Advertisement

করোনা নয়, এই কারণেই বাতিলের পথে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে কোহলিদের সিরিজ

02:39 PM May 26, 2021 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা (Corona Pandemic) আবহে গতবার স্থগিত হয়ে গিয়েছিল সিরিজ। নয়া সূচি অনুযায়ী, ভারতে আয়োজিত টি-টোয়েন্টি ওয়ার্ল্ড কাপের (T-20 World Cup) আগে ফের ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজে টিম ইন্ডিয়ার (Team India) মুখোমুখি হওয়ার কথা ছিল দক্ষিণ আফ্রিকার (South Africa)। কিন্তু আবারও স্থগিত হওয়ার পথে সিরিজটি। আইপিএলের বাকি ম্যাচগুলি আয়োজনের জন্যই কোপ পড়তে চলেছে এই দ্বিপাক্ষিক সিরিজেই। এমনটাই খবর ভারতীয় বোর্ড সূত্রে।

Advertisement

ইংল্যান্ড সিরিজের পরই দেশের মাটিতে প্রোটিয়াদের মুখোমুখি হওয়ার কথা ছিল বিরাট কোহলি অ্যান্ড কোংয়ের। খেলার কথা ছিল তিনটি ওয়ানডে এবং তিনটি টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ। কিন্তু পরিবর্তিত পরিস্থিতিতে এবার ইংল্যান্ড সিরিজ এবং টি-টোয়েন্টি ওয়ার্ল্ড কাপের মধ্যেই আয়োজিত হতে চলেছে আইপিএলের বাকি ম্যাচগুলি। করোনা পরিস্থিতির জন্য ভারতে সম্ভব না হলে, তা ফের অনুষ্ঠিত হবে সংযুক্ত আরব আমিরশাহীতে। ফলে সেকারণে দক্ষিণ আফ্রিকা সিরিজ আয়োজনের আর সময় বের করা মুশকিল। তাই আপাতত এটি স্থগিত। এমনটাই জানা গিয়েছে বোর্ড সূত্রে। একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, এই সিরিজটি অন্য সময়ে খেলবেন বিরাটরা। বিসিসিআইয়ের এক আধিকারিক জানিয়েছেন, “সিরিজটি স্থগিত হলেও আগামী বছর দক্ষিণ আফ্রিকা সফরে গিয়ে তুলনায় বেশি ম্যাচ খেলবে ভারতীয় দল।”

[আরও পড়ুন: চলতি বছরই হতে চলেছে স্থগিত হওয়া আইপিএল! ফের ভেন্যু আমিরশাহী]

এদিকে, ইংল্যান্ড ক্রিকেট বোর্ড আবার জানিয়ে দিয়েছে, ভারতের বিরুদ্ধে সিরিজের সূচিতে কোনও পরিবর্তন করা হয়নি। আগের সূচি অনুযায়ীই আয়োজিত হবে দ্বিপাক্ষিক সিরিজটি। অর্থাৎ ১৪ সেপ্টেম্বরেই শেষ হবে টিম ইন্ডিয়ার ইংল্যান্ড সিরিজ। তারপরই দেশে ফিরেই ফের আইপিএল যুদ্ধ। সূত্রের খবর, ১৯ বা ২০ সেপ্টেম্বর থেকে শুরু হতে পারে বাকি আইপিএল। খুব শীঘ্রই সেই সূচি প্রকাশও করে দেবে বিসিসিআই। অন্যদিকে, আবার টি-টোয়েন্টি বিশ্বকাপের দিনক্ষণ স্থির না হওয়ায় মনে করা হচ্ছে বছরের শেষে নভেম্বরে ভারত-নিউজিল্যান্ড সিরিজও পিছিয়ে যেতে পারে।

[আরও পড়ুন: কুস্তিগিরকে হত্যার অভিযোগে এবার রেলের চাকরি থেকে সাসপেন্ড করা হল সুশীল কুমারকে]

Advertisement
Next