Advertisement

নিজেকে ‘রাজপুত’পরিচয় দেওয়ায় নেটিজেনদের রোষানলে জাদেজা, মিলল মোক্ষম জবাব

06:31 PM Jul 25, 2021 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সুরেশ রায়নার (Suresh Raina) পর এবার বিতর্কে ভারতীয় দলের তারকা ক্রিকেটার রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja)। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় নিজেকে রাজপুত হিসেবে পরিচয় দিয়েছিলেন জাদেজা। কিন্তু সেই পোস্ট করার জন্যই নেটিজেনদের তীব্র কটাক্ষের শিকার হলেন তিনি। ‘আমরা আগে ভারতীয়’, জাদেজাকে উদ্দেশ্য করে পালটা সেকথাই বললেন নেটিজেনরা।

Advertisement

সম্প্রতি জাতপাত নিয়ে মন্তব্য করেছিলেন সুরেশ রায়না। তামিলনাড়ু প্রিমিয়ার লিগের (TNPL) খেলা চলাকালীন কমেন্ট্রি করছিলেন চেন্নাই সুপার কিংসের (Chennai Super Kings) তারকা। ধারাভাষ্যকরদের মধ্যে সেসময় আলোচনা হচ্ছিল তামিলনাড়ুর সংস্কৃতি নিয়ে। তখনই বিতর্কিত ওই মন্তব্য করে বসেন রায়না। তিনি বলেন,”আমার মনে হয় আমিও ব্রাহ্মণ। আমি সেই ২০০৪ সাল থেকেই চেন্নাইয়ের হয়ে খেলছি। আমি এখানকার সংস্কৃতি ভালবাসি। আমার সতীর্থদের পছন্দ করি। আমি অনিরুদ্ধ শ্রীকান্তের সঙ্গে খেলেছি, সুব্রহ্মণ্যম বদ্রীনাথের সঙ্গে খেলেছি, বালাজির সঙ্গে খেলেছি। চেন্নাইয়ের টিম ম্যানেজমেন্টের সঙ্গেও আমাদের খুব ভাল সম্পর্ক। আমি এখানকার পরিবেশ সত্যিই খুব পছন্দ করি।” রায়নার কথা শুনে মনে হচ্ছিল, যেন চেন্নাইয়ে শুধু ব্রাহ্মণরাই বসবাস করেন। এবং চেন্নাই সুপার কিংস দলে ব্রাহ্মণদেরই প্রধান্য দেওয়া হয়। যা নিয়ে প্রবল আপত্তি জানিয়েছেন নেটিজেনরা।

[আরও পড়ুন: ‘পিৎজা খেতে চাই’, চানুর এই ইচ্ছে আজীবন বিনামূল্যে পূরণ করবে Domino’s]

আর সম্প্রতি এবার জাদেজা টুইট করেন, ‘আজীবন রাজপুত ছেলে। জয় হিন্দ।’ কিন্তু এরপরই নেটিজেনদের রোষের মুখে পড়েন জাদেজাও। যার রেশ গত দু’দিন ধরেই চলছে। কেউ লেখেন, “স্যার আপনি লক্ষ লক্ষ মানুষের অনুপ্রেরণা। আপনার এরকম দর্শন আমরা মানতে পারি না। জাতি, ধর্ম, বর্ণ কোনও কিছুতেই আসলে যায় আসে না। যাই হোক, আপনাকে সবসময় খুব ভালবাসি।” অপর এক নেটিজেন লেখেন, “একজন ক্রিকেটার হয়ে জাতপাত নিয়ে এমন মন্তব্য করতে আপনার লজ্জা করল না। আমরা প্রথমত ভারতীয় এবং সবশেষেও তাই।”

 

[আরও পড়ুন: অলিম্পিকে সোনা জিতেছেন কুস্তিগির Priya Malik! ভুল টুইট করে ট্রোলড Tanusree Chakraborty]

Advertisement
Next