আজ প্রতিপক্ষ কোহলির RCB, মিডল অর্ডারে উন্নতি না করলে জয়ের আশা কম কেকেআরের

10:47 AM Apr 18, 2021 |
Advertisement

দীপ দাশগুপ্ত: চলতি আইপিএলে কেকেআরের দু’টো ম্যাচের পরই দেখছি বেশ কয়েকটা প্রশ্ন উঠছে। বিশেষ করে মুম্বই ইন্ডিয়ান্সের (Mumbai Indians) বিরুদ্ধে কেকেআর জেতা ম্যাচ হারার পর। বলাবলি চলছে, আন্দ্রে রাসেলের কী হল হঠাৎ? কোথায় গেল সেই পাওয়ার হিটিং? কেউ কেউ আবার বলছেন, ইয়ন মর্গ্যান বিশ্বজয়ী অধিনায়ক। কিন্তু তাঁর ব্যাটে রান কোথায়?

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

উৎকণ্ঠা অস্বাভাবিক নয়। এটা ঘটনা যে, ক্রুণাল পাণ্ডিয়া স্লিপ আর সিলি পয়েন্ট নিয়ে বল করছে, আর রাসেল ডিফেন্স করছে– এই দৃশ্য অকল্পনীয়! আমার মতে, আত্মবিশ্বাসের অভাবে ভুগছে রাসেল। গত আইপিএলটা ওর ভাল যায়নি। মাঝের সময়ে বিশেষ ক্রিকেট খেলেওনি ও। তার উপর প্রায়ই চোট পায়। দেখুন, কেকেআরের টিম কম্বিনেশনে কিন্তু কোনও সমস্যা নেই। ব্যাটিং অর্ডারও ঠিক আছে। কিন্তু মিডল অর্ডার কিছুতেই রান পাচ্ছে না। না মর্গ্যান, না রাসেল, না কার্তিক। মর্গ্যান ভারতের বিরুদ্ধেও শেষ সিরিজে কিছু করতে পারেনি। আইপিএলেও (IPL 2021) ওর অফ ফর্ম চলছে।

[আরও পড়ুন: অতিমারী আবহেও কুম্ভমেলাকে সমর্থন যোগেশ্বরের, কুস্তিগিরকে তীব্র কটাক্ষ বিন্দ্রার]

রবিবার আরসিবির বিরুদ্ধে তাই রান করতে হবে কেকেআর (KKR) মিডল অর্ডারকে। বিশ্বাস ফিরে পেতে হবে রাসেলকেও। আরসিবি এবার কিন্তু মারাত্মক টিম। গ্লেন ম্যাক্সওয়েল টিমে এসে রান পাওয়ায় বিরাট কোহলি আর এবি ডিভিলিয়ার্সের উপর চাপ অনেকটাই কমে গিয়েছে। সবচেয়ে গুরুত্বপূর্ণ, টিমটা ছন্দে রয়েছে। গত আইপিএলে কেকেআরকে হারিয়েছিল আরসিবি। এবারও বিরাটদেরই কিছুটা এগিয়ে রাখতে হবে। আসলে কী জানেন, নাইটদের ব্যাটিংটা আমাকে কিছুতেই স্বস্তি দিচ্ছে না। প্রথম দু’টো ম্যাচে নীতীশ রানার পারফরম্যান্স আর শুভমান গিলের কিছু রানকে সরিয়ে রাখুন। বাকি কী পড়ে থাকে? কিছুই না।

Advertising
Advertising

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

তবে হ্যাঁ, চেন্নাইয়ের পিচে কেকেআর কিছুটা সুবিধে পাবে। মানছি, আরসিবির হাতে একটা যুজবেন্দ্র চাহাল রয়েছে। একটা ওয়াশিংটন সুন্দর রয়েছে। কিন্তু চাহালকে পুরোনো চাহাল মোটেই দেখাচ্ছে না। সেখানে কেকেআরের হাতে তিনটে স্পিনার। তিনজনই ভাল করছে। তবে আবারও বলছি, বোলারদের শুধু ভাল করলে হবে না। কারণ বোলাররা ভাল করছেই। আসল হল, মিডল অর্ডার ব্যাটিং। সেটা আজ ক্লিক করা দরকার।

[আরও পড়ুন: চাহার-বোল্টের অসাধারণ বোলিং, হায়দরাবাদের বিরুদ্ধে দুরন্ত জয় মুম্বইয়ের]

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
Advertisement
Next