আইপিএল খেলতে এবার প্রত্যেক অজি ক্রিকেটারকে নিতে হবে NOC, ঘোষণা ক্রিকেট অস্ট্রেলিয়ার

07:44 PM Feb 03, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতের (India) মাটিতে আসন্ন আইপিএলে অংশ নিতে এবার অজি ক্রিকেটারদের মানতে হবে নয়া নিয়ম। ভারতে খেলতে আসার আগে প্রত্যেক ক্রিকেটারকে ক্রিকেট অস্ট্রেলিয়ার (Cricket Australia) কাছ থেকে আলাদা করে NOC বা নো অবজেকশন সার্টিফিকেট নিতে হবে। বুধবার এমনটাই জানিয়েছেন ক্রিকেট অস্ট্রেলিয়ার অন্তর্বর্তী CEO নিক হকলি।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

গোটা দেশে করোনা গ্রাফ কিছুটা হলেও নিম্নমুখী। ইতিমধ্যে শুরু হয়েছে টিকাকরণও। এই পরিস্থিতিতে এবার আর বাইরে নয়, দেশের মাটিতেই IPL আয়োজনের ব্যবস্থা করছে BCCI। বোর্ড সূত্রে খবর, এপ্রিলের দ্বিতীয় সপ্তাহ থেকেই শুরু হতে পারে আইপিএল ২০২১-এর আসর। এর অর্থ এবার বিদেশি খেলোয়াড়রাও ভারতেই খেলতে আসবেন। কিন্তু সেক্ষেত্রে অজি ক্রিকেটারদের মানতে হবে নয়া এই নিয়ম। ক্রিকেট অস্ট্রেলিয়ার পক্ষ থেকে নিক হকলি জানিয়েছেন, “গত বছর আইপিএল আয়োজনের ব্যাপারে আমরা জানি। জৈব সুরক্ষা বলয়ে সফলভাবেই টুর্নামেন্ট আয়োজন করা হয়েছিল। এবার ক্রিকেটাররা আইপিএল খেলার ছাড়পত্রের জন্য আবেদন করলে, আমরা পৃথক পৃথকভাবে প্রত্যেকের আবেদন বিবেচনা করে দেখব।” প্রসঙ্গত, গত বছর আরব আমিরশাহীতে আয়োজিত আইপিএলে ওয়ার্নার, স্মিথ-সহ ১৯ জন অস্ট্রেলীয় ক্রিকেটার অংশ নিয়েছিলেন।এতদিন NOC-র প্রয়োজন না হলেও এবার কেন তা লাগবে? তা অবশ্য স্পষ্ট করেনি অজি ক্রিকেট বোর্ড।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

[আরও পড়ুন: মেয়ের নাম থেকে শামির পদবি সরালেন হাসিন জাহান? নেটদুনিয়ায় তুঙ্গে চর্চা]

এদিকে, অত্যধিক করোনা সংক্রমণের কথা মাথায় রেখে ইতিমধ্যে বাতিল হয়েছে অস্ট্রেলিয়া-দক্ষিণ আফ্রিকা টেস্ট সিরিজ। ফলে প্রথম দেশ হিসেবে ইতিমধ্যেই ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের (World Test Championship) ফাইনালে উঠে গিয়েছে নিউজিল্যান্ড (New Zealand)।বাকি একটি স্থানের জন্য লড়াই ভারত, অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের (England) মধ্যে। এই পরিস্থিতিতে দক্ষিণ আফ্রিকা (South Africa) সফর বাতিল হলেও নিউজিল্যান্ডের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের দলে কোনও পরিবর্তন যে আসবে না, সেকথাও জানিয়ে দিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

[আরও পড়ুন: নিঃশব্দে বিয়ে সারলেন ভারতীয় ক্রিকেটার জয়দেব উনাদকাট, পাত্রীকে চেনেন?]

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
Advertisement
Next