Advertisement

মানবিক প্যাট কামিন্স, করোনা মোকাবিলায় PM CARES-এ বিপুল অর্থ অনুদান KKR তারকার

04:55 PM Apr 26, 2021 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনার (Corona Pandemic) দ্বিতীয় ঢেউয়ে পুরোপুরি বিধ্বস্ত ভারত (India)। দৈনন্দিন আক্রান্তের সংখ্যা ছাড়িয়ে গিয়েছে সাড়ে তিন লক্ষের গণ্ডি। পরিস্থিতি যেদিকে এগোচ্ছে, আগামিদিনে এই দেশে করোনা আরও ভয়াবহ রূপ ধারণ করতে চলেছে। এমনটাই মত বিশেষজ্ঞদের। এই অবস্থায় ভারতের পাশে দাঁড়িয়েছে বিশ্বের বেশ কয়েকটি দেশ। অনেকে আবার ব্যক্তিগতভাবেও সাহায্যের হাত বাড়িয়েছেন। সেই তালিকাতেই নাম লেখালেন অজি ক্রিকেটার তথা কেকেআরের তারকা পেসার প্যাট কামিন্স (Pat Cummins)। প্রধানমন্ত্রীর PM CARES তহবিলে দান করলেন ৫০ হাজার মার্কিন ডলার। অর্থাৎ ভারতীয় মুদ্রায় প্রায় ৩৮ লক্ষ টাকা।

Advertisement

বর্তমানে কলকাতা নাইট রাইডার্সের (Kolkata Knight Riders) হয়ে আইপিএল খেলতে ভারতেই রয়েছেন কামিন্স। চেন্নাই, মুম্বইয়ের পর এবার আহমেদাবাদে পৌঁছে গিয়েছে নাইটরা। জৈব সুরক্ষা বলয়ে থাকলেও কোভিড আতঙ্কে ভুগছেন আইপিএলের ক্রিকেটার থেকে শুরু করে ফ্র্যাঞ্চাইজির অন্যান্য সদস্যরাও। কার্যত প্রত্যেকেই করোনার ভয়াবহতা খুব কাছ থেকেই উপলব্ধি করেছেন। আর এই পরিস্থিতিতে আরও অনেকের মতো সাহায্যের হাত বাড়িয়ে দিলেন অস্ট্রেলিয়ার তারকা পেসার প্যাট কামিন্সও।

[আরও পড়ুন: লক্ষ্মীরতন শুক্লা হলেন সৈয়দ তৌসিফ নকভি! প্রাক্তন মন্ত্রীর টুইটার অ্যাকাউন্ট হ্যাক]

এদিন নিজেই টুইট করে এই খবরটি জানানোর পাশাপাশি কামিন্স বাকিদেরও এগিয়ে আসার আহ্বান জানান। পাশাপাশি এই কঠিন সময়ে আইপিএল বন্ধ না করার পরামর্শও দেন তিনি। কারণ তাঁর মতে, এই সময় সাধারণ মানুষ ঘরবন্দি থাকলেও, আইপিএলের এই কয়েক ঘণ্টার ম্যাচই তাঁদের কিছুটা বিনোদনের রসদ জোগাবে। কামিন্সের কথায়, “অনেকই প্রশ্ন তুলছেন, দেশে যখন করোনার সংক্রমণ এত বেশি পরিমাণে বাড়ছে, তখন আইপিএল আয়োজন কতটা যুক্তিযুক্ত? এই বিষয়ে ভারত সরকারকে আমার পরামর্শ, করোনার কারণে ফের লকডাউন পরিস্থিতি তৈরি হয়েছে। অনেককেই গৃহবন্দি থাকতে হচ্ছে। তাই আইপিএলের এই কয়েকঘণ্টার ম্যাচ তাঁদের কিছুটা হলেও মন ভাল করে দেবে।” এর সঙ্গেই PM CARES তহবিলে আর্থিক অনুদান দেওয়ার বিষয়টি জানিয়ে বাকিদেরও এগিয়ে আসার জন্য আহ্বান জানালেন।

Advertising
Advertising

 

[আরও পড়ুন: ‘সৌরভের জায়গায় থাকলে অর্থ সাহায্য করতাম’, করোনা আবহে IPL আয়োজনের নিন্দা বিন্দ্রার]

Advertisement
Next