Advertisement

ইংল্যান্ড সফরে গিয়ে Corona আক্রান্ত ঋষভ পন্থ, রয়েছেন কোয়ারেন্টাইনে

12:27 PM Jul 15, 2021 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের করোনা ভাইরাসের (Coronavirus) হানা ভারতীয় ক্রিকেট টিমে। ইংল্যান্ড সফরে গিয়ে করোনা আক্রান্ত টিম ইন্ডিয়ার উইকেট রক্ষক ঋষভ পন্থ। আপাতত তিনি রয়েছেন আইসোলেশনে। আজ সকালেই খবর পাওয়া যায়, ইংল্যান্ড সফরে থাকা ২৩ সদস্যের ভারতীয় দলের (Indian Cricket Team) ২ সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন।  তাঁদের মধ্যে একজনের করোনা রিপোর্ট ইতিমধ্যেই নেগেটিভ এসেছে। অপরজনের করোনা পরীক্ষা হবে আগামী ১৮ জুলাই। বোর্ডের তরফে নাম জানানো না হলেও সূত্রের দাবি অনুযায়ী, আক্রান্ত দ্বিতীয় ক্রিকেটার হলেন ঋষভ পন্থ। তাঁকে ইতিমধ্যেই কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। দলের সঙ্গে ডারহাম যাবেন না তিনি।

Advertisement

আসলে, ইংল্যান্ডে এখন আর সেভাবে করোনা বিধি মানা হচ্ছে না। কার্যত পুরোপুরি স্বাভাবিক জনজীবনে ফিরেছে ব্রিটেন। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ (World Test Championship) ফাইনালের পর ভারতীয় দলকেও ছুটি দেওয়া হয়েছিল। টিম ইন্ডিয়ার সদস্যরা প্রায় ২ সপ্তাহ নিজেদের মতো করে ছুটি কাটিয়েছেন। সেসময় বন্ধুদের সঙ্গে ইউরো কাপের ম্যাচ দেখতে গিয়েছিলেন পন্থ। সম্ভবত, সেখানেই এই বিপত্তি ঘটেছে। বিসিসিআইয়ের এক কর্তা সংবাদসংস্থাকে জানিয়েছেন, “সৌভাগ্যবশত এখন আর চিন্তার কোনও কারণ নেই। একজন ক্রিকেটারের করোনা রিপোর্ট ইতিমধ্যেই নেগেটিভ এসেছে। আরেকজনের রবিবার পরীক্ষা হবে। তিনিও উপসর্গহীন। আমরা আশাবাদী যে রবিবার নেগেটিভ রিপোর্টের পর তিনিও ভারতীয় শিবিরে যোগ দিতে পারবেন।”

[আরও পড়ুন: বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের নতুন পয়েন্ট সিস্টেম ঘোষণা করল ICC, ঘোষিত প্রাথমিক সূচিও]

বোর্ডের (BCCI) ওই কর্তা জানিয়েছেন, অন্য ক্রিকেটারদের নিয়েও আর উদ্বেগের কোনও কারণ নেই। তাঁদের নিয়মিত পরীক্ষা করা হচ্ছে। দলের অন্য কোনও ক্রিকেটার এই মারণ ভাইরাসে আক্রান্ত হননি। তাছাড়া, আক্রান্ত দুই তারকা এখন আইসোলেশনে আছেন। গোটা দলই ফের কঠোর করোনা বিধি পালন করছে। ক্রিকেটারদের সুরক্ষা নিশ্চিত করা আমাদের প্রাথমিক দায়িত্ব। প্রসঙ্গত, আগামী ৪ আগষ্ট ইংল্যান্ডের (England) বিরুদ্ধে ৫ ম্যাচের টেস্ট সিরিজ শুরু হচ্ছে ভারতের। এটাই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে টিম ইন্ডিয়ার প্রথম ম্যাচ। তার আগে আগামী ২০ থেকে ২২ জুলাই একটি প্রস্তুতি ম্যাচ খেলবে ভারত। ঠিক সেই প্রস্তুতি ম্যাচের আগে আগে এভাবে দুই তারকার করোনা আক্রান্ত হওয়া ভারতীয় শিবিরকে ধাক্কা দেবে, তাতে সন্দেহ নেই।

Advertisement
Next