Advertisement

IPL 14: অভিজ্ঞতাই পুঁজি ধোনির চেন্নাই সুপার কিংসের, কেমন হতে পারে প্রথম একাদশ?

04:52 PM Apr 08, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শুক্রবার থেকেই শুরু আইপিএল (IPL14)। এখন থেকেই চড়ছে উত্তেজনার পারদ। কার দল কতটা শক্তিশালী? কোন দলে কারা কারা সুযোগ পেতে পারেন প্রথম একাদশে। সেসব নিয়ে সমর্থকদের মধ্যে বহু কৌতূহল। সেই কৌতূহল খানিকটা নিরসন ঘটানোর চেষ্টা করছি আমরা। আইপিএলের আগে প্রতিটি দলের শক্তি, দুর্বলতা এবং সম্ভাব্য প্রথম একাদশ নিয়ে শুরু হচ্ছে বিশ্লেষণ। আজ চেন্নাই সুপার কিংস(Chennai Super Kings)‌।

Advertisement

পুরো দল:
মহেন্দ্র সিং ধোনি (অধিনায়ক), সুরেশ রায়না, রবীন উথাপ্পা, আম্বাতি রায়ডু, ফ্যাফ ডু’প্লেসি, ঋতুরাজ গায়কোয়াড়, মিচেল স্যান্টনার, স্যাম কুরান, নারায়ণ জগদীশন, রবীন্দ্র জাদেজা, করণ শর্মা, ইমরান তাহির, আর সাই কিশোর, ডোয়েন ব্রাভো, দীপক চাহার, শার্দূল ঠাকুর, লুঙ্গি এনগিডি, কেএম আসিফ, মইন আলি, কে গৌতম, চেতেশ্বর পূজারা, হরিশংকর রেড্ডি, ভাগবত বর্মা, হরি নিশাথ

[আরও পড়ুন: IPL 14: তরুণ সঞ্জুর নেতৃত্বে ঘুরে দাঁড়ানোর লড়াই রাজস্থানের, কেমন হবে প্রথম একাদশ?]

সম্ভাব্য প্রথম একাদশ (CSK Probable playing XI):
১। ঋতুরাজ গায়কোয়াড়
২। ফ্যাফ ডু’প্লেসিস
৩। সুরেশ রায়না
৪। আম্বাতি রায়ডু
৫। এম এস ধোনি
৬। মইন আলি
৭। স্যাম কুরান
৮। রবীন্দ্র জাদেজা
৯। দীপক চাহার/ কে গৌতম
১০। শার্দূল ঠাকুর
১১। লুঙ্গি এনগিডি

[আরও পড়ুন: IPL শুরুর আগেই নতুন ইনিংসের ঘোষণা ধোনির, আসছে স্পাই সিরিজ ‘ক্যাপ্টেন ৭’]

আইপিএলের ইতিহাসের অন্যতম সেরা এবং সফল দল চেন্নাই। তবে, এবারের পরিস্থিতি আলাদা। গত বছর প্রথমবারের জন্য আইপিএলের প্লে-অফে উঠতে পারেনি। তবে, সেসব পিছনে ফেলে ক্যাপ্টেন কুল ধোনির (MS Dhoni) নেতৃত্বে এবারও খেতাব জেতার লক্ষ্যেই নামবে সিএসকে। রায়না দলে ফিরে আসায় মিডল অর্ডার অনেক শক্তিশালী। সেই সঙ্গে মইন আলির মতো অভিজ্ঞ অল-রাউন্ডার দলকে বাড়তি শক্তি দেবে। ব্যাটিং বিভাগে বিশ্ববরেণ্য ক্রিকেটারদের অভিজ্ঞতা আর বোলিং বিভাগে তারুণ্যকে হাতিয়ার করে বিপক্ষকে চাপে ফেলার চেষ্টা করবে ধোনির চেন্নাই। তবে, ডেথ বোলার এবং বিশ্বমানের পেসারের অভাব ভোগাতে পারে চেন্নাইকে। ব্যাটিং বিভাগে দ্রুত গতিতে রান তোলাটাও সমস্যা হতে পারে চেন্নাইয়ের জন্য। তবে, ধোনির মগজাস্ত্রকে হাতিয়ার করে সব সমস্যা জয় করতে পারে সিএসকে। হলুদ ব্রিগেডের সমর্থকরা অন্তত তেমনটাই আশা করবেন।

Advertisement
Next