Advertisement

England সফরে চোট পাওয়া তিন ক্রিকেটারের পরিবর্ত ঘোষণা করল BCCI

07:16 PM Jul 24, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইংল্যান্ডের (England) বিরুদ্ধে টেস্ট সিরিজ শুরুর আগেই বিপাকে টিম ইন্ডিয়া (Team India)। ২৪ জনের দলের তিন জনই চোটের কবলে। শুভমন গিলের (Subhman Gill) পর সম্প্রতি সিরিজ থেকে ছিটকে গিয়েছেন ওয়াশিংটন সুন্দর, আভেশ খান। আর এই কারণেই প্রথমে শুভমনের বদলি ক্রিকেটার পাঠাতে না চাইলেও, এবার সে ব্যাপারেই চূড়ান্ত সিদ্ধান্ত নিল BCCI। জানা গিয়েছে, শ্রীলঙ্কা (Sri Lanka) সফররত ভারতীয় দল থেকে পৃথ্বী শ এবং সূর্যকুমার যাদবকে ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজের জন্য পাঠানো হতে পারে। এছাড়া ভারত থেকে পাঠানো হবে জয়ন্ত যাদবকে। সম্প্রতি এক সাক্ষাৎকারে এমনটাই জানিয়েছেন এক বোর্ড আধিকারিক। এদিকে, চোটের জন্য ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টে নাও খেলতে পারেন আজিঙ্ক রাহানে। যা আরও চিন্তায় ফেলেছে টিম ইন্ডিয়াকে।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে হারের পরই চোট পেয়েছিলেন শুভমন গিল। কিন্তু বিসিসিআই জানিয়ে দেয়, এখনই কোনও পরিবর্ত খেলোয়াড় পাঠানো হবে না। কিন্তু পরবর্তীতে আরও দুই খেলোয়াড়ের চোটের পরই এবার নতুন করে সেই বিষয় নিয়ে ভাবনাচিন্তা শুরু করে বোর্ড। এরপরই পৃথ্বী, দেবদূত, সূর্যকুমারের নাম ভাসতে থাকে। উঠে আসে পেসার ভুবনেশ্বর কুমারের নামও। তবে আলোচনার পর ঠিক হয়েছে দুরন্ত ফর্মে থাকা পৃথ্বী এবং সূর্যকুমারকে ইংল্যান্ড পাঠানো হবে। পাশাপাশি ওয়াশিংটন সুন্দরের পরিবর্ত হিসেবে অক্ষর প্যাটেল নন, পাঠানো হবে জয়ন্ত যাদবকে। এর মধ্যে পৃথ্বী এবং জয়ন্তর জাতীয় দলের জার্সিতে টেস্ট ম্যাচে খেলার অভিজ্ঞতা রয়েছে। তবে কবে নাগাদ তাঁরা ইংল্যান্ডের উদ্দেশে রওনা হবেন, সেকথা জানানো হয়নি। তবে যতদূর মনে করা হচ্ছে, শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের পরই তিনজন বিলেতে পাড়ি জমাবেন।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

[আরও পড়ুন: রিও অলিম্পিকের ব্যর্থতা ডুবিয়েছিল হতাশায়, Tokyo-তে রুপোলি ইতিহাস Mirabai Chanu’র]

এই প্রসঙ্গে সর্বভারতীয় একটি সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদনে ওই বোর্ড আধিকারিকজানিয়েছেন, “হ্যাঁ, পৃথ্বী, সূর্য এবং জয়ন্ত ইংল্যান্ডে উড়ে যাবে। শ্রীলঙ্কা সফরের মাঝেই তিনজনকে ইংল্যান্ডে পাঠানো হবে না পরে, তা শীঘ্রই ঠিক হয়ে যাবে। কিন্তু হ্যাঁ, চোটগ্রস্ত ক্রিকেটারদের জায়গায় এই তিনজনকেই পাঠানো হবে। হয়তো শ্রীলঙ্কা সিরিজের পরই ওরা ইংল্যান্ড যাবে। তবে সমস্তটা আগামী তিনদিনের মধ্যেই জানিয়ে দেওয়া হবে।” অন্যদিকে, আবার কোয়ারেন্টাইন কাটিয়ে দলের সঙ্গে যোগ দিলেন ঋদ্ধিমানরা।

[আরও পড়ুন: ‘পাশে থাকার জন্য ধন্যবাদ’, অলিম্পিকের পদক দেশবাসীকে উৎসর্গ করলেন Mirabai Chanu]

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
Advertisement
Next