ছবিতে স্ত্রীর মুখ ঝাপসা কেন? নেটিজেনদের তীব্র কটাক্ষের পর মুখ খুললেন ইরফান পাঠান

03:17 PM May 26, 2021 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাইরের দুনিয়া থেকে স্ত্রীর সৌন্দর্য আগলে রাখতে চান। সোশ্যাল মিডিয়ায় তাই কখনও স্ত্রী সাবা বেজের মুখ দেখতে দেন না। বোরখার ওপার থেকে ভেসে ওঠে খালি দু’টি চোখ। ইরফান পাঠানের (Irfan Pathan) এই মনোভাব নিয়ে বারবার সমালোচনা হয়েছে নেটদুনিয়ায়। নারী মানেই কেন তাঁকে পর্দার আড়ালে রাখা হবে? সে প্রশ্নও তোলা হয়েছে বারবার। সম্প্রতি ফের একটি ছবির জন্য কটাক্ষের মুখে পড়তে হয় ভারতের প্রাক্তন তারকা পেসারকে। এবার তারই জবাব দিলেন তিনি।

Advertisement

সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা হয় একটি ছবি। যেখানে প্রাক্তন ক্রিকেটার ইরফান ও তাঁর ছেলে ইমরানের মুখ উজ্জ্বল এবং স্পষ্ট দেখা গেলেও ঝাপসা হয়ে গিয়েছে তাঁর স্ত্রীর চেহারা। মুখ আর নাকের জায়গাটি এডিট করে ব্লার করে দেওয়া হয়েছে। আর সেই ছবি নেটদুনিয়ায় ছড়িয়ে পড়তেই বিতর্ক শুরু হয়। অনেকেই প্রশ্ন করতে শুরু করেন, কেন স্ত্রীর মুখই ঝাপসা? অনেকে আবার বিদ্রুপের সুরে বলেন, ‘মনিব’ হয়তো চান না, সাবার মুখটি অন্য কেউ দেখে ফেলুক। লাগাতার কটাক্ষের পর শেষমেশ মুখ খোলেন ইরফান পাঠান। ছবিটি পোস্ট করে তিনি লেখেন, “এই ছবিটি আমার রানি আমার ছেলের সোশ্যাল অ্যাকাউন্ট থেকে পোস্ট করেছিল। তারপর থেকে নানারকম কটাক্ষ শুনতে পাচ্ছি। আমিও ছবিটি পোস্ট করলাম। আমার স্ত্রী নিজের ইচ্ছাতেই নিজের মুখটি ঝাপসা করেছে। আর হ্যাঁ, আমি ও বন্ধু, মনিব নই।” এভাবেই নিন্দুকদের মুখ বন্ধ করেছেন ইরফান। তবে তাঁর এই পোস্টটির আর সেভাবে সমালোচনা হয়নি।

[আরও পড়ুন: করোনা নয়, এই কারণেই বাতিলের পথে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে কোহলিদের সিরিজ]

Advertising
Advertising

তবে এই প্রথম নয়, এর আগেও খেলা ও বিনোদন দুনিয়ার বহু তারকাকে নানা কারণে নেটিজেনদের কটাক্ষের মুখে পড়তে হয়েছে। কাউকে ধর্মের দোহাই দিয়ে আক্রমণ করা হয়েছে তো কেউ বডি শেমিংয়ের শিকার। ভারতীয় ক্রিকেটার মহম্মদ শামি থেকে মহম্মদ কাইফ- প্রত্যেককেই এমন পরিস্থিতিতে পড়তে হয়েছে। যদিও সেসবে প্রভাবিত না হয়ে সমালোচকদের মোক্ষম জবাবও দিয়েছেন তাঁরা।

[আরও পড়ুন: উয়েফার বিরুদ্ধে ‘যুদ্ধ’ ঘোষণার জের, নির্বাসিত হতে পারে বার্সা-রিয়াল-জুভেন্তাস]

Advertisement
Next