shono
Advertisement

‘ক্রিকেটার না হলে জঙ্গি সংগঠনে যোগ দিতেন’, মঈন আলিকে তোপ তসলিমার

তসলিমাকে পালটা বিঁধলেন জোফ্রা আর্চার।
Posted: 10:03 PM Apr 06, 2021Updated: 10:03 PM Apr 06, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আরও একবার বিতর্কের কেন্দ্রবিন্দুতে বাংলাদেশের (Bangladesh) লেখিকা তসলিমা নাসরিন (Taslima Nasreen)। এবার ইংল্যান্ডের (England) তারকা ক্রিকেটার মঈন আলি সম্পর্কে বিতর্কিত মন্তব্য করে বসলেন তিনি। তসলিমার মতে, ক্রিকেটের সঙ্গে যুক্ত না থাকলে মঈন আলি নাকি সিরিয়ায় গিয়ে আইএস জঙ্গি সংগঠনের সঙ্গে যুক্ত হতেন। আর তাঁর এই মন্তব্যের পরই সমালোচনার ঝড় ক্রিকেটদুনিয়ায়। খোদ ইংল্যান্ড জাতীয় দলের সতীর্থ জোফ্রা আর্চার মঈনের সমর্থনে মুখ খুলেছেন।

Advertisement

বর্তমানে আইপিএলে চেন্নাইয়ের খেলতে এদেশে রয়েছেন মঈন। দিনকয়েক আগে মঈন তাঁর জার্সিতে থাকা একটি অ্যালকোহল সংস্থার লোগো তুলে নিতে অনুরোধ জানিয়েছিলেন চেন্নাই সুপার কিংস কর্তৃপক্ষকে। যেহেতু ইসলামিক ধর্মে অ্যালকোহলের প্রচার করা বারণ, সে কারণেই তিনি এই আরজি জানিয়েছিলেন। পরবর্তীতে তাঁর ভাবাবেগকে সম্মান জানাতে চেন্নাই কর্তৃপক্ষ মইন আলির জার্সি থেকে নির্দিষ্ট ওই সংস্থার লোগোটি তুলেও নেয়। সেই প্রসঙ্গেই তসলিমার এই ধরনের মন্তব্য। টুইটে বাংলাদেশের লেখিকা লেখেন, ”মইন আলি যদি ক্রিকেটের সঙ্গে যুক্ত না থাকতেন, তবে সিরিয়ায় গিয়ে আইএস-এ যোগ দিতেন।”

[আরও পড়ুন: আসন্ন টোকিও অলিম্পিক থেকে নাম প্রত্যাহার করল কিমের দেশ উত্তর কোরিয়া]

যদিও এই মন্তব্য করে নিজেই নেটিজেনদের কাছে ট্রোলড হন তসলিমা। প্রত্যেকেই তাঁর এই মন্তব্যের তীব্র প্রতিবাদ জানিয়েছেন। জাতীয় দলে মঈনের সতীর্থ জোফ্রা আর্চার তো তসলিমার উদ্দেশে পালটা টুইট করে লেখেন, ‘আপনি কি ঠিক আছেন? আমার মনে হয় না আপনি ঠিক আছেন’। পরবর্তীতে ওই টুইটটি আর না দেখা গেলেও অপর একটি টুইটে তসলিমা লেখেন, তিনি এটি ব্যাঙ্গাত্মকভাবে বলতে চেয়েছিলেন। যদিও আর্চার সেই টুইটটি রিটুইট করে লেখেন, “ব্যাঙ্গাত্মক? আপনি নিজেও হাসছেন না। আপনি যেটা করতে পারেন, সেটা হল ওই টুইটটি ডিলিট করে দিন।”

[আরও পড়ুন: দীর্ঘদিনের প্রেম বদলে যাচ্ছে পরিণয়ে, সাতপাকে বাঁধা পড়ছেন তারকা শুটার গগন নারাং]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement