Advertisement

দীর্ঘ টানাপোড়েনের পর মিলল ছাড়পত্র, বিরাটের সঙ্গে ইংল্যান্ড যাচ্ছেন অনুষ্কাও

12:13 PM Jun 01, 2021 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বৃহস্পতিবার বিরাট কোহলির সঙ্গে ইংল্যান্ড উড়ে যাচ্ছেন অনুষ্কা শর্মাও। দীর্ঘ টানাপোড়েনের পর ইংল্যান্ড সফরে পরিবারের সদস্যদের নিয়ে যাওয়ার অনুমতি পেলেন ভারতীয় ক্রিকেটাররা। তবে, ক্রিকেটারদের পরিবারের যে সব সদস্যরা ইংল্যান্ডে দলের সঙ্গে যাবেন, তাঁদেরও মানতে হবে বায়ো-বাবলের নিয়ম। ক্রিকেটারদের মতোই থাকতে হবে কঠোর কোয়ারেন্টাইনে।

Advertisement

ইংল্যান্ডে প্রায় মাস চারেক থাকবেন বিরাট কোহলিরা (Virat Kohli)। ১৮ জুন সাউদাম্পটনে প্রথমে নিউজিল্যান্ডের বিরুদ্ধে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল খেলবে দল। তারপর ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচ টেস্টের সিরিজ। এ যাত্রায় যাতে সমস্ত ক্রিকেটার সুস্থ থাকেন, তা নিশ্চিত করতে বিশেষ ব্যবস্থা করছে বিসিসিআই। শুধু ক্রিকেটাররাই নন, তাঁদের স্ত্রী কিংবা পরিবারের সদস্য, যাঁরা ক্রিকেটারের সফরসঙ্গী হবেন, তাঁদেরও একাধিকবার করোনা টেস্ট করা হবে। আগামী বৃহস্পতিবার ইংল্যান্ডের মাটিতে পা রাখবেন বিরাটরা। সেখান থেকে সোজা সাউদাম্পটনে যাবে ভারতীয় পুরুষ দল (Indian Cricket Team)। সেখানে টানা দশদিনের কঠোর কোয়ারেন্টাইন পালন করতে হবে ভারতীয় দলকে। সঙ্গে থাকবেন ক্রিকেটারদের স্ত্রী-সন্তানরাও।

[আরও পড়ুন: সোশ্যাল মিডিয়ায় টিম ইন্ডিয়ার ড্রেসিংরুমের গোপন কথা ফাঁস করলেন কোহলি]

ইংল্যান্ডের নিয়ম অনুযায়ী এই মুহূর্তে শুধুমাত্র প্রথম সারির বিদেশি ক্রীড়াবিদরাই অনুমতি সাপেক্ষ সেদেশে প্রবেশ করতে পারে। তাঁদের পরিবারের সদস্যদের প্রবেশের অনুমতি নেই। কিন্তু বিরাটরা যেহেতু দীর্ঘ চারমাসের জন্য ইংল্যান্ডে যাচ্ছেন, তাই তাঁদের পরিবারের সদস্যদেরও সঙ্গে পাঠানোর কথা ভাবছিল বোর্ড। সেইমতো বিসিসিআই (BCCI) এবং ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড ব্রিটেন সরকারের সঙ্গে এ বিষয়ে আলোচনা করছিল। কয়েক সপ্তাহের টানাপোড়েনের পর ছাড়পত্র মিলেছে। পুরুষ ক্রিকেটারদের পাশাপাশি মহিলা ক্রিকেটাররাও নিজেদের পরিবারের সদস্যদের সঙ্গে রাখতে পারবেন। প্রসঙ্গত, মহিলা দলও পুরুষ দলের সঙ্গেই ৩ জুন লন্ডনে পৌঁছাবে। আগামী ১৬ জুন থেকে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট খেলবেন হরমনপ্রীতরা। লন্ডন থেকে ব্রিস্টলে গিয়ে মহিলা দল এবং তাঁদের পরিবারের সদস্যদের কোয়ারেন্টাইনে থাকতে হবে। 

Advertisement
Next