ইংল্যান্ডের বিরুদ্ধে দুর্দান্ত ব্যাটিং, ICC Ranking-এ একলাফে অনেকটা উঠলেন KL Rahul

05:49 PM Aug 18, 2021 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জো রুটদের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে ভারতীয় ব্যাটিং অর্ডারে ভরসার অন্য নাম হয়ে উঠেছিলেন কেএল রাহুল। ১২৯ রান করে দলকে স্বস্তিজনক জায়গায় পৌঁছে দিয়েছিলেন তিনি। আর সেই সৌজন্যেই এবার ICC টেস্ট র‌্যাঙ্কিংয়ে একধাপে অনেকখানি উন্নতি করলেন ভারতীয় ওপেনার।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থার (ICC) প্রকাশিত র‌্যাঙ্কিং তালিকায় ১৯ ধাপ এগিয়ে ৩৭ নম্বর স্থানে উঠে এলেন রাহুল। ওই টেস্টেই নজরকাড়া পারফরম্যান্স করেছেন ইংলিশ অধিনায়ক রুট (Joe Root)। ১৮০ রানে অপরাজিত ছিলেন। যার দৌলতে র‌্যাঙ্কিংয়ে দ্বিতীয় স্থানে পৌঁছে গেলেন তিনি। তবে পাঁচ নম্বর স্থানটিই ধরে রাখলেন ভারতীয় ক্যাপ্টেন বিরাট কোহলি (Virat Kohli)। গত সপ্তাহেই একধাপ নেমেছিলেন তিনি। ছয় ও সাতে রয়েছেন যথাক্রমে রোহিত শর্মা এবং ঋষভ পন্থ। ব্যাটসম্যানদের তালিকার শীর্ষে রয়েছেন নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন।

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1627388165312-0'); });

Advertising
Advertising

[আরও পড়ুন: ঘোষিত ICC T-20 World Cup-এর পূর্ণাঙ্গ সূচি, কবে নামছে Team India?]

গত সপ্তাহে ব়্যাঙ্কিংয়ে বোলারদের তালিকায় ৯ নম্বরে উঠে এসেছিলেন জশপ্রীত বুমরাহ। তবে এদিনের তালিকায় তিনি একধাপ নেমে দশে দাঁড়িয়েছেন। গত মার্চের পর এই প্রথমবার প্রথম দশে জায়গা করে নিয়েছেন বুমরাহ। এদিকে বোলারদের তালিকায় প্যাট কামিন্সের পর দুই নম্বরেই রয়ে গেলেন রবিচন্দ্রন অশ্বিন (Ravichandran Ashwin)। 

টেস্ট অলরাউন্ডারদের তালিকার শীর্ষেই ক্যারিবিয়ান তারকা জ্যাসন হোল্ডার। তবে ইংল্যান্ডের বিরুদ্ধে ব্যাট ও বল হাতে দুরন্ত পারফর্ম করেও একধাপ নামলেন রবীন্দ্র জাদেজা। আপাতত তিনি তিন নম্বরে। তাঁকে টপকে দুই উঠে গেলেন ইংল্য়ান্ডের বেন স্টোকস। প্রথম দশে রয়েছেন আরেক ভারতীয় রবিচন্দ্রন অশ্বিন। চতুর্থ স্থান দখল করেছেন তিনি।

[আরও পড়ুন: এবার নতুন ভূমিকায় ধরা দেবেন অলিম্পিকে সোনাজয়ী Neeraj Chopra!]

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Advertisement
Next