shono
Advertisement

দুরন্ত ব্যাটিং করে কপিল দেবের রেকর্ড ছুঁলেন Jadeja, প্রথম ইনিংসে ৯৫ রানে এগিয়ে India

ইংল্যান্ডের হয়ে পাঁচটি উইকেট তুলে নেন রবিনসন।
Posted: 08:32 PM Aug 06, 2021Updated: 12:29 AM Aug 07, 2021

ইংল্যান্ড: ১৮৩
ভারত: ২৭৮
প্রথম ইনিংস শেষে ভারত এগিয়ে ৯৫ রানে

Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পূজারা-কোহলি-রাহানেদের ব্যর্থতা ঢেকে দিয়ে খানিকটা হলেও ভারতীয় শিবিরকে স্বস্তি দিলেন রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja)। ৮৬ বলে ৫৬ রান করে অনন্য নজির গড়লেন ভারতীয় অলরাউন্ডার। ইয়ান বোথাম, কপিল দেব, ইমরান খানের সঙ্গে এলিট ক্লাবে ঢুকে পড়লেন তিনি।

[আরও পড়ুন: ‘কেঁদো না, তোমরা দেশের গর্ব’, PM Modi’র ফোন পেয়ে আপ্লুত মহিলা হকি তারকারা]

কী রেকর্ড গড়লেন জাদেজা? ৫৩টি টেস্ট খেলে ২০০০ রান এবং ২০০টি উইকেট ঝুলিতে ভরে ফেললেন জাদেজা। অলরাউন্ডার হিসেবে এর আগে এই রেকর্ডের মালিক ছিলেন বোথাম (৪২টি টেস্টে), প্রাক্তন ভারত অধিনায়ক কপিল দেব (৫০টি টেস্ট খেলে), প্রাক্তন পাক ক্যাপ্টেন ইমরান খান (৫০টি টেস্ট খেলে) এবং রবিচন্দ্রন অশ্বিন (৫১টি টেস্ট খেলে)। এবার সেই তালিকার নয়া সংযোজন জাদেজা। বিশ্বের পঞ্চম দ্রুততম ক্রিকেটার হিসেবে এই নজির গড়লেন তিনি। আর ব্যক্তিগত এই নির্ভরযোগ্য ইনিংসের হাত ধরেই খানিকটা হলেও স্বস্তিতে ভারতীয় শিবির।

বৃষ্টির কারণে বারবারই বিঘ্নিত হচ্ছে ভারত-ইংল্যান্ড প্রথম টেস্ট। ট্রেন্ট ব্রিজে তৃতীয় দিনেও যার ব্যতিক্রম হল না। এদিনও খেলা শুরুর পরই বৃষ্টির জন্য বেশ খানিকক্ষণের জন্য খেলা বন্ধ হয়ে যায়। মাঠে বল গড়ালে একে এক প্যাভিলিয়নে ফেরেন ঋষভ পন্থ ও কেএল রাহুল। ২১৪ বলে ৮৪ রানের অনবদ্য ইনিংস খেলে আউট হন রাহুল। ২৫ রান করেন পন্থ। তারপরই দলের হাল ধরেন জাদেজা। অ্যান্ডারসন (৪) ও রবিনসনের (৫) দাপুটে বোলিংয়ের বিরুদ্ধে কার্যত একাহাতেই এরপর লড়াই চালান তিনি। শেষে জশপ্রীত বুমরাহও জুটি বেঁধে দলকে এগিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করেন। তবে ২৮ রানে আউট হন ভারতীয় পেসার। ২৭৮ রানে গুটিয়ে যায় ভারতের প্রথম ইনিংস। এবার জো রুটদের ব্যাটিং অর্ডারে দ্রুত ধস নামানোই লক্ষ্য বুমরাহ, জাদেজা, শামি, সিরাজদের। 

[আরও পড়ুন: কেন MS Dhoni’র টুইটার থেকে উধাও হল Blue Tick?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement