shono
Advertisement

India vs England: রাহানে-পুজারার লড়াই সত্ত্বেও চতুর্থ দিনের শেষে চাপে Team India

আবারও খোঁচা মেরে আউট বিরাট কোহলি।
Posted: 10:50 PM Aug 15, 2021Updated: 11:59 PM Aug 15, 2021

ভারত (প্রথম ইনিংস): ৩৬৪/১০ (রাহুল-১২৯, রোহিত-৮৩, কোহলি-৪২, জাদেজা-৪০ অ্যান্ডারসন-৬২/৫)
ইংল্যান্ড(প্রথম ইনিংস): ৩৯১/১০ (রুট ১৮০*, বেয়ারস্টো ৫৭, সিরাজ-৯৪/৪, ইশান্ত-৬৯/৩)
ভারত (দ্বিতীয় ইনিংস): ১৮১/৬ (রাহানে ৬১, পুজারা ৪৫, উড ৪০/৩)
চতুর্থ দিনের শেষে ১৫৪ রানে এগিয়ে ভারত।
সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অফস্টাম্পের বাইরের বলে খোঁচা মেরে আরও একবার আউট ভারত অধিনায়ক বিরাট কোহলি (Virat Kohli)। প্রথম ইনিংসের ব্যবধান খুব বেশি না হলেও দুই ওপেনারের উইকেট হারিয়ে বেশ চাপে পড়ে গিয়েছিল ভারত। এই পরিস্থিতিতে কোহলির ব্যাটের দিকেই তাকিয়ে ছিলেন ভারতীয় সমর্থকরা। কিন্তু ফের একবার ইংরেজ (England)  পেসারদের ফাঁদে পা দিয়ে নিজের উইকেট খোয়ালেন তিনি। ৫৫ রানে ৩ উইকেট হারানোর ধাক্কা সামলেও ভারত যে ম্যাচে লড়াই জারি রাখতে পেরেছিল তার পিছনে অবশ্যই রাহানে-পুজারা জুটি। তাঁদের সেঞ্চুরি পার্টনারশিপের জোরেই ভারত ম্যাচে প্রত্যাবর্তন করে। যদি দিনের শেষ পর্যন্ত তাঁরা টিকে থাকতে পারতেন নিঃসন্দেহে বলা যেত চালকের আসনে ভারত। কিন্তু শেষ ঘণ্টায় ফের ইংল্যান্ডের বোলারদের দাপটে চাপে কোহলি অ্যান্ড কোং। 

Advertisement

জো রুটের দুর্দান্ত ১৮০ রানের ইনিংসের কারণেই প্রথম ইনিংসের ব্যবধানে ভারত পিছিয়ে ছিল ২৭ রানে। রবিবাসরীয় খেলা শুরু হতে না হতেই আউট হন প্রথম ইনিংসে শতরানকারী কেএল রাহুল (৫)। রোহিত (২১) স্বভাবসিদ্ধ চালিয়ে খেলতে গিয়ে ডোবালেন। দু’টি বাউন্ডারি ও একটি ছক্কা ছিল তাঁর ইনিংসে। এরপরই শর্ট বলে হুক করতে গেলেন। ডিপ ফাইন লেগে ফিল্ডার থাকা সত্ত্বেও ওই শট খেলতে যাওয়ার কী অর্থ তা সত্যিই বোঝা কঠিন।

[আরও পড়ুন: Tokyo Olympics: পদক না পাওয়া বাকি ৮৬ জন ভারতীয় অ্যাথলিটের কথা ও কাহিনি]

পুজারা যে ধরনের খেলার জন্য পরিচিত, তেমনই মাটি কামড়ানো ইনিংসেরই আজ প্রয়োজন ছিল। পুজারা খেলছিলেনও সেভাবেই। রানের দিকে না তাকিয়ে স্রেফ টিকে থাকার দিকেই মন দিয়েছিলেন তিনি। উইকেটের উলটো প্রান্তে কোহলি কিন্তু আশা জাগিয়েছিলেন। কিন্তু ফের একবার তাঁর জন্য অফস্টাম্পের বাইরে পাতা ফাঁদে পা দিয়ে ২০ রান করে ফিরে যান তিনি।
এই পরিস্থিতিতে অজিঙ্কে রাহানে ও পুজারা ম্যাচের হাল ধরেন। চতুর্থ উইকেটে তাঁদের ১০০ রানের পার্টনারশিপ নিঃসন্দেহে ভারতের জন্য অক্সিজেন সরবরাহ করেছে। যখন মনে হচ্ছিল পুজারার অর্ধশতরান আসতে চলেছে তখনই আউট হন তিনি (৪৫)। কয়েক ওভার পরেই আউট হন রাহানেও (৬১)। পুজারা-রাহানে প্যাভিলিয়নে ফিরতেই ফের একবার ভাল জায়গায় পৌঁছে যায় ইংল্যান্ড। রাহানেকে আউট করার খানিক পরে জাদেজাকে (৩) বোল্ড করে দেন মঈন আলি। শেষ পর্যন্ত মন্দ আলোর কারণে নির্ধারিত সময়ের আগেই শেষ হয়ে যায় চতুর্থ দিনের খেলা।

দিনের শেষে ভারত ১৮১/৬। লিড ১৫৪ রানের। এখান থেকে ম্যাচে ভাল কিছু করতে গেলে যে ঋষভ পন্থকে টেল এন্ডারদের সঙ্গে করে লড়াই এগিয়ে নিয়ে যেতে হবে তা বলাই বাহুল্য। আপাতত সেদিকেই তাকিয়ে সকলে। 

[আরও পড়ুন: India vs England: ব্যাটসম্যানদের আউট করেই কেন মুখে আঙুল রেখে সেলিব্রেশন? জানালেন Siraj]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement