shono
Advertisement

WTC Final: বর্ণবিদ্বেষের শিকার কিউয়ি ক্রিকেটাররা, মাঠ থেকে বের করে দেওয়া হল ২ সমর্থককে

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে ফিরল সিডনি ম্যাচের স্মৃতি।
Posted: 10:59 AM Jun 23, 2021Updated: 10:59 AM Jun 23, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অস্ট্রেলিয়ার (Australia) মাটিতে বারবার বর্ণবিদ্বেষের শিকার হতে হয়েছিল ভারতীয় ক্রিকেটারদের। এবার সেই স্মৃতিই ফিরল সাউদাম্পটনের এজেস বোলে। এবার নিউজিল্যান্ডের ক্রিকেটারদের সঙ্গে অভব্য ব্যবহারের অভিযোগ উঠল দর্শকদের বিরুদ্ধে। এমনকী এই অভিযোগে দুই সমর্থককে স্টেডিয়াম থেকে বের করে দেওয়া হল।

Advertisement

ঘটনা চলতি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের (WTC Final) পঞ্চম দিনের। জানা গিয়েছে, এম ব্লকের কাছে ছিলেন কয়েকজন দর্শক। ভারত ও নিউজিল্যান্ড দল যে হোটেলে রয়েছে, তার ঠিক নিচেই এই এম ব্লক। সেখানে দাঁড়িয়েই একাধিক কিউয়ি ক্রিকেটারদের বর্ণবিদ্বেষমূলক মন্তব্য করেন ওই ক্রিকেট সমর্থকরা। এমনকী ম্যাচ দেখতে যাঁরা টিভির পর্দায় চোখ রেখেছিলেন, তাঁরাও সেই অশালীন কথাবার্তা শুনতে পেয়েছেন! বিজ্ঞপ্তি দিয়ে এ খবর নিশ্চিতও করে বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা (ICC)। তাদের তরফে জানানো হয়, “আমরা জানতে পারি নিউজিল্যান্ডের ক্রিকেটারদের সঙ্গে অভব্য আচরণ করা হয়েছে। দোষীদের চিহ্নিত করেছে আমাদের নিরাপত্তার দায়িত্বে থাকা বিশেষ দল। তারপরই ওই দর্শকদের স্টেডিয়াম থেকে বের করে দেওয়া হয়। ক্রিকেট মাঠে কোনও অপ্রীতিকর আচরণ আমরা সহ্য করব না।”

[আরও পড়ুন: Euro 2020: স্টার্লিংয়ের গোলে চেক প্রজাতন্ত্রকে হারিয়ে নক আউটে গেল ইংল্যান্ড]

কিন্তু যাঁরা মাঠে বিদ্বেষ ছড়ানোর চেষ্টা করল, তাঁদের কি কোনও শাস্তি হবে না? আইসিসি সূত্রে খবর, নিরাপত্তার দায়িত্বে থাকা দল এবিষয়ে কী রিপোর্ট দেয়, তা দেখেই পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে। যদিও কোন তারকাদের উদ্দেশে এ মন্তব্য করা হয়েছিল, তা জানানো হয়নি। তবে কিউয়ি পেসার টিম সাউদি জানান, এ ঘটনার বিষয়ে তাঁরা কেউই অবগত নন। তিনি বলেন, “আমরা সবসময় চনমনে মেজাজে খেলা করি। মাঠের বাইরে কী হচ্ছে, বিশেষ গুরুত্ব দিই না।”

চলতি বছরই সিডনিতে টেস্ট চলাকালীন মহম্মদ সিরাজের (Mohammad Siraj) উদ্দেশে বর্ণবিদ্বেষমূলক মন্তব্য উড়ে এসেছিল। যা নিয়ে নিন্দার ঝড় ওঠে। সেবারও খেলা থামিয়ে মাঠ থেকে বের করে দেওয়া হয়েছিল এক দল দর্শককে। চ্যাম্পিয়নশিপের ফাইনালে ফের সেই ঘটনারই পুনরাবৃত্তি ঘটল।

[আরও পড়ুন: শামির ক্যারিশ্মায় অল্প রানেই গুটিয়ে গেল নিউজিল্যান্ডের ইনিংস, দেখুন ম্যাচের স্কোরবোর্ড]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement