ভারতীয় শিবিরকে স্বস্তি দিয়ে করোনামুক্ত Rishabh Pant, খেলছেন না প্রস্তুতি ম্যাচে

11:50 AM Jul 20, 2021 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অবশেষে করোনা মুক্ত টিম ইন্ডিয়ার উইকেটরক্ষক ঋষভ পন্থ (Rishabh Pant)। এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের দাবি, পন্থ এখন পুরোপুরি রোগমুক্ত। নিভৃতাবাস কাটিয়ে মঙ্গলবারই ভারতীয় দলের সঙ্গে যোগ দিতে পারেন তিনি। গত ৮ জুলাই ছুটিতে থাকাকালীন করোনা (Coronavirus) আক্রান্ত হন টিম ইন্ডিয়ার তারকা। তারপর থেকে লন্ডনে এক বন্ধুর বাড়িতে আইসোলেশনে ছিলেন তিনি। তাঁর আইসোলেশন পিরিয়ড শেষ হয়েছে। ২০ জুলাই থেকেই ভারতীয় শিবিরে যোগ দিতে পারেন তিনি।

Advertisement

মঙ্গলবার ভারতীয় দলে যোগ দিলেও ডারহামে টিম ইন্ডিয়ার প্রস্তুতি ম্যাচে খেলতে দেখা যাবে না পন্থকে। সম্ভবত দ্বিতীয় প্রস্তুতি ম্যাচের আগে ফিট হয়ে যাবেন তিনি। আজ থেকেই কাউন্টি সিলেক্ট টিমের বিরুদ্ধে তিন দিনের প্র্যাকটিস ম্যাচে নামছে বিরাট কোহলির (Virat Kohli) ভারতীয় টিম। যে ম্যাচে ভারতের দুই উইকেটকিপার ব্যাটসম্যান ঋষভ পন্থ এবং ঋদ্ধিমান সাহা (Wriddhiman Saha) খেলছেন না। পন্থের নিভৃতাবাস শেষ হলেও ঋদ্ধি এখনও নিভৃতাবাসে।

[আরও পড়ুন: বাড়ল বিশ্ব ক্রিকেটের পরিধি, ICC’তে যুক্ত হল আরও ৩ দেশ]

তবে, নিভৃতাবাস আজ শেষ হলেও পন্থকে এই ম্যাচে খেলানো হচ্ছে না। ভারতীয় বোর্ড (BCCI) বলছে যে, পন্থের প্রথম টেস্টের আগে ম্যাচ ফিট হওয়াটা অনেক বেশি জরুরি। আগামী ৪ আগস্ট থেকে নটিংহ্যামে ভারত-ইংল্যান্ড প্রথম টেস্ট যুদ্ধ। সেখানে পন্থ এবং ঋদ্ধিমান, দু’জনকেই পাওয়ার আশা করছে ভারতীয় টিম। বোর্ডও নিশ্চিত, নটিংহ্যাম টেস্টের আগে দু’জনেই নির্বাচনযোগ্য থাকবেন। 

Advertising
Advertising

[আরও পড়ুন: IND vs SL: অনবদ্য ইনিংসে সৌরভের রেকর্ড ভাঙলেন ধাওয়ান, সহজ জয় ভারতের]

এদিকে শুভমন গিলের অনুপস্থিতিতে আজ প্রস্তুতি ম্যাচে ভারতের হয়ে ওপেন করবেন মায়াঙ্ক আগরওয়াল। ভারতীয় টিমের প্রেক্ষিত থেকে মায়াঙ্ক আগরওয়াল এই প্র্যাকটিস ম্যাচে কেমন করেন, সেটাও গুরুত্বপূর্ণ। কারণ, শুভমান গিল চোট পেয়ে যাওয়ায় তিনি প্রথম টেস্ট খেলতে পারবেন না। সেক্ষেত্রে রোহিত শর্মার (Rohit Sharma) সঙ্গে মায়াঙ্ক আগরওয়ালই যাবেন ওপেন করতে। তবে কেএল রাহুল প্র্যাকটিস ম্যাচে কিপিং করলেও তাঁর প্রথম টেস্ট খেলার সম্ভাবনা খুবই কম।

Advertisement
Next