Advertisement

England সফর শেষ গিল-আভেশ-ওয়াশিংটনের, পরিবর্ত ঘোষণা করল BCCI, দলে ফিরছেন পন্থও

06:47 PM Jul 26, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইংল্যান্ড সিরিজে খেলা হচ্ছে না শুভমন গিলের। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের এক সিনিয়র আধিকারিক আগেই সে কথা নিশ্চিত করেছিলেন। এবার তাতেই সরকারি সিলমোহর লাগাল বিসিসিআই। সোমবার টুইট করে জানিয়ে দেওয়া হয়, ইংল্যান্ডের বিরুদ্ধে আসন্ন টেস্ট সিরিজে শুভমন গিলের (Shuvman Gill) পাশাপাশি ওয়াশিংটন সুন্দর ও আভেশ খানও থাকছেন না।

Advertisement

ইংল্যান্ড সফরে চোটই কাল হয়ে দাঁড়াল এই তিন তারকার। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের পর পায়ে চোট পেয়েছিলেন শুভমন। প্রথমে শুভমনের বদলি ক্রিকেটার পাঠাতে না চাইলেও, পরে সে ব্যাপারেই চূড়ান্ত সিদ্ধান্ত নেয় BCCI। জানানো হল, শ্রীলঙ্কা (Sri Lanka) সফরে যাওয়া ভারতীয় দল থেকে পৃথ্বী শ এবং সূর্যকুমার যাদবকেই ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজের জন্য পাঠানো হচ্ছে। একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে বোর্ড জানায়, “অলরাউন্ডার ওয়াশিংটন সুন্দরের ডান হাতে চোট লেগেছে। চোট যত দ্রুত সারবে ভাবা হয়েছিল, তার চেয়ে সময় বেশি লাগছে। পাশাপাশি হাতের বুড়ো আঙুলে চোট থাকায় এই সফরে রাখা হচ্ছে না আভেশ খানকে।” প্র্যাকটিস ম্যাচের প্রথম দিন চোট পেয়েছিলেন তিনি।

[আরও পড়ুন: Tokyo Olympics: ‘স্যর, একদিন আপনাকে গর্বিত করব’, হেরে কোচের কাছে প্রতিজ্ঞা প্রণতির]

তবে গিলকে দল না পেলেও ফিরছেন ঋষভ পন্থ (Rishabh Pant)। ইংল্যান্ডে পৌঁছে প্র্যাকটিস ম্যাচে নামার আগে করোনা আক্রান্ত হয়েছিলেন ভারতীয় দলের উইকেটকিপার। তবে বর্তমানে তিনি সম্পূর্ণ সুস্থ। তাই প্রথম টেস্টে খেলতে কোনও বাধা নেই। বোর্ড জানায়, পন্থের দুটি RT-PCR রিপোর্টই নেগেটিভ এসেছে। মেডিক্যাল টিমের অনুমতি নিয়ে টেস্টের জন্য অনুশীলনও শুরু করে দিয়েছেন তিনি।

আগামী ৪ আগস্ট নটিংহ্যামে প্রথম টেস্টে জো রুটদের মুখোমুখি টিম ইন্ডিয়া। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের হার ভুলে নতুন উদ্যমে মাঠে নামতে চলেছেন বিরাট কোহলিরা (Virat Kohli)।

[আরও পড়ুন: ‘কেন ওয়েস্টবেঙ্গলে বসে ইস্টবেঙ্গলকে সমর্থন?’ ক্লাবের দুঃসময়ে প্রশ্ন তুলে বিতর্কে Tathagata Roy]

একনজরে দেখে নিন ঘোষিত ভারতীয় দল:
রোহিত শর্মা, মায়াঙ্ক আগরওয়াল, চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি (অধিনায়ক), অজিঙ্ক রাহানে, হনুমা বিহারী, ঋষভ পন্থ, আর অশ্বিন, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, জশপ্রীত বুমরাহ, ইশান্ত শর্মা, মহম্মদ শামি, মহম্মদ সিরাজ, শার্দূল ঠাকুর, উমেশ যাদব, কেএল রাহুল, ঋদ্ধিমান সাহা, অভিমন্য়ু ঈশ্বরণ, পৃথ্বী শ, সূর্যকুমার যাদব।

স্ট্যান্ডবাই: প্রসিদ্ধ কৃষ্ণা, আর্জন নাগ্সওয়ালা

Advertisement
Next