মাথায় গুরুতর চোট, ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্ট থেকে বাদ Mayank Agarwal

09:10 PM Aug 02, 2021 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ শুরুর আগেই বড় ধাক্কা ভারতীয় শিবিরে। মাথায় চোট পেয়ে প্রথম টেস্ট থেকে ছিটকে গেলেন টিম ইন্ডিয়ার (Team India) ওপেনার মায়াঙ্গ আগরওয়াল (Mayank Agarwal)।

Advertisement

আগামী ৪ আগস্ট অর্থাৎ বুধবার থেকে ট্রেন্ট ব্রিজে জো রুটদের বিরুদ্ধে নামবেন বিরাট কোহলিরা (Virat Kohli)। সমস্ত কোভিডবিধি মেনেই সেরেছেন প্রস্তুতি। কিন্তু সিরিজ শুরুর ঠিক দু’দিন আগেই ঘটল বিপত্তি। নেট প্র্যাকটিসের সময় মহম্মদ সিরাজের বাউন্সার এসে লাগে মায়াঙ্কের হেলমেটে এসে লাগে। বলের গতি এতই তীব্র ছিল যে ব্যাট ফেলে মাটিতে শুয়ে পড়েন তিনি। ছুটে আসেন সতীর্থরা। গোটা ঘটনায় বেশ আতঙ্কিতই হয়ে পড়েন সিরাজ। ফিজিও নীতিন প্যাটেল প্রাথমিক চিকিৎসা সারেন। তারপরই দেখা যায়, নেট ছেড়ে হেঁটেই বেরিয়ে আসছেন মায়াঙ্ক। যদিও অন্যের কাঁধে ভর দিয়েই মাঠ ছাড়তে হয় তাঁকে। তখনই একপ্রকার স্পষ্ট হয়ে যায়, চোট গুরুতর। এমন অবস্থায় কোনওভাবেই বুধবার মাঠে নামতে পারবেন না তিনি। পরে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (BCCI) তরফে সরকারিভাবে জানিয়ে দেওয়া হয়, প্রথম টেস্ট থেকে বাদ দেওয়া হয়েছে মায়াঙ্কের নাম। টুইটারে বিসিসিআই লেখে, চোটের কারণে ট্রেন্ট ব্রিজে খেলবেন না ভারতীয় ওপেনার। তাঁকে মেডিক্যাল টিমের পর্যবেক্ষণে রাখা হবে।

[আরও পড়ুন: আশা জাগিয়েও ব্যর্থ কমলপ্রীত কৌর, ষষ্ঠস্থানে থেকে বিদায় জানালেন Tokyo Olympics-কে]

Advertising
Advertising

চোটের কারণে ইংল্যান্ড সিরিজে রাখা যায়নি শুভমন গিলকে (Shubhman Gill)। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের পরই হাঁটুতে চোটের জন্য বাড়ি ফিরতে হয় তাঁকে। গিলের পরিবর্ত হিসেবেই ডাক পেয়েছিলেন মায়াঙ্ক। কিন্তু এবার তিনিও চোটের কবলে। এক্ষেত্রে রিজার্ভ ব্যাটসম্যান হিসেবে কোহলিদের সঙ্গে যোগ দেওয়া অভিমন্যু ঈশ্বরণের ভাগ্যের শিকে ছিঁড়তেও পারে। কারণ টেস্টে ওপেনারের ভূমিকায় কেএল রাহুলকে আগে দেখা গেলেও এবার নাকি তাঁকে মিডল অর্ডারেই ভাবা হচ্ছে। ওয়ার্ম-আপ ম্যাচেও তাঁকে মিডল অর্ডারেই ব্যাট করতে দেখা গিয়েছে রাহুলকে।

এদিকে হনুমা বিহারী ও চেতেশ্বর পূজারাকেও ওপেনিং জুটি হিসেবে ভাবা কঠিন হচ্ছে টিম ম্যানেজমেন্টের পক্ষে। কারণ অজিঙ্ক রাহানে ছিটকে যাওয়ায় পূজারাকে ৩ নম্বরে ভাবা হচ্ছে। এবার প্রশ্ন হল, ইংল্যান্ডের মতো কঠিন প্রতিপক্ষের বিরুদ্ধে ওপেন করতে নামলে কতটা আত্মবিশ্বাসের সঙ্গে খেলতে পারবেন অভিমন্যু? ভারতীয় শিবির আর কোনও বিকল্প পথ অবলম্বন করে কি না, সেটাই দেখার।

[আরও পড়ুন: একেই বলে ‘স্পোর্টসওম্যান স্পিরিট’, Sindhu’র ভালবাসায় চোখে জল প্রতিপক্ষ তাই জুর]

Advertisement
Next