shono
Advertisement

India vs England: দুরন্ত ব্যাটিং রুটের, প্রথম ইনিংসে Team India’র রান টপকাল ইংরেজরা

মহম্মদ সিরাজ চারটি এবং ইশান্ত শর্মা তিনটি উইকেট পেলেন।
Posted: 11:08 PM Aug 14, 2021Updated: 11:24 PM Aug 14, 2021

ভারত (প্রথম ইনিংস): ৩৬৪/১০ (রাহুল-১২৯, রোহিত-৮৩, কোহলি-৪২, জাদেজা-৪০ অ্যান্ডারসন-৬২/৫)
ইংল্যান্ড(প্রথম ইনিংস): ৩৯১/১০ (রুট ১৮০*, বেয়ারস্টো ৫৭, সিরাজ-৯৪/৪, ইশান্ত-৬৯/৩)
তৃতীয় দিনের শেষে প্রথম ইনিংসে ২৭ রানে এগিয়ে ইংল্যান্ড।

Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রথম টেস্টের পর দ্বিতীয় টেস্টেও দুরন্ত ব্যাটিং ইংল্যান্ড (England) অধিনায়ক জো রুটের (Joe Root)। নটিংহামের পর লর্ডসেও (Lord’s) দুরন্ত শতরান করলেন তিনি। আর তাঁর ব্যাটিংয়ের সৌজন্যেই প্রথম ইনিংসে ভারতের রান টপকে গেল ইংল্যান্ড। ১৮০ রানের অনবদ্য ইনিংস খেললেন জো রুট। ভারতের ৩৬৪ রানের জবাবে ইংরেজদের প্রথম ইনিংস শেষ হল ৩৯১ রানে। ইংল্যান্ড এগিয়ে ২৭ রানে। দিনের শেষ বলে অ্যান্ডারসনকে আউট করে বিপক্ষের ইনিংস শেষ করেন মহম্মদ শামি। এছাড়া মহম্মদ সিরাজ এবং ইশান্ত শর্মা বল হাতে বেশ ভাল পারফরম্যান্স করেছেন।

এর আগে দ্বিতীয় দিনের তিন উইকেটে ১১৯ রান থেকে খেলা শুরু করে ইংল্যান্ড। কিন্তু প্রথম থেকেই ভারতীয় বোলারদের কোনও সুযোগ না দিয়ে দুরন্ত ব্যাটিং করতে থাকেন জো রুট এবং জনি বেয়ারস্টো। শুক্রবার দুরন্ত বোলিং করা মহম্মদ সিরাজ কিংবা গত টেস্টে ৯ উইকেট নেওয়া জসপ্রীত বুমরাহ কেউই দুই ইংরেজ ব্যাটসম্যানকে আউট করতে পারছিলেন না। একসময় মনে হচ্ছিল সহজেই ভারতের রান পেরিয়ে যাবে ইংল্যান্ড। শেষপর্যন্ত অবশ্য সাফল্য এনে দেন সেই সিরাজ। অর্ধ-শতরান করার পরই তাঁর বলে আউট হন বেয়ারস্টো (৫৭)। কিন্তু এরপর বাটলারকে সঙ্গে নিয়ে এরপর দলের রান এগিয়ে নিয়ে যান রুট। সম্পূর্ণ করেন নিজের ২২তম এবং চলতি বছরের পঞ্চম শতরানটি। কিন্তু এখানেই থেমে থাকেননি ইংরেজ অধিনায়ক।

[আরও পড়ুন: বিতর্কে ইংল্যান্ডের সমর্থকরা, Lord’s-এ রাহুলকে লক্ষ্য করে ছোঁড়া হল শ্যাম্পেনের ছিপি]

যদিও এরপর আসরে নামেন ইশান্ত শর্মা। প্রথমে ভাঙেন রুট-বাটলারের পার্টনারশিপ। অসাধারণ ইন সুইংয়ে বোল্ড করেন বাটলারকে (২৩)। এরপর মইন আলি (২৭) এবং স্যাম কুরানকে (০) পরপর দু’বলে ফেরান তিনি। পরবর্তীতে ওলি রবিনসনকে (৬) আউট করেন সিরাজ। তবুও উলটোদিকে লক্ষ্যে অবিচল ছিলেন জো রুট। বলতে গেলে কুম্ভ রক্ষা করার যাবতীয় দায়িত্ব তুলে নেন নিজের কাঁধে। এমনকী এরপর ইংল্যান্ড পেরিয়ে যায় ভারতের স্কোরকেও। শেষে অবশ্য দিনের শেষ বলে অ্যান্ডারসনকে বোল্ড করেন মহম্মদ শামি। ফলে ইংরেজদের প্রথম ইনিংস শেষ হয় ৩৯১ রানে। আপাতত টিম ইন্ডিয়ার থেকে ইংল্যান্ড এগিয়ে ২৭ রানে।

সিরাজ চার এবং ইশান্ত তিন উইকেট নিলেও জসপ্রীত বুমরাহর উইকেট না পাওয়া অবশ্যই চিন্তায় রাখবে টিম ইন্ডিয়াকে। বিশেষ করে লর্ডসের প্রথম ইনিংসে একাধিক ‘নো’বলও করেন বুমরাহ। যা কিনা আবার তাঁর পুরনো রোগ। বর্তমানে পরিস্থিতি যা তাতে আরও আগামী দুদিন ম্যাচ আরও রোমাঞ্চকর হতে চলেছে।

[আরও পড়ুন: শুধু ভারত নয়, Neeraj-এর সোনা জয়ে উচ্ছ্বসিত কয়েক হাজার মাইল দূরের জার্মান গ্রামও]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement