্রিকেটারদের ধৈর্য, সাহস ও অদম্য ইচ্ছাশক্তিকে কুর্নিশ জানিয়েছেন বোর্ড প্রেসিডেন্ট সৌরভও। লিখেছেন, “অসাধারণ জয়। অস্ট্রেলিয়ায় গিয়ে তাদের এভাবে হারানো যেন অবিশ্বাস্য। ক্রিকেট ইতিহাসে এই জয় চিরস্মরণীয় হয়ে থাকবে। টিম ইন্ডিয়ার জন্য বিসিসিআই ৫ কোটি টাকা বোনাস ঘোষণা করল। এই জয়ের কাছে যা কিছুই নয়। দলের প্রত্যেককে অভিনন্দন।”

[আরও পড়ুন: অস্ট্রেলিয়ান ওপেন শুরুর আগে আরও বাড়ল উদ্বেগ, এবার করোনা আক্রান্ত ২ খেলোয়াড়]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement