Advertisement

লন্ডন যাওয়ার আগে কতদিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে বিরাটদের? জানিয়ে দিল বিসিসিআই

07:39 PM May 08, 2021 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা আবহে (Corona Pandemic) মাঝপথে থমকে যাওয়ায় আইপিএল (IPL 2021) অতীত। এবার বিরাটদের (Virat Kohli) লক্ষ্য ইংল্যান্ডে (England) অনুষ্ঠিত হতে চলা বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের (World Test Championship) ফাইনাল। যেখানে প্রতিপক্ষ নিউজিল্যান্ড। শুধু তাই নয়, তারপর আবার রয়েছে ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ। করোনা আবহে ক্রিকেটারদের সুস্থভাবে সফরের জন্য তাই ইতিমধ্যে একাধিক পরিকল্পনা করে ফেলেছে বোর্ড। কতদিন কোয়ারেন্টাইনে থাকবেন বিরাটরা? তাঁদের সঙ্গে পরিবারের সদস্য যেতে পারবেন কি না? এই সমস্ত ব্যাপারেই সিদ্ধান্ত নিয়ে ফেলেছেন BCCI আধিকারিকরা।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

সংবাদসংস্থা এএনআইকে এক সাক্ষাৎকারে বোর্ডের এক আধিকারিক জানিয়েছেন, আইপিএল মাঝপথে বাতিল হয়ে যাওয়ায় আপাতত ক্রিকেটাররা যে যাঁর বাড়িতে ফিরে গিয়েছেন। সেখান থেকে তাঁরা ফিরবেন ২৫ মে। ঢুকে পড়বেন বায়ো-বাবলে। তারপর তাঁদের প্রত্যেককে আটদিনের হার্ড কোয়ারেন্টাইনে থাকতে হবে। এই সময় একসঙ্গে অনুশীলনও করতে পারবেন না তাঁরা। এরপর ক্রিকেটাররা এখানকার বায়ো-বাবল থেকে ঢুকে যাবেন ইংল্যান্ডের বায়ো-বাবলে। সেজন্য তাঁদের ২ জুন বিশেষ চার্টার্ড বিমানে ব্রিটেনে উড়িয়ে নিয়ে যাওয়া হবে। পরবর্তীতে সেখানে আরও দশদিন কোয়ারেন্টাইনে থাকতে হবে ভারতীয় দলকে।

[আরও পড়ুন: IPL 2021: ফের KKR শিবিরে করোনার থাবা, বিমানে উঠতে পারলেন না কিউয়ি তারকা]

তবে দ্বিতীয়বারে নিজেদের মধ্যে অনুশীলন করতে পারবেন বিরাটরা। আর এই পুরো সময়েই ক্রিকেটারদের একাধিক বার কোভিড টেস্টও করানো হবে। শুধু তাই নয়, ক্রিকেটারদের ভ্যাকসিনের বিষয়টি নিয়েও সরকারের সঙ্গে আলোচনা করবে বোর্ড। বিরাটদের কোভিশিল্ডের প্রথম ডোজ দেওয়ার পর দ্বিতীয় ডোজ UK থেকে দেওয়া হবে, নাকি ভারত থেকে সেই ডোজ নিয়ে যাওয়া হবে, সেই সমস্ত কিছুই পরবর্তীতে আলোচনা করা হবে। যদিও ইতিমধ্যে ভ্যাকসিন নিয়ে ফেলেছেন ভারতীয় দলের দুই ক্রিকেটার শিখর ধাওয়ান এবং আজিঙ্ক রাহানে।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

এদিকে, নিউজিল্যান্ডের বিরুদ্ধে ১৮ জুন থেকে ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ম্যাচ খেলতে নামবে ভারতীয় দল। ওই ম্যাচের পরই রয়েছে ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ। যা শেষ হবে ম্যাঞ্চেস্টার টেস্ট দিয়ে অর্থাৎ ১৪ সেপ্টেম্বর। সবমিলিয়ে প্রায় তিনমাসের সফরের জন্য লন্ডনে উড়ে যাবে টিম ইন্ডিয়া। আর সেকারণে বিরাটদের সঙ্গে তাঁদের পরিবারের সদস্যদের থাকার অনুমতিও দিতে চলেছে ভারতীয় বোর্ড। সবমিলিয়ে আইপিএল বাতিল হলেও টিম ইন্ডিয়ার অন্দরে ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের বাদ্যি কিন্তু বেজে গিয়েছে। ইতিমধ্যে শুক্রবার দলও ঘোষণা হয়ে গিয়েছে।

[আরও পড়ুন: সুপার লিগ: ক্ষমা চেয়েই ছাড় পেল ৯টি ক্লাব, শাস্তির মুখে পড়তে পারে রিয়াল-বার্সা-জুভেন্তাস]

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
Advertisement
Next